বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Panchayat Election: পঞ্চায়েত নির্বাচনে কি প্রতিদ্বন্দ্বিতা করবে আপ?‌ সিদ্ধান্ত জানাল কেজরিওয়ালের দল

Panchayat Election: পঞ্চায়েত নির্বাচনে কি প্রতিদ্বন্দ্বিতা করবে আপ?‌ সিদ্ধান্ত জানাল কেজরিওয়ালের দল

বালুরঘাটের প্রেস ক্লাবে সাংবাদিক বৈঠক

কলকাতায় পার্টি অফিস খুলেছে আম আদমি পার্টি। তাদের পক্ষ থেকে আগেই ঘোষণা করা হয়েছিল, আসন্ন পঞ্চায়েত নির্বাচনে বাংলায় প্রতিদ্বন্দ্বিতা করতে পারে। বিভিন্ন জেলায় প্রার্থী দেওয়া হবে বলে এবার সিদ্ধান্ত নেওয়া হবে। যার ফলে আম আদমি পার্টি সিদ্ধান্ত নিয়েছে, যেখানে সংগঠন তৈরি সেখানেই নির্বাচনে লড়বে।

বছর ঘুরলেই পঞ্চায়েত নির্বাচন। সেখানে মূলত লড়াই হওয়ার কথা বিজেপি এবং তৃণমূল কংগ্রেসের মধ্যে। কিন্তু সেখানে এবার ঢুকে পড়তে চলেছে আম আদমি পার্টি। আসন্ন পঞ্চায়েত নির্বাচনে এবার আম আদমি পার্টি বাংলায় প্রার্থী দেবে বলে সিদ্ধান্ত নিয়েছে৷ বালুরঘাটের প্রেস ক্লাবে সাংবাদিক বৈঠক করে এই কথাই জানালেন দক্ষিণ দিনাজপুর জেলা আম আদমি পার্টির জেলা ইনচার্জ মৃত্যুঞ্জয় বসাক৷ তবে শর্ত হিসাবে তিনি সংগঠন কতটা তৈরি হয়েছে সেটাও দেখবেন বলে জানিয়েছেন। সংগঠন যেখানে তৈরি হবে সেই সব এলাকায় আম আদমি পার্টি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে।

ঠিক কী জানা যাচ্ছে?‌ আম আদমি পার্টি সূত্রে খবর, রাজ্যের ১৮ থেকে ১৯টি জেলায় কমিটি গঠন করা হয়েছে। দক্ষিণ দিনাজপুর জেলাতেও গঠন হয়েছে জেলা কমিটি৷ এমনকী জেলার দু’টি ব্লকের কমিটি গঠন করা হয়েছে। এবার জেলার কমিটি থেকে ব্লক ইনচার্জ এবং ব্লক কমিটি গঠনের দিকেই এগোচ্ছে দল৷ সব বিষয়টি নিয়ে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে রিপোর্ট পাঠানো হচ্ছে। সেই অনুসারে সিদ্ধান্ত নেওয়া হবে আগামী পঞ্চায়েত নির্বাচনে দক্ষিণ দিনাজপুর জেলায় আম আদমি পার্টি প্রতিদ্বন্দ্বিতা করবে কিনা।

ঠিক কী বলছেন জেলা ইনচার্জ?‌ এদিন দক্ষিণ দিনাজপুর জেলা আম আদমি পার্টির জেলা ইনচার্জ মৃত্যুঞ্জয় বসাক বলেন, ‘‌কোনও জায়গায় মানুষ না চাইলে আম আদমি পার্টি ক্ষমতায় আসবে না৷ গ্রামের মানুষ যদি এগিয়ে না আসে, কেউ যদি প্রার্থী হতে না চান, তাহলে আমরা প্রার্থী দেব না। আম আদমি পার্টি কোনও ব্যক্তি বা দলের বিরোধী নয়৷ দুর্নীতির বিরোধী৷ লোকসভা এবং বিধানসভায় বিজেপির অনেক সাংসদ এবং বিধায়ক হয়েছে৷ তারপরও মানুষের আশা পূরণ হচ্ছে না, গ্রামে গেলেই বুঝতে পারছি৷’

উল্লেখ্য, ইতিমধ্যেই কলকাতায় পার্টি অফিস খুলেছে আম আদমি পার্টি। তাদের পক্ষ থেকে আগেই ঘোষণা করা হয়েছিল, আসন্ন পঞ্চায়েত নির্বাচনে বাংলায় প্রতিদ্বন্দ্বিতা করতে পারে আম আদমি পার্টি। বিভিন্ন জেলায় প্রার্থী দেওয়া হবে বলে এবার সিদ্ধান্ত নেওয়া হবে। অনেক জেলায় এখনও সংগঠন তৈরি হয়নি৷ যার ফলে আম আদমি পার্টি সিদ্ধান্ত নিয়েছে, যেখানে সংগঠন তৈরি হয়েছে, সেখানেই নির্বাচনে লড়বে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

সোমবার ১৭ জেলায় হবে বৃষ্টি, কয়েকটিতে ৫০ কিমিতে ঝড়! কতদিন বর্ষণ চলবে রাজ্যে? ২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগানের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC এবারও আশাহত বাংলা, শুভদীপকে হারিয়ে কানপুরের বৈভব পেল ইন্ডিয়ান আইডলের ট্রফি সুখী দাম্পত্যের টিপস দিলেন দুবাইয়ের কোটিপতির স্ত্রী! বরের নির্দেশে কী কী করেন? ভারতের প্রথম মহিলা স্নাইপার হলেন বিএসএফের সুমন কুমারী, দেশের গর্ব বিয়ে করেই বউকে সোহাগে-আদরে ভরালেন কাঞ্চন, শ্রীময়ীকে জড়িয়েই বললেন কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.