বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কারা হবেন তৃণমূলের ব্লক সভাপতি? সমীক্ষা করিয়ে নিলেন অভিষেক বন্দোপাধ্যায়

কারা হবেন তৃণমূলের ব্লক সভাপতি? সমীক্ষা করিয়ে নিলেন অভিষেক বন্দোপাধ্যায়

অভিষেক বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক @AbhishekBanerjeeOfficial)

এই ব্লক সভাপতি নিয়োগের জন্য সমীক্ষা করার কাজ শুরু করে দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এমনকী সমীক্ষার কাজ অনেক দূর এগিয়ে গিয়েছে। সম্পূর্ণ সমীক্ষার রিপোর্ট হাতে পেলেই ব্লক সভাপতিদের নাম ঘোষণা করা হবে।

বগটুই–সহ নানা ব্লকে সমস্যা তৈরি হয়েছিল। যার জন্য বিরোধীরা নানা কথা বলার সুযোগ পাচ্ছে। এই পরিস্থিতি মোকাবিলায় এবার ব্লক সভাপতি পরিবর্তন করতে চাইছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাহলে কারা হবেন তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি?‌ এই বিষয়ে সমীক্ষা করাচ্ছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

কেন হঠাৎ এমন উদ্যোগ?‌ তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, গত ৫ মে নতুন তৃণমূল ভবনে বসেছিল রাজ্য কমিটির বৈঠক। সেখানে উপস্থিত ছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠক শেষে সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছিলেন, ২০ মে’‌র পর দলের সাংগঠনিক রদবদল হবে ব্লক স্তরে। নতুন করে ব্লক সভাপতি নিয়োগ করা হবে। সেই তারিখ পেরিয়ে গিয়েছে। তাই এখন ব্লক সভাপতি নিয়োগে জোর দেওয়া হচ্ছে। পঞ্চায়েত নির্বাচনে এরাই মাঠে নেমে খেলবে।

ঠিক কী করা হচ্ছে?‌ সূত্রের খবর, এই ব্লক সভাপতি নিয়োগের জন্য সমীক্ষা করার কাজ শুরু করে দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এমনকী সমীক্ষার কাজ অনেক দূর এগিয়ে গিয়েছে। সম্পূর্ণ সমীক্ষার রিপোর্ট হাতে পেলেই ব্লক সভাপতিদের নাম ঘোষণা করা হবে। ব্লক সভাপতি নিয়োগে স্বচ্ছতা আনতেই নতুন এই পদ্ধতি শুরু করেছেন তিনি।

কেমন করে সমীক্ষাটি হচ্ছে?‌ জানা গিয়েছে, সমস্ত বিধানসভা এলাকায় যেখানে তৃণমূল কংগ্রেসের বিধায়ক রয়েছেন, তাঁদের কাছ থেকে ব্লক সভাপতি হিসাবে নাম চাওয়া হয়েছে। তাঁরা ব্লক সভাপতিদের নাম সুপারিশ করেছেন। আর তা অভিষেকের ক্যামাক স্ট্রিটের অফিসে পাঠিয়ে দেওয়া হয়েছে। সেখানে ব্লক সভাপতিদের নামের সঙ্গে সমীক্ষায় উঠে আসা নাম মিলিয়ে দেখা হবে। ব্লক স্তরে যাঁর স্বচ্ছ ভাবমূর্তি এবং কর্ম তৎপরতা বেশি থাকবে তাঁরাই প্রাধান্য পাবে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

ঠুকঠুক করে খেলে শতরান! রুটকে সেরা ক্রিকেটারের তকমা ব্যাজবলের ঢাক পেটানো ইংরেজের ব্যাজবল জমানায় সব থেকে কম রান-রেটে লম্বা পার্টনারশিপ গড়ার নজির রুট-ফোকসের ‘‌সন্দেশখালির সমাধান হল আফস্পা’‌, এক্স হ্যান্ডেলে বিজেপিকে বড় পরামর্শ তথাগতর ছাবার সেটে গুরুতর আহত হন, এখন কেমন আছে ভিকির হাতের চোট? স্ত্রী সন্তানদের সঙ্গে লন্ডনে সময় কাটানোই উদ্দেশ্য, এখনই দেশে ফিরছেন না বিরাট মেট্রোর কাজ- ট্রায়ালের পরে চিংড়িঘাটায় ৭৫ দিনের ‘ব্লক’, এখন কোন পথে যাবে গাড়ি? ‘‌দিল্লির নির্দেশ, সন্দেশখালি ইস্যু জিইয়ে রাখতে হবে’‌, বিজেপিকে তুলোধনা কুণালের একের পর এক রাজ্যে আসন সমঝোতা চূড়ান্ত, এবার প্রচণ্ড গতি পেল ইন্ডিয়া জোট মার্চ মাসে পালিত হবে হোলি, জেনে নিন কেন গুরুত্বপূর্ণ এই উৎসব ৮২ বছরে একটাই অপূর্ণ ইচ্ছে মাধবী মুখোপাধ্যায়ের! শেষ ছবিটি কার সঙ্গে করতে চান?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.