বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > প্রচন্ড তেষ্টা পেয়েছিল, জল ভেবে ঢকঢক করে কীটনাশক খেল হেমতাবাদের শিশু, তারপর…

প্রচন্ড তেষ্টা পেয়েছিল, জল ভেবে ঢকঢক করে কীটনাশক খেল হেমতাবাদের শিশু, তারপর…

জল ভেবে কোনটা খাওয়া হচ্ছে তা নিয়ে সতর্কতা প্রয়োজন। প্রতীকী ছবি (Pixabay)

বাসিন্দাদের দাবি, এই কারণেই কীটনাশক জাতীয় জিনিস বাচ্চাদের নাগালের বাইরে রাখার জন্য় বার বার বলা হয়। কিন্তু অনেকেই সেকথা শুনতে চান না। শিশিটি অন্য় জায়গায় থাকলে এত বড় বিপর্যয় হত না।

জল ভেবে কীটনাশক খেয়ে ফেলল আড়াই বছরের এক শিশু। ভয়াবহ ঘটনা উত্তর দিনাজপুরের হেমতাবাদে। গুরুতর অসুস্থ অবস্থায় ওই শিশুকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।  বাংলাদেশ সীমান্তবর্তী চৈনগর গ্রাম পঞ্চায়েতের কোয়াটলা গ্রামের ঘটনা। এদিকে কীটনাশক খাওয়ার পরেই অসুস্থ হয়ে পড়ে শিশু। কীটনাশকের ঝাঁঝালো স্বাদ বোঝার পরেই সে ফেলে দেয়। কিন্তু ততক্ষণে যা হওয়ার হয়ে গিয়েছে। আপাতত রায়গঞ্জ মেডিক্য়াল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে তাকে। ঠিক কী হয়েছিল ঘটনাটা?

সূত্রের খবর,ওই শিশুটির অবস্থা আপাতত আশঙ্কাজনক। তার চিকিৎসা চলছে। একেবারে মরণাপন্ন অবস্থায় রয়েছে শিশুটি। ওই শিশুর নাম মানিক টুডু। তার বয়স ২ বছর ৭ মাস। ওই শিশুর মা অন্যান্যদিনের মতো রান্নার কাজে ব্যস্ত ছিলেন। এদিকে তার বাবা ভিনরাজ্যে কাজ করেন। বারান্দাতে কীটনাশকের শিশি রাখা ছিল। এই কীটনাশক জমিতে দেওয়া হয়। এদিকে প্রচন্ড জলতেষ্টা পেয়েছিল শিশুর। এরপর সে দেখে বারান্দায় একটা শিশি রাখা রয়েছে। তার মধ্যে তরল কীটনাশক রাখা ছিল। সেটা বুঝতে পারেনি শিশু। সে ওই কীটনাশকটির ছিপি খুলে ঢকঢক করে খেয়ে ফেলে। এদিকে তার গলায় চলে যায় কীটনাশকটি। তারপরই অসুস্থ হয়ে পড়ে শিশুটি। প্রচন্ড কাঁদতে শুরু করে। লুটিয়ে পড়ে শিশুটি। ছুটে আসেন বাড়ির অন্য়ান্যরা। 

এদিকে সঙ্গে সঙ্গে তাকে হেমতাবাদ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর তাকে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তার চিকিৎসা চলছে। এদিকে ঘটনার খবর শুনেই শিশুর বাবা নৃপেন টুডু দিল্লি থেকে রওনা দিয়েছেন। গোটা ঘটনায় প্রচন্ড উদ্বেগে মধ্য়ে রয়েছে শিশুর পরিবার। 

বাসিন্দাদের দাবি, এই কারণেই কীটনাশক জাতীয় জিনিস বাচ্চাদের নাগালের বাইরে রাখার জন্য় বার বার বলা হয়। কিন্তু অনেকেই সেকথা শুনতে চান না। শিশিটি অন্য় জায়গায় থাকলে এত বড় বিপর্যয় হত না। এদিকে ফুটফুটে শিশুটির এই ঘটনায় প্রতিবেশীরাও ভেঙে পড়েছেন। স্থানীয় শাসকদলের নেতৃত্ব ওই শিশুর চিকিৎসার ব্যাপারে খোঁজ খবর নিচ্ছেন ও প্রয়োজনীয় সহায়তা করছে বলে খবর। 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

পোশাক তৈরি করেও আম্বানিদের রিসেপশনে গেলে না টোটা! কারণ কী? আজও রয়েছে অনন্ত-রাধিকার বিয়ের পার্টি, কোনও তারকা নন, তবে আম্বানিরা কাদের ডাকলেন? গায়ে হলুদ শোভন-সোহিনীর! ধূসরে নিজেকে মুড়ে নিলেন স্বস্তিকা, বড় পদক্ষেপ রণজয়ের ZIM vs IND: পঞ্চম T20-তে টসের সময় শূন্যে লাফ রাজার,কুসংস্কার নাকি অন্য কারণ? লেজেন্ডস লিগে সব থেকে বেশি রান-উইকেট-ছক্কা, সেরা বোলিং, দেখুন যাবতীয় পরিসংখ্যান ফাঁসিদেওয়া থানায় ফাঁসি দেওয়ার চেষ্টা মহিলা বন্দির, প্রাণ বাঁচল পুলিশের তৎপরতায় ২০ না ২১ জুলাই কবে গুরু পূর্ণিমা? জেনে নিন সঠিক দিন ক্ষণ তিথি ও পুজোর শুভ সময় টেলিমেডিসিনে সব রাজ্যকে পিছনে ফেলে শীর্ষে বাংলা, পরিষেবা নিতে এগিয়ে মহিলারা চিন আউট? বেজিং থেকে ফিরে কৌশলী হাসিনা বললেন ‘চাইব তিস্তা প্রজেক্ট করুক ভারত’ ট্রাম্পকে গুলি করা থমাস ছিল শান্ত স্বভাবের,স্কুলে সবাই তাকে চমকাত-ধমকাত: রিপোর্ট

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.