বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রাজ্যে পঞ্চায়েতে লড়ছে ‘আপ’, সদস্যপদ গ্রহণ চলছে, ‘আপ পরিযায়ী দল’, বলছে TMC

রাজ্যে পঞ্চায়েতে লড়ছে ‘আপ’, সদস্যপদ গ্রহণ চলছে, ‘আপ পরিযায়ী দল’, বলছে TMC

বাংলায় আপের পোস্টার। 

দুলাল সরকার বলেন, ‘এতে কোনও লাভ হবে না। মালদায় তৃণমূলই থাকবে।

পাঞ্জাবে ঝড় তোলার পর এবার আম আদমি পার্টির নজরে বাংলা। সদ্য সম্পন্ন হওয়া পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে দিল্লির বাইরে এই প্রথম অন্য কোনও রাজ্যে জয় পেয়েছে আপ। আর তারপরেই অন্যান্য রাজ্যেও ঝাঁপিয়ে পড়তে চাইছে অরবিন্দ কেজরিওয়ালের দল। এবার বাংলাতেও সদস্য পদ গ্রহণ করার কাজ শুরু করে দিল আম আদমি পার্টি। মালদার ইংরেজবাজার ছেয়ে গিয়েছে আম আদমি পার্টির পোস্টারে।

ইতিমধ্যেই মালদার রতুয়ায় সদস্য সংগ্রহের কাজ শুরু করে দিয়েছে আম আদমি পার্টি। এখন দলের পক্ষ থেকে এই কর্মসূচি চালিয়ে যাওয়া হবে বলেই জানানো হয়েছে। আর এনিয়ে অরবিন্দ কেজরিওয়ালের দলকে অবশ্য কটাক্ষ করতে ছাড়েনি তৃণমূল কংগ্রেস। তবে তাতে বেশি গুরুত্ব দিতে রাজি নন মালদার আপের জেলা সভাপতি অনিমেশ সাহা। তিনি বলেন, ‘প্রকৃত উন্নয়ন কাকে বলে তা দিল্লিতে করে দেখিয়ে দিয়েছেন অরবিন্দ কেজরিওয়াল। আমাদের রাজ্যেও এরকম উন্নয়ন প্রয়োজন। স্বাস্থ্য ব্যবস্থা থেকে শুরু করে শিক্ষা ব্যবস্থার প্রভূত উন্নয়ন হয়েছে দিল্লিতে। সরকারি স্কুল দেখলে মনে হবে প্রাইভেট স্কুল। সেই উন্নয়ন আমাদের রাজ্যেও প্রয়োজন।’

একইসঙ্গে আগামী পঞ্চায়েত ভোটে আপ লড়বে বলেই তিনি জানিয়ে দিয়েছেন। আর এই নিয়ে একযোগে আপকে নিশানা করেছে তৃণমূল কংগ্রেস থেকে শুরু করে বিজেপি তৃণমূল কংগ্রেসের মালদার কো-অর্ডিনেটর দুলাল সরকার বলেন, ‘এতে কোনও লাভ হবে না। মালদায় তৃণমূলই থাকবে। আপ একটি পরিযায়ী দল।’ মালদার বিজেপির বিধায়ক গোপাল সাহা বলেন, ‘আপ কোনও ফ্যাক্টর নয়। বিজেপি ক্ষমতায় আসবে।’ তবে আম আদমি পার্টিকে কেন্দ্র করে মালদার মানুষের মধ্যে উৎসাহ দেখা যায়। অনেকেই বলছেন, তৃণমূল বা বামেদের আমলে সেভাবে উন্নয়ন কিছুই হয়নি এরাজ্যে। ফলে আপের হাত ধরে উন্নয়ন সম্ভব।

বন্ধ করুন