বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > চলন্ত ট্রেনেই কন্যা সন্তান প্রসব মহিলার, শান্তিপুরগামী লোকাল ট্রেনেই ঘটল ঘটনা
লোকাল ট্রেন, প্রতীকি ছবি।
লোকাল ট্রেন, প্রতীকি ছবি।

চলন্ত ট্রেনেই কন্যা সন্তান প্রসব মহিলার, শান্তিপুরগামী লোকাল ট্রেনেই ঘটল ঘটনা

  • আর এই ঘটনার সাক্ষী থাকলেন শান্তিপুরগামী লোকাল ট্রেনের যাত্রীরা। বুধবার রাতে এই ঘটনা ঘটলেও তা চাউর হল বৃহস্পতিবার।

লক্ষ্মী এলো ঘরে। তবে কঠিন পথ ধরে। চলন্ত ট্রেনে হঠাৎ প্রসব যন্ত্রণা শুরু হয় এক মহিলার। কিন্তু চলন্ত ট্রেনে তো চিকিৎসা ব্যবস্থা থাকে না। তাহলে উপায়?‌ অবশেষে চলন্ত ট্রেনের কামরায় থাকা মহিলাদের সহায়তায় সন্তান প্রসব করলেন ওই মহিলা। আর এই ঘটনার সাক্ষী থাকলেন শান্তিপুরগামী লোকাল ট্রেনের যাত্রীরা। বুধবার রাতে এই ঘটনা ঘটলেও তা চাউর হল বৃহস্পতিবার।

জানা গিয়েছে, উপস্থিত যাত্রীরা এই ঘটনার পর রেল পুলিশকে খবর দেন। তখন তাঁরা তৎপরতার সঙ্গে মা ও সন্তানকে হাসপাতালে ভর্তি করেন। এখন তাঁরা দু’‌জনেই সুস্থ আছেন। তবে মহিলার সঙ্গে তাঁর স্বামীও ছিলেন। তবে পাশের কামরায়। কারণ মহিলা ছিলেন সংরক্ষিত কামরায়। সেখানে খবর যেতেই ওই মহিলার স্বামী ছুটে আসেন।

স্থানীয় সূত্রে খবর, উত্তর ২৪ পরগনার হালিশহরের বাসিন্দা সমীরণ ভৌমিক। তিনি পেশায় রেলের ঠিকা কর্মী। বুধবার রাতে অন্তঃসত্ত্বা স্ত্রী পায়েল ভৌমিককে নিয়ে নদিয়ার শান্তিপুরে শ্বশুরবাড়িতে পৌঁছে দিতে যাচ্ছিলেন। কিন্তু ট্রেন ফুলিয়া স্টেশন ছাড়তেই পায়েল দেবীর প্রসব যন্ত্রণা শুরু হয়। তিনি তখন বিষয়টি উপস্থিত যাত্রীদের জানান। যাত্রীরা জানায় তাঁর স্বামীকে। এই ঘটনায় রীতিমতো চিন্তায় পড়ে যান সমীরণ ভৌমিক।

এই পরিস্থিতিতে ওই দম্পতির পাশে দাঁড়ান ট্রেনের মহিলারা। তাঁরাই ঘিরে ধরে সব ব্যবস্থা করে কামরায় মহিলার সন্তান প্রসব করান। চলন্ত ট্রেনেই কন্যা সন্তান প্রসব হয়। এমনকী শান্তিপুর স্টেশনে ট্রেন পৌঁছনোর আগেই কন্যা সন্তানের জন্ম দেন পায়েল দেবী। আর শান্তিপুর স্টেশনে ট্রেন ঢুকলে রেল পুলিশের সহযোগিতায় মা ও সন্তানকে শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

বন্ধ করুন