বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Uttar Dinajpur: বন্ধ্যাত্বকরণ করাতে গিয়ে মৃত্যু গৃহবধূর, তদন্তে পুলিশ
বাসন্তী কোঁড়া

Uttar Dinajpur: বন্ধ্যাত্বকরণ করাতে গিয়ে মৃত্যু গৃহবধূর, তদন্তে পুলিশ

  • বাসন্তীর অপারেশন করানোর আগে তাঁর কোনও রক্ত পরীক্ষা করা হয়নি। আদৌ অপারেশন করা যাবে কিনা, তা পরীক্ষা করে দেখা হয়নি। এর সঠিক তদন্ত চাই।

‌হাসপাতালে বন্ধ্যাত্বকরণ করাতে গিয়ে মৃত্যু হল এক গৃহবধূর। ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুরের রায়গঞ্জ থানা এলাকার পানিশালায়। এলাকার ব্লক স্বাস্থ্য কেন্দ্রের গাফিলতির অভিযোগ তুলছেন মৃত গৃহবধূর পরিবারের সদস্যরা। পুলিশ গোটা ঘটনার তদন্তে নেমেছে।

জানা গিয়েছে, পরিবারের কাউকে কিছু না জানিয়েই মঙ্গলবার রায়গঞ্জ ব্লক স্বাস্থ্যকেন্দ্রে বন্ধ্যাত্বকরণ করাতে যান বাসন্তী কোঁড়া নামে এক গৃহবধূ। অপারেশন করার কিছুক্ষণ পর থেকে তাঁর প্রচণ্ড শ্বাসকষ্ট হয়। এরপর অবস্থার অবনতি হলে রাতেই তাঁকে রায়গঞ্জ সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বুধবার ভোরে মৃত্যু হয় বাসন্তীর। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

মৃতের পরিবারের সদস্যদের অভিযোগ, ব্লক স্বাস্থ্য কেন্দ্রের গাফিলতির কারণেই বাসন্তীদেবীর মৃত্যু হয়েছে। বাসন্তীদেবীর মৃত্যুর পর তাঁর চার সন্তানের দেখভাল কে করবে, সেটাই এখন স্থানীয় বাসিন্দাদের প্রশ্ন। তাঁদের মতে, বাসন্তীর অপারেশন করানোর আগে তাঁর কোনও রক্ত পরীক্ষা করা হয়নি। আদৌ অপারেশন করা যাবে কিনা, তা পরীক্ষা করে দেখা হয়নি। এর সঠিক তদন্ত চাই। তদন্ত করে যে চিকিৎসক দোষী, তাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হোক। পুলিশ ইতিমধ্যে মৃতদেহকে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। তদন্ত শুরু করেছে পুলিশ।

বন্ধ করুন