HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > North Bengal University Student death: NBU-এর গবেষিকা ছাত্রীর মৃত্যুতে অধ্যাপকের শাস্তির দাবি, ধর্নায় বসল ABVP

North Bengal University Student death: NBU-এর গবেষিকা ছাত্রীর মৃত্যুতে অধ্যাপকের শাস্তির দাবি, ধর্নায় বসল ABVP

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের গবেষিকা ববিতার ঝুলন্ত দেহ উদ্ধার হয় গত সপ্তাহের বৃহস্পতিবার। সেই ঘটনায় অধ্যাপক তথা বিভাগীয় প্রধান সিদ্ধার্থশঙ্কর লাহার বিরুদ্ধে খুনের অভিযোগ তোলে এবিভিপি এবং মৃতার পরিবার। তাদের পক্ষ থেকে মাটিগাড়া থানায় অধ্যাপকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করা হয়।

NBU-এর গবেষিকা ছাত্রীর মৃত্যুতে অধ্যাপকের শাস্তির দাবি, ধর্নায় বসল ABVP

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের গবেষিকা শিক্ষার্থী ববিতা দত্তের আত্মহত্যার ঘটনায় গত এক সপ্তাহ ধরে উত্তপ্ত ক্যাম্পাস। ছাত্রীর মৃত্যুর পর থেকেই  ঘটনায় অভিযুক্ত অধ্যাপকের শাস্তির দাবিতে সরব হয়েছেন পড়ুয়ারা। দফায় দফায় বিক্ষোভ চালিয়েছে বিজেপির ছাত্র সংগঠন এবিভিপি। এবার অভিযুক্ত অধ্যাপকের শাস্তির দাবিতে শুক্রবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অনির্দিষ্টকালের ধর্না কর্মসূচি শুরু করল এবিভিপি। 

আরও পড়ুন: ছাত্র-মৃত্যুর ন’মাস পার,অবশেষে ঠান্ডাঘর থেকে যাদবপুরের কর্মসমিতিতে তদন্ত রিপোর্ট

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের গবেষিকা ববিতার ঝুলন্ত দেহ উদ্ধার হয় গত সপ্তাহের বৃহস্পতিবার। সেই ঘটনায় অধ্যাপক তথা বিভাগীয় প্রধান সিদ্ধার্থশঙ্কর লাহার বিরুদ্ধে খুনের অভিযোগ তোলে এবিভিপি এবং মৃতার পরিবার। তাদের পক্ষ থেকে মাটিগাড়া থানায় অধ্যাপকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করা হয়। অধ্যাপকের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ আনা হয়েছে। তবে এবিভিপির অভিযোগ, বিয়ের প্রতিশ্রুতি দিয়ে একাধিক বার গবেষিকার সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপন করেন বিভাগীয় প্রধান। কিন্তু চলতি মাসে গবেষিকাকে তিনি জানান যে, বিয়ে করা সম্ভব নয়। তার পরেই রহস্যজনক ভাবে মৃত্যু হয়েছে ববিতার। সেক্ষেত্রে ববিতাকে খুন করা হয়েছে বলে অভিযোগ।

এদিন মৃতের পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে বিশ্ববিদ্যালয়ের সামনে অবস্থানে বসে অভিযুক্ত অধ্যাপক সিদ্ধার্থ শঙ্কর লাহার অপসারণ বিভাগীয় তদন্ত ও গ্রেফতারের দাবি করেন এবিভিপির কেন্দ্রীয় কমিটির সদস্য শুভব্রত অধিকারী।  

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের পাশে শিবমন্দিরের মাস্টারপাড়ায় নিজের ভাড়া ঘরে ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছিল গবেষিকা শিক্ষার্থী ববিতা দত্তের। অভিযোগ, এই ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জড়িত এবং টাকা নিয়ে ধামাচাপা দেওয়া হচ্ছে বলে অভিযোগ করার পাশাপাশি পুলিশ অভিযুক্তকে গ্রেফতার করছে না বলেও অভিযোগ করেন শুভব্রত অধিকারী । গোটা ঘটনায় ইতিমধ্যে রাজ্যপালকে অভিযোগ জানানো হয়েছে। আগামী দিনে জাতীয় মহিলা কমিশনেও অভিযোগ করা হবে বলে তিনি জানান। অন্যদিকে, অভিযুক্ত অধ্যাপকের কড়া শাস্তির দাবি জানান মৃতের মা। তিনি বলেন, ‘তিনবার অভিযুক্ত আমাদের বাড়ি গিয়েছিল। তার কড়া শাস্তির দাবি জানাচ্ছি।’

উল্লেখ্য, সোমবার দুপুরে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের ল-মোড়ে এবিভিপি গণস্বাক্ষর গ্রহণ করে। পরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে। এবিভিপির অভিযোগ ছিল, ববিতাকে খুন করে ঝুলিয়ে দেওয়া হয়েছে। মৃতদেহ উদ্ধারের পর ববিতার ঘর থেকে একটি সুইসাইড নোট উদ্ধার হয়। সেখানে অধ্যাপকের নাম রয়েছে।

বাংলার মুখ খবর

Latest News

বাজেটে ধর্মীয় পর্যটনে গুরুত্ব, বিষ্ণুপদ-মহাবোধি মন্দিরে তৈরি হবে করিডর 'সফল নয়…' হঠাৎ কেন এমন বললেন আমিরের প্রাক্তন? কী নিয়ে অখুশি কিরণ পশ্চিমবঙ্গ জয়েন্টের আসন বণ্টনের রাউন্ড ১ এর ফলাফল প্রকাশ আজ, রইল লিঙ্ক সিচুয়েশনশিপকে ‘বিকৃত ভাবনা’ বলে বিষেদগার জাহ্নবীর! শহরে বসবাসকারী নিম্নবিত্তদের জন্য ১ কোটি নতুন বাড়ি, আবাসনে বিরাট বরাদ্দ বাজেটে দেশে ই-কমার্স রপ্তানি হাব খুলবে কেন্দ্র, বাড়বে চাকরির সুযোগ! আর কী কী সুবিধা ম্যাচ চলাকালীন ধসে পড়ল বেঙ্গালুরু ফুটবল স্টেডিয়ামের একটি অংশ ধসে পড়ে, আহত ছয় ‘নীতীশ ও নাইডুকে তেল দেওয়ার বাজেট, দিশা নেই’ বাংলাকে বঞ্চনা নিয়ে তোপ ফিরহাদের বাজেটে বিরাট বরাদ্দ বাড়ল ইস্ট–ওয়েস্ট মেট্রো প্রকল্পে, টাকার অঙ্ক কোথায় পৌঁছল?‌ আইসক্রিমে আঙুলের পর এবার চকোলেটে মিলল দাঁত! তুমুল শোরগোল মধ্যপ্রদেশে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ