বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Cyber Crime in Purulia অনলাইনে ইলেকট্রিক বিল পেমেন্ট করতে গিয়ে সাইবার প্রতারণার শিকার পুলিশ আধিকারিক
 ফাইল ছবি : ইনস্টাগ্রাম  (Instagram)

Cyber Crime in Purulia অনলাইনে ইলেকট্রিক বিল পেমেন্ট করতে গিয়ে সাইবার প্রতারণার শিকার পুলিশ আধিকারিক

  • পুরুলিয়ার পুলিশ সুপার এস সেলভামুরুগন জানান, ‘‌ঘটনার তদন্ত চলছে। এখনও পর্যন্ত কোনও সূত্র পাওয়া যায়নি।’‌ এর আগেও রাজ্যে অনলাইনে টাকা অ্যাকাউন্ট থেকে উধাও হয়ে যাওয়ার ঘটনা ঘটেছে।

সাইবার প্রতারণার শিকার উচ্চপদস্থ পুলিশ আধিকারিক। সাইবার প্রতারণার শিকার হলেন পুরুলিয়ার জেলাশাসকের দেহরক্ষী। অনলাইনে ইলেকট্রিক বিল পেমেন্ট করতে গিয়েছিলেন তিনি। প্লে স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করতেই দুলাখেরও বেশি টাকা লোপাট হয়ে যায় তাঁর।

জানা গিয়েছে, গত ১৫ জুলাই সকাল সাড়ে দশটার সময়ে পুরুলিয়ার জেলাশাসকের দেহরক্ষী নিরপেন্দু বিকাশ মণ্ডলের কাছে একটি নম্বর থেকে ফোন আসে। ফোন করে তাঁকে অনলাইনে ইলেকট্রিক বিল পেমেন্টের কথা বলা হয়। সেইসময় ‘‌এয়ারপ্রয়িড’‌ ফাইল নামে একটি অ্যাপ ডাউনলোড করার কথা তাঁকে বলা হয়। সেই কথা মতো ওই অ্যাপটিকে ডাউনলোড করতেই ওই পুলিশ আধিকারিকের অ্যাকাউন্ট থেকে ২ লাখ ৩৭ হাজার টাকা উধাও হয়ে যায়। এই ঘটনার পরই গত ২২ জুলাই টামনা থানায় অভিযোগ দায়ের করেন ওই আধিকারিক।

পুলিশ ইতিমধ্যে সাইবার ক্রাইম শাখার সাহায্য নিয়ে তদন্ত শুরু করেছে। কিন্তু এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। পুরুলিয়ার পুলিশ সুপার এস সেলভামুরুগন জানান, ‘‌ঘটনার তদন্ত চলছে। এখনও পর্যন্ত কোনও সূত্র পাওয়া যায়নি।’‌ এর আগেও রাজ্যে অনলাইনে টাকা অ্যাকাউন্ট থেকে উধাও হয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। প্রাক্তন সরকারি আধিকারিক থেকে শুরু করে অনেকেই প্রতারণার শিকার হয়েছেন। পুলিশ সাইবার প্রতারণা থেকে মুক্তি পাওয়ার জন্য একাধিক সতর্কতামূলক ব্যবস্থাও নিয়েছে। কিন্তু তা সত্বেও সাইবার প্রতারণার শিকার হতে হল এক পুলিশ আধিকারিককে।

বন্ধ করুন