বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পর পর নিখোঁজ গবাদি পশু, বাঘের পায়ের ছাপ গ্রামের মাটিতে, আতঙ্কে ইসলামপুর‌

পর পর নিখোঁজ গবাদি পশু, বাঘের পায়ের ছাপ গ্রামের মাটিতে, আতঙ্কে ইসলামপুর‌

বাঘের আতঙ্ক ছড়িয়েছে।

বেশ কিছুদিন ধরে সুন্দরবনে বাঘ বেরিয়ে পড়ছিল। তার একই ঘটনা দেখা যায় হলদিবাড়িতে। সম্প্রতি ন্যাওড়া ভ্যালিতেও বাঘ বেরিয়ে লোকালয়ে চলে আসে। এবার বাঘের উপস্থিতি মিলল ইসলামপুরে। বাঘ বেরিয়ে লোকালয়ে চলে এল। এই পরিস্থিতিতে আতঙ্ক চরমে উঠেছে গ্রামবাসীদের। এখন দেখার বিষয়, বনকর্মীরা দক্ষিণরায়ের নাগাল পায় কিনা।

রাতের অন্ধকারে ধীরে ধীরে পা ফেলে লোকালয়ে চলে আসে দক্ষিণরায়। আর সেই বাঘের আতঙ্কে এখন তটস্থ গ্রামবাসীরা। এবার অকুস্থল উত্তর দিনাজপুরের ইসলামপুর। সকালে অজিতবাস কলোনিতে বাঘের পায়ের ছাপ দেখতে পাওয়া যায়। আর তাতেই শিউরে উঠেছেন গ্রামবাসীরা। তখনই বন দফতরে খবর দেওয়া হয়। বনকর্মীরা দক্ষিণরায়ের খোঁজে নেমেছেন।

ঠিক কী ঘটেছে ইসলামপুরে?‌ স্থানীয় সূত্রে খবর, বুধবার মাঝরাতে উত্তর দিনাজপুরের ইসলামপুর পঞ্চায়েতের অজিতবাস কলোনিতে বাঘের আতঙ্ক ছড়িয়েছে। রাতের দিকে রাস্তা দিয়ে বাঘের মতো একটি বড় জন্তুকে হেঁটে যেতে দেখা যায়। তখন চোখের ভুল বলে মনে করেন কয়েকজন গ্রামবাসী। কিন্তু সকালেই দেখা যায় গ্রামের একটি গরু, একটি কুকুরও খুঁজে পাওয়া যাচ্ছে না। আর বাঘের পায়ের চিহ্ন মিলেছে।

কী বলছে বন দফতর?‌ বন দফতর সূত্রে খবর, লোকালয়ে বাঘের পায়ের ছাপ দেখে গ্রামবাসীরা বন দফতরে ফোন করেন। এখানের বন দফতরের রায়গঞ্জ বিভাগীয় আধিকারিক কমল সরকার বলেন, ‘‌বাঘ দেখা গিয়েছে বলেই একটা ফোন পেয়েছি। ঘটনাস্থলে বনকর্মীরা পৌঁছেছেন। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। সব খতিয়ে দেখা হচ্ছে।’‌

উল্লেখ্য, বেশ কিছুদিন ধরে সুন্দরবনে বাঘ বেরিয়ে পড়ছিল। তার একই ঘটনা দেখা যায় হলদিবাড়িতে। সম্প্রতি ন্যাওড়া ভ্যালিতেও বাঘ বেরিয়ে লোকালয়ে চলে আসে। এবার বাঘের উপস্থিতি মিলল ইসলামপুরে। বাঘ বেরিয়ে লোকালয়ে চলে এল। এই পরিস্থিতিতে আতঙ্ক চরমে উঠেছে গ্রামবাসীদের। এখন দেখার বিষয়, বনকর্মীরা দক্ষিণরায়ের নাগাল পায় কিনা।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

দেবতা কুমির, মাটির মূর্তি বানিয়ে পুজো করে গোয়ার গ্রামবাসী আধার কার্ড বাতিল? সমস্যা জানাতে হোয়াটসঅ্যাপ নম্বর দিল নবান্ন 'জামাল কুদু' এবার 'জামাই বাবু'!বিয়ের মরশুমে হাজির 'আব্রার এন্ট্রি'র নতুন ভার্সন শীতের বিদায়বেলায় শিলাবৃষ্টি বাংলার কিছু এলাকায়! বর্ষণ আর কতদিন? ২৬০০ টাকার বিলে ৮ লক্ষ টাকার বখশিস তারপরেই চাকরি হারালেন মহিলা! সমাজ করতে পারেনি কাবু, চিনে নিন দেশের প্রথম ট্রান্সজেন্ডার IAS অফিসারকে CISCE ISC অঙ্কের প্রশ্নপত্র জটিল আর দীর্ঘ হয়েছে, হতাশ বহু পরীক্ষার্থীর দাবি মদ্যপানের ‘হ্যাংওভার’ নিয়েই ম্যাচ পরিচালনা আম্পায়দের- বিস্ফোরক অভিযোগ মনোজের বিরাট অনুষ্কার ছেলের নামে সন্তানের নাম রাখবেন? আগে জেনে নিন 'অকায়' শব্দের অর্থ ১০৮ পাপড়ি দিয়ে বিশেষ পদ্ম, জগন্নাথ দেবের জন্য ফুলের চাষাবাদ শুরু পুরীতে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.