বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > North Bengal: উত্তরবঙ্গ সফরে অভিষেক বন্দ্যোপাধ্যায়, পঞ্চায়েত নির্বাচনের আগে প্রকাশ্য সমাবেশ

North Bengal: উত্তরবঙ্গ সফরে অভিষেক বন্দ্যোপাধ্যায়, পঞ্চায়েত নির্বাচনের আগে প্রকাশ্য সমাবেশ

অভিষেক বন্দ্যোপাধ্যায়  (Saikat Paul)

ওই সমাবেশের প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখান থেকেই বন্ধ চা–বাগান খোলা, অবসরপ্রাপ্ত চা শ্রমিকদের সামাজিক সুরক্ষা খাতে অসম ও বাংলার জন্য কেন্দ্রের বরাদ্দকৃত টাকা না পাওয়া, শ্রমিকদের পিএফ এবং আধার সংযোগের জন্য পরিকাঠামোর অভাব–সহ নানা বিষয়ে অভিষেক সরব হবেন।

সম্প্রতি জেলার সংগঠনে বেশ কিছু রদবদল ঘটিয়েছেন তিনি। তারপর কোচবিহার জেলার বিধায়ককে মন্ত্রিসভায় নিয়ে এসে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী করা হয়েছে। দক্ষিণবঙ্গে সংগঠন অনেকটাই গুছিয়ে ফেলেছে তৃণমূল কংগ্রেস। রাজ্যে বিজেপির বাড়বাড়ন্ত কমাতে তৃণমূল কংগ্রেস এবার পাখির চোখ করেছে উত্তরবঙ্গকে। তাই এবার উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বলে খবর।

কবে উত্তরবঙ্গ যাচ্ছেন অভিষেক?‌ তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, দলের শ্রমিক সংগঠনকে সামনে রেখে তিনি সেখানে সমাবেশ করবেন। উত্তরবঙ্গের চা–বলয়ে বিজেপির শক্তি রয়েছে মূলত শ্রমিকদের মধ্যে সংগঠনকে ঘিরেই। তাই নতুনভাবে গঠিত তৃণমূল কংগ্রেস চা–বাগান শ্রমিক ইউনিয়নের ব্যানারে আগামী ১০ সেপ্টেম্বর জলপাইগুড়িতে লক্ষাধিক মানুষের সমাবেশ করবে। সেখানেই যাবেন তিনি। উল্লেখ্য, শ্রমিক সংগঠনকে সামনে রেখে ইতিমধ্যেই হলদিয়ায় একটি সমাবেশ করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আর কী খবর মিলেছে?‌ তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, উত্তরবঙ্গের জেলাগুলিতে দলের সাংগঠনিক শক্তি পুনরুদ্ধারে বেশি জোর দিচ্ছেন অভিষেক। তাই দলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি–কে ব্যবহার করে সাধারণ মানুষের কাছে পৌঁছতে চাইছেন তিনি। তার জন্য একটি পরিকল্পনা তৈরি করা হয়েছে। একমাসের একটি পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

ঠিক কী পরিকল্পনা করেছে আইএনটিটিইউসি নেতৃত্ব? সূত্রের খবর, চলতি সপ্তাহ থেকে আলিপুরদুয়ার, দার্জিলিং এবং জলপাইগুড়ির মোট ১৬৬টি চা–বাগানে গেট মিটিং শুরু হয়েছে। রাজ্য নেতৃত্বকে এখানে বিনা নোটিশে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। ৩১ অগস্টের মধ্যে গেট মিটিং কর্মসূচি শেষ হবে। তারপর ৯ সেপ্টেম্বর জলপাইগুড়ির মালবাজারে চা–বাগান সংগঠনের সম্মেলন হবে। ১০ তারিখ মালবাজার ন্যাশনাল ক্লাব ময়দানে হবে প্রকাশ্য সমাবেশ। ওই সমাবেশের প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখান থেকেই বন্ধ চা–বাগান খোলা, অবসরপ্রাপ্ত চা শ্রমিকদের সামাজিক সুরক্ষা খাতে অসম ও বাংলার জন্য কেন্দ্রের বরাদ্দকৃত টাকা না পাওয়া, শ্রমিকদের পিএফ এবং আধার সংযোগের জন্য পরিকাঠামোর অভাব–সহ নানা বিষয়ে অভিষেক সরব হবেন বলে মনে করা হচ্ছে। আর মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের চা সুন্দরী প্রকল্প, বিনামূল্যে রেশন–সহ নানা উন্নয়নমুখী কর্মকাণ্ডের কথাও তুলে ধরবেন তিনি।

বাংলার মুখ খবর

Latest News

আইপিএল ফাইনালের ঠিক আগে কাউন্টিতে ফের সেঞ্চুরি পূজারার, রান পেলেন না করুণ নায়ার রেমাল ঘূর্ণিঝড়ের জের, বাতিল মমতা,অভিষেক, সুকান্ত এবং শুভেন্দুর একাধিক কর্মসূচি রেমাল ঘূর্ণিঝড়ের জের! পরীক্ষা স্থগিত করা হল বিশ্ববিদ্যালয়ে গাড়ি ছেড়ে ই-রিকশা চড়ে লখনউ ঘুরলেন কুণাল কাপুর, ব্যাপার কী? গোল করেও দলকে জেতাতে ব্যর্থ জিরু, এসি মিলানে শেষ করলেন নিজের ইনিংস, গন্তব্য LAFC আপনি কি শসা খান? সকলের কিন্তু খেতে নেই, দেখে নিন আপনি ঠিক করছেন কি না কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? Paris Olympics-এর আগেই ধাক্কা খেলেন নীরজ, নাম তুললেন Ostrava Golden Spike থেকে সানজিদা ‘বহিরাগত’, মন্তব্য করে নেটদুনিয়ার রোষানলে শারমিন সেহগাল KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ!

Latest IPL News

কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ! CSK, MI অথবা RCB, তিন দলের কাউকে ছাড়া IPL ফাইনাল এই নিয়ে তৃতীয়বার, দেখুন ইতিহাস এটা আলাদা অনুভূতি, আমরা নিশ্চিত ট্রফি জিতব- ফাইনালের আগে ভুবনেশ্বরের হুঙ্কার নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-এর পাশে শাহরুখ,হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে KKR vs SRH: জার্সিটা ভালো, টিম না- এভাবে হ্যাটা করেছিল লোকজন,স্মৃতিচারণ শাহরুখের শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.