বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > জঙ্গিপুরের উপনির্বাচনে তৃণমূল প্রার্থী অভিজিৎ?‌ তিনদিন আগের টুইট মুছতেই জল্পনা
প্রণব–পুত্র অভিজিৎ মুখোপাধ্যায়ের সঙ্গে দেখা করলেন তৃণমূল কংগ্রেসের নেতা–মন্ত্রী। ছবি সৌজন্য–এএনআই।
প্রণব–পুত্র অভিজিৎ মুখোপাধ্যায়ের সঙ্গে দেখা করলেন তৃণমূল কংগ্রেসের নেতা–মন্ত্রী। ছবি সৌজন্য–এএনআই।

জঙ্গিপুরের উপনির্বাচনে তৃণমূল প্রার্থী অভিজিৎ?‌ তিনদিন আগের টুইট মুছতেই জল্পনা

  • বাড়িতে বসে চায়ে–পে–চর্চা শুরু হয়েছিল দু’‌পক্ষের মধ্যে। এমনকী ঘনিষ্ঠ মহলে নাকি তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার কথা জানিয়েও ছিলেন তিনি।

মাত্র তিন দিন আগের কথা। শোনা যাচ্ছিল, তৃণমূল কংগ্রেসে যোগ দিতে পারেন প্রণব মুখোপাধ্যায়ের ছেলে তথা কংগ্রেস নেতা অভিজিৎ মুখোপাধ্যায়। সম্প্রতি তৃণমূল কংগ্রেস নেতাদের সঙ্গে তাঁর দেখা হওয়ায় এই জল্পনা তৈরি হয়। শুধু দেখা বললে কম বলা হয়। বাড়িতে বসে চায়ে–পে–চর্চা শুরু হয়েছিল দু’‌পক্ষের মধ্যে। এমনকী ঘনিষ্ঠ মহলে নাকি তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার কথা জানিয়েও ছিলেন তিনি। কিন্তু খবর চাউর হতেই নিজে টুইট করেন অভিজিৎ। এখন সেই টুইট সরিয়েও দিলেন তিনি।

এই টুইট মুছে দিয়ে নিজেই দলবদলের জল্পনায় ইন্ধন জোগালেন প্রয়াত রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের ছেলে অভিজিৎ মুখোপাধ্যায়। আর তাতেই কংগ্রেস পরিবারের সদস্য অভিজিৎকে খুব শীঘ্র তৃণমূল কংগ্রেসে দেখা যেতে পারে বলে নতুন করে গুঞ্জন শুরু হয়েছে রাজ্য–রাজনীতির অলিন্দে। শুক্রবার অভিজিৎ মুখোপাধ্যায়ের দলবদলের ইঙ্গিত নিয়ে যখন আলোচনা চলছিল, তখন নিজেই টুইট করেছিলেন তিনি। সেখানে লিখেছিলেন, ‘আমি এই বিষয়ে কিছু বলিনি।’ অর্থাৎ তিনি যে তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার কথা বলেননি, সেটাই দাবি করেন ওই টুইটে। তারপর কয়েকদিন কেটে গিয়েছে। আর প্রণব–পুত্রের টুইটার থেকে সেই টুইট গায়েব হয়েছে। সুতরাং দলবদলের জল্পনা উড়িয়ে দিয়ে যে টুইট তিনি করেছিলেন, সেই টুইট উড়ে যাওয়ায় এবার বাড়ল জল্পনা।

এই নিয়ে যখন রাজ্য–রাজনীতি তোলপাড় তখন সংবাদসংস্থা পিটিআই–কে সাক্ষাৎকার দিয়ে বলেন, ‘আমি কংগ্রেসেই আছি। তৃণমূল কংগ্রেস বা অন্য কোনও দলে যোগ দিচ্ছি না। যে খবর চাউর হচ্ছে তা সত্য নয়। এই মুহূর্তে তৃণমূল ভবন থেকে ৩০০ কিলোমিটার দূরে জঙ্গিপুরের বাড়িতে বসে রয়েছি। টেলিপোর্ট করে কেউ না পাঠালে আজ বিকেলে কোনও দলেই যোগ দেওয়া সম্ভব নয় আমার পক্ষে।’ অভিজিৎ একটি সাংবাদিক বৈঠক করেও জানান, এই মুহূর্তে তিনি তৃণমূল কংগ্রেসে যাচ্ছেন না। এই নিয়ে বিভ্রান্তি ছড়িয়েছে। যদিও শোনা যাচ্ছে, সমস্ত সম্ভাবনা এখনও শেষ হয়নি। গত ৯ জুন প্রণব–পুত্র অভিজিৎ তাঁর জঙ্গিপুরের বাসভবনে তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি, জঙ্গিপুরের সাংসদ–সহ একাধিক নেতার সঙ্গে সাক্ষাৎ করেন। সেখান থেকে জল্পনার সূত্রপাত।

বন্ধ করুন