বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Murshidabad: জুতোর মালা পড়িয়ে ঘোরানো হল যুবককে, ভিডিয়ো ভাইরাল, বিতর্ক
জুতোর মালা পড়িয়ে ঘোরানো হচ্ছে

Murshidabad: জুতোর মালা পড়িয়ে ঘোরানো হল যুবককে, ভিডিয়ো ভাইরাল, বিতর্ক

  • ইতিমধ্যে পুলিশ এই ঘটনায় ওই যুবক সহ গ্রামের বেশ কয়েকজনকে আটক করেছে। তবে এই বিষয়ে কোনও লিখিত অভিযোগ আসেনি বলে পুলিশের তরফে জানানো হয়েছে।

‌গ্রামের এক মহিলার সঙ্গে অশালীন আচরণ করায় এক যুবককে জুতোর মালা পরিয়ে ঘোরানোর অভিযোগ উঠল। গ্রামের সালিশি সভা সেই নিদানই নাকি দিয়েছিল। যুবককে গোটা গ্রাম ঘোরানোর ভিডিয়োটি নেট দুনিয়ায় ভাইরাল হয়ে যায় বলেও খবর। ইতিমধ্যে এই ধরনের ঘটনায় আপত্তি জানিয়েছেন মানবাধিকার কর্মীরা।

ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের হরিহরপাড়ার কেশাইপুর গ্রামে। গ্রামের ওই মহিলার অভিযোগ, গত বৃহস্পতিবার যখন তিনি স্থানীয় সব্জি হাটে গিয়েছিলেন, তখন তাঁকে হাত ধরে টানাটানি করে স্থানীয় এক যুবক। সেইসঙ্গে নানা ধরণের অশালীন ইঙ্গিত করা হয়। এরপর আবার ওই মহিলার কাছে মোবাইল নম্বর চায় যুবক। বাড়ি ফিরে পরিবারের সদস্য ও পঞ্চায়েত সদস্যদের গোটা ঘটনাটি জানান ওই মহিলা। জানা গিয়েছে, মহিলার স্বামী কর্মসূত্রে বাইরে থাকেন। এরপরই সালিশি সভা বসানো হয় গ্রামে। সালিশি সভার নিদান অনুযায়ী, জুতোর মালা পরিয়ে ওই যুবককে গোটা এলাকায় ঘোরানো হয়। এই ঘটনাটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই শোরগোল পড়ে যায়। অভিযোগকারিনীর বক্তব্য, ‘‌আমাকে প্রেমের প্রস্তাব দিয়েছিল। সেইসঙ্গে আমার মোবাইল নম্বরও চেয়েছিল। একথা গ্রামের মোড়লদের বলতেই ওরা একে ‘‌টাইট’‌ দিয়ে দিয়েছে।’‌

ইতিমধ্যে পুলিশ এই ঘটনায় ওই যুবক-সহ গ্রামের বেশ কয়েকজনকে আটক করেছে। তবে এই বিষয়ে কোনও লিখিত অভিযোগ আসেনি বলে পুলিশের তরফে জানানো হয়েছে। পুলিশ অবশ্য গোটা বিষয়টি খতিয়ে দেখছে। যুবকটিকে এভাবে জুতোর মালা পরিয়ে ঘোরানোর ঘটনায় সরব হয়েছেন মানবাধিকার কর্মীরা। তাঁদের মতে, যুবকের এই ধরনের কাজ আপত্তিজনক হলেও যে ব্যবহার তার সঙ্গে করা হয়েছে, সেটা ঠিক নয়।

বন্ধ করুন