বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পশ্চিম মেদিনীপুরে চড়ক পুজোয় ফের দুর্ঘটনা, আহত ৫ সন্ন্যাসী, আশঙ্কাজনক ১

পশ্চিম মেদিনীপুরে চড়ক পুজোয় ফের দুর্ঘটনা, আহত ৫ সন্ন্যাসী, আশঙ্কাজনক ১

চড়ক ভেঙে ঘটে বিপত্তি। নিজস্ব ছবি।

শুক্রবার রাতে পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল পুরসভার ৯ নম্বর ওয়ার্ডের শ্রীরামপুর এলাকায় চড়ক পুজো চলাকালীন হঠাৎ চড়কের কাঠামো ভেঙে যায়।

চড়ক পুজো চলাকালীন রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে দুর্ঘটনার খবর পাওয়া গিয়েছিল। পশ্চিম মেদিনীপুর, মালদা, শিলিগুড়ি প্রভৃতি জায়গায় চড়কের কাঠামো ভেঙে করে একাধিক সন্ন্যাসীর আহত হওয়ার খবর পাওয়া যায়। ফের চড়কের কাঠামো ভেঙে দুর্ঘটনা ঘটলো পশ্চিম মেদিনীপুরের শ্রীরামপুরে। ঘটনাটি ঘটেছে শুক্রবার রাতে। এর আগে গত বৃহস্পতিবার রাতে ঘাটাল থানা এলাকায় দুর্ঘটনা ঘটেছিল। পশ্চিম মেদিনীপুরের শ্রীরামপুরে ৬ জন সন্ন্যাসী আহত হয়েছে। যার মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। দুর্ঘটনার পরেই ৬ জন সন্ন্যাসীকে আহত অবস্থায় ঘাটাল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এখনও ওই হাসপাতালে তাদের চিকিৎসা চলছে।

জানা গিয়েছে, শুক্রবার রাতে পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল পুরসভার ৯ নম্বর ওয়ার্ডের শ্রীরামপুর এলাকায় চড়ক পুজো চলাকালীন হঠাৎ চড়কের কাঠামো ভেঙে যায়। ঘটনায় সন্ন্যাসীদের পাশাপাশি বেশ কয়েক জন দর্শক আহত হয়েছেন। সবমিলিয়ে প্রায় ১২-১৪ জন মতো আহত হয়েছেন। তাদের মধ্যে ৫ সন্ন্যাসীর আঘাত গুরুতর। তাদের ঘাটাল হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়।

উল্লেখ্য, চরক পুজো চলাকালীন একইদিনে রাজ্যের তিনটি প্রান্তে চড়কের কাঠামো ভেঙে দুর্ঘটনা ঘটেছে। শিলিগুড়িতে গুরুতর আহত হন চার সন্ন্যাসী। দর্শকরাই তাদের উদ্ধার করে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করে। সেখানে গত ২৫ বছর ধরে চড়ক মেলার আয়োজন করা হলেও এই প্রথম সেখানে এই ধরনের দুর্ঘটনা ঘটেছে বলে পুজো কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে। অন্যদিক, মালদার ইংরেজবাজারের চড়ক পুজো কমিটির দাবি, সেখানে দীর্ঘ ৫০ বছর ধরে চড়ক পুজো হয়ে আসছে। কিন্তু, এর আগে এ ধরনের ঘটনা ঘটেনি। সব মিলিয়ে আগামী দিনে আরও সতর্কতা এবং সাবধানতা অবলম্বন করে এই পুজো আয়োজন করা হবে বলে পুজো কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে।

 

বন্ধ করুন