বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মাতৃবন্দনা শেষে ময়দানে অভিষেক,২৪-এর 'যুদ্ধে'র লক্ষ্যে ‘ছোট লড়াই’য়ে নজর তৃণমূলের
অভিষেক বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি : পিটিআই) (PTI)
অভিষেক বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি : পিটিআই) (PTI)

মাতৃবন্দনা শেষে ময়দানে অভিষেক,২৪-এর 'যুদ্ধে'র লক্ষ্যে ‘ছোট লড়াই’য়ে নজর তৃণমূলের

  • উপনির্বাচন ঘিরে কোনও রকমের আত্মতুষ্টির জায়গা রাখতে চাইছেন না দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

দুর্গা বিদায়ে এবার ভোট উত্সবের তোড়জোড় ঘাসফুল শিবিরে। এক একটি আসন যে তৃণমূলের কাছে খুবই গুরুত্বপূর্ণ, তা আগেই বুঝিয়ে দিয়েছে তারা। এই আবহে উপনির্বাচন ঘিরে কোনও রকমের আত্মতুষ্টির জায়গা রাখতে চাইছেন না দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের লক্ষ্য শুধু জয় নিশ্চিত করা নয়, জয়ের ব্যবধান বাড়ানো। ২০২৪-এর 'যুদ্ধ' জয়ের লক্ষ্যে এই ছোট ছোট লড়াই যে অনেক গুরুত্বপূর্ণ, তা বুঝেছেন অভিষেক। তাই মাতৃ বন্দনা শেষ হতেই এবার ভোট পুজো সম্পন্ন করতে ময়দানে নামতে চলেছেন তিনি। উল্লেখ্য, এই চার কেন্দ্রের ভোটগ্রহণ হবে ৩০ অক্টোবর। তাই প্রচারের সময় খুব একটাও নেই।

এর আগে ভবানীপুরের উপনির্বাচনের পাশাপাশি মুর্শিদাবাদের দুই আসনের নির্বাচনে ঝাঁপিয়েছিল তৃণমূল। একটু একটু করে এই ছোট ছোট জয়ের মাধ্যমে রাজ্যে বিজেপির মনোবল ভআঙতে চাইছে ঘআসফুল শিবির। আর এবার চার আসনে উপনির্বাচনের পালা। এই চারটি আসনের দুটিতে আবার বিজেপির জয় হয়েছিল। জানা গিয়েছে, আগামী ২৩ অক্টোবর থেকে উপনির্বাচনের প্রচার শুরু করতে চলেছেন অভিষেক। সেদিন খরদা এবং গোসাবায় প্রচারে যাবেন তিনি। এরপর ২৫ ও ২৬ অক্টোবর বাকি দুই কেন্দ্রে প্রচার করবেন তিনি।

ভবানীপুরের ফল প্রকাশের দিনই চার কেন্দ্রে উপনির্বাচনের প্রার্থী ঘোষণা করে তৃণমূল। খড়দায় ঘাসফউল শিবিরের প্রার্থী হচ্ছেন শোভনদেব চট্টোপাধ্যায়, দিনহাটায় প্রার্থী উদয়ন গুহ, শান্তিপুরে তৃণমূলের প্রার্থী ব্রজকিশোর গোস্বামী, গোসাবায় সুব্রত মণ্ডল। এই চার প্রার্থীর হয়ে প্রচারে নামবেন স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়। থাকছেন অভিষেকও। কয়েকদিন আগেই এই চার কেন্দ্রের প্রচারের জন্য তারকা প্রচারকের তালিকাও প্রকাশ করে তৃণমূল। সেই তালিকায় শীর্ষে রয়েছে মমতার নাম। সুব্রত বক্সী ও পার্থ চট্টোপাধ্যায়ের পর চতুর্থ নামটি হল অভিষেকের।

মমতা, অভিষেক ছাড়াও তৃণমূলের হয়ে এই উপনির্বাচনে প্রচারের লক্ষ্যে ময়দানে নামবেন সুব্রত মুখোপাধ্যায়, সৌগত রায়, ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস, চন্দ্রিমা ভট্টাচার্য, কুণাল ঘোষরা। থাকবেন ক্রিকেটার মনোজ তিওয়ারি, সঙ্গীত শিল্পী তথা বিধায়ক অদিতি মুন্সি, অভিনেতা সাংসদ মিমি চক্রবর্তী, শতাব্দী রায়, দেব। প্রচার করবেন সায়নী ঘোষ, জুন মালিয়া, সোহম চক্রবর্তী, রাজ চক্রবর্তী, সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়রাও।

 

বন্ধ করুন