বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘‌সাতদিনে ১৭টি বুথে টিউবওয়েল বসানো হবে’‌, জলসংকটে গ্রামবাসীদের আশ্বাস অভিষেকের

‘‌সাতদিনে ১৭টি বুথে টিউবওয়েল বসানো হবে’‌, জলসংকটে গ্রামবাসীদের আশ্বাস অভিষেকের

গাল টিপে আদরও করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এবার এখান থেকেই তিনি গালোয়ান সংঘর্ষে শহিদ সাইথিয়ার বেলগড়িয়া গ্রামের রাজেশ ওরাংয়ের পরিবারের পাশে দাঁড়িয়েছেন। একসপ্তাহের মধ্যে রাজেশের বাবা সুভাষ ওরাংকে কৃষকবন্ধু, মা মমতা ওরাংকে স্বাস্থ্যসাথী এবং লক্ষ্মীর ভাণ্ডার কার্ড করে দিতে দলীয় নেতৃত্বকে নির্দেশ দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

চড়া রোদে জনসভা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর সেখান থেকে দেউচা পাঁচামি এলাকার ১৭টি গ্রামে একসপ্তাহের মধ্যে জলসংকট সমাধানের আশ্বাস দিলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। আসলে এগুলি যে ফাঁকা প্রতিশ্রুতি নয় সেটা তিনি ইতিমধ্যেই প্রমাণ করে দিয়েছেন ৬ দিনের মধ্যে তেভাগা আন্দোলনের শহিদ পরিবারের সদস্যকে স্বাস্থ্যসাথী কার্ড হাতে তুলে দিয়ে। এবার এখান থেকেই তিনি গালোয়ান সংঘর্ষে শহিদ সাইথিয়ার বেলগড়িয়া গ্রামের রাজেশ ওরাংয়ের পরিবারের পাশে দাঁড়িয়েছেন। একসপ্তাহের মধ্যে রাজেশের বাবা সুভাষ ওরাংকে কৃষকবন্ধু, মা মমতা ওরাংকে স্বাস্থ্যসাথী এবং লক্ষ্মীর ভাণ্ডার কার্ড করে দিতে দলীয় নেতৃত্বকে নির্দেশ দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর তাতেই যেন ম্যাজিক দেখছেন জেলার মানুষজন। দু’‌হাতে আশীর্বাদ করছেন মানুষজন।

ঠিক কী বলেছেন অভিষেক?‌ এদিন তিনি নিজে যান এই পরিবারের কাছে। শোনেন তাঁদের অভাব–অভিযোগের কথা। আর তারপরই বলেন, ‘‌শহিদের পরিবারকে রাজ্যের পক্ষ থেকে সরকারি সমস্ত প্রকল্প ও বোনকে ডিএম অফিসে চাকরি করে দেওয়া হয়েছে। কৃষক বন্ধু, স্বাস্থ্যসাথী ও লক্ষ্মীর ভাণ্ডার করার সরকারি প্রক্রিয়া ওদের জানা নেই বলে হয়নি। দু’তিন দিনের মধ্যে ওই কার্ডগুলি করে দেওয়ার কাজ শুরু করে দেবে স্থানীয় নেতৃত্ব।’‌ শহিদ পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন অভিষেক। শিশুরা কে কোন ক্লাসে পড়ে তার খবর নেন তিনি। প্রথম শ্রেণিতে পড়া সাথীর গাল টিপে আদরও করেন।

আর কী জানা যাচ্ছে?‌ এখানে একাধিক মানুষ তাঁকে চিঠিতে স্থানীয় নানা অভিযোগ জমা দেন। তারপর তিনি পৌঁছে যান মহম্মদবাজারের জনসভায়। এখন থেকেই অভিষেক বলেন, ‘‌আমি আপাতত সাময়িকভাবে একটা ব্যবস্থা করে দিচ্ছি। আগামী সাত থেকে দশ দিনের মধ্যে ১৭টা বুথেই একটি করে টিউবওয়েল বসানো হবে। আমাকে তিনটে মাস সময় দিন। কথা দিচ্ছি, এই সমস্যার স্থায়ী সমাধান করে দেব। আর জলের কোনও সমস্যা থাকবে না।’‌ আর তখন গ্রামবাসীরা চিৎকার করে বলে ওঠেন, ‘‌ভগবান ওনার মঙ্গল করুন।’‌

তারপর ঠিক কী ঘটল?‌ এই জনসভা ছেড়ে সন্ধ্যায় পাথর চাপরি গ্রামে যান। এখানে অভিষেক দেখা করেন আমেরিকায় স্পেশাল অলিম্পিকে পদক পাওয়া পাপিয়া মুর্মুর সঙ্গে। অভিষেকের কাছে তিনি খেলার মাঠের সংস্কার এবং সরঞ্জামের জন্য আবদার করেন পাপিয়া। এমনকী জার্মানিতে খেলতে যাওয়ার জন্য সরকারি সাহায্যের আবেদন করেন পাপিয়া মুর্মু। অভিষেক বিষয়টি নিশ্চয়ই দেখবেন বলে আশ্বাস দেন। আর তারপর জনস্রোতে মিশে যান।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

‘এতটাও আশা করা হয়নি’, মোদীর সংস্কার নীতিতেই বাজিমাত অর্থনীতির, বাহবা শিল্পমহলের মার্চের শুরুতেই বাড়ল LPG সিলিন্ডারের দাম, কলকাতায় রান্নার গ্যাসের দর কত পড়বে? ODI স্ট্যাটাস পাওয়া দলের বিরুদ্ধে সব থেকে কম বয়সে T20I সেঞ্চুরি, যশস্বী-জাজাইকে টপকে বিশ্বরেকর্ড লেভিটের দু-মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, এয়ারপোর্টে বউকে আগলে রাখলেন রণবীর দেশের জন্য জান দিতে প্রস্তুত ‘যোদ্ধা’ই হাইজ্যাকার! ফের আর্মি ইউনিফর্মে সিদ্ধার্থ WPL 2024: জলে গেল মন্ধনার দাপুটে হাফ-সেঞ্চুরি, শেফালির ব্যাটে লড়াকু জয় দিল্লির একটানা ৬ দিন পরীক্ষা! ২০২৫ সালের উচ্চমাধ্যমিকের পুরো রুটিন দেখুন, কটায় শুরু হবে? ইস্টবেঙ্গলকে হারিয়ে মোহনবাগানদের পিছনে ফেলে এক নম্বর স্থান মজবুত করল ওড়িশা ‘‌নেতা অযোগ্য গ্রুপবাজ স্বার্থপর’‌, লোকসভা নির্বাচনের মুখে বিস্ফোরক কুণাল বাংলাকে ১০,৬৯২ কোটি টাকা দিল কেন্দ্র! DA-র জন্য দেওয়া হল? জানিয়ে দিলেন নির্মলা!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.