বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > North Bengal University: উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের গবেষিকার মৃত্যুতে ১৩ দিন পর গ্রেফতার অভিযুক্ত অধ্যাপক

North Bengal University: উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের গবেষিকার মৃত্যুতে ১৩ দিন পর গ্রেফতার অভিযুক্ত অধ্যাপক

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের গবেষিকার মৃত্যুতে ১৩ দিন পর গ্রেফতার অভিযুক্ত অধ্যাপক

গত ১৬ তারিখ মাটিগাড়া সংলগ্ন শিবমন্দির এলাকার একটি ভাড়া বাড়ি থেকে ঝুলন্ত দেহ উদ্ধার হয় ওই ছাত্রীর। এই ঘটনার পর উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে টানা বিক্ষোভ আন্দোলন শুরু করেন পড়ুয়ারা। পাশাপাশি  মৃতের পরিবারের তরফে মাটিগাড়া থানায় লিখিত অভিযোগ করা হয়। 

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের গবেষিকা শিক্ষার্থী ববিতা দত্তের আত্মহত্যার ঘটনায় গত দু সপ্তাহ ধরেই উত্তপ্ত ক্যাম্পাস। ছাত্রীর মৃত্যুর পর থেকেই  ঘটনায় অভিযুক্ত অধ্যাপকের শাস্তির দাবিতে সরব হয়েছেন পড়ুয়ারা। দফায় দফায় বিক্ষোভ চালিয়েছে বিজেপির ছাত্র সংগঠন এবিভিপি। অবশেষে আন্দোলনের চাপে পড়ে অভিযুক্ত অধ্যাপক সিদ্ধার্থ শঙ্কর লাহাকে গ্রেফতার করল মাটিগাড়া থানার পুলিশ। বুধবার  অসমের গোয়ালপাড়া জেলার বাগুয়ান থেকে তাকে গ্রেফতার করা হয়। আজ বৃহস্পতিবার ধৃতকে শিলিগুড়ি আদালতে পেশ করা হয়।

আরও পড়ুন: NBU-এর গবেষিকা ছাত্রীর মৃত্যুতে অধ্যাপকের শাস্তির দাবি, ধর্নায় বসল ABVP

গত ১৬ তারিখ মাটিগাড়া সংলগ্ন শিবমন্দির এলাকার একটি ভাড়া বাড়ি থেকে ঝুলন্ত দেহ উদ্ধার হয় ওই ছাত্রীর। এই ঘটনার পর উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে টানা বিক্ষোভ আন্দোলন শুরু করেন পড়ুয়ারা। পাশাপাশি  মৃতের পরিবারের তরফে মাটিগাড়া থানায় লিখিত অভিযোগ করা হয়। পরবর্তীতে লিখিত অভিযোগের ভিত্তিতে তদন্ত নেমে পুলিশ জানতে পারে অভিযুক্ত অসমের গোয়ালপাড়া জেলার বাগুয়ান এলাকায় রয়েছে। এরপরই মাটিগাড়া থানার পুলিশ অসমের বাগুয়ান পুলিশের সহযোগিতায় ঘটনার ১৩ দিন পরে অভিযুক্ত অধ্যাপককে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ। 

অভিযুক্ত অধ্যাপকের শাস্তির দাবিতে গত শুক্রবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অনির্দিষ্টকালের ধর্না কর্মসূচি শুরু করেছিল এবিভিপি। ববিতার ঝুলন্ত দেহ উদ্ধারের ঘটনায় অধ্যাপক তথা বিভাগীয় প্রধান সিদ্ধার্থশঙ্কর লাহার বিরুদ্ধে খুনের অভিযোগ তোলে এবিভিপি এবং মৃতার পরিবার। এবিভিপির অভিযোগ, বিয়ের প্রতিশ্রুতি দিয়ে একাধিক বার গবেষিকার সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপন করেন বিভাগীয় প্রধান। কিন্তু চলতি মাসে গবেষিকাকে তিনি জানান যে, বিয়ে করা সম্ভব নয়। তার পরেই রহস্যজনক ভাবে মৃত্যু হয়েছে ববিতার। সেক্ষেত্রে ববিতাকে খুন করা হয়েছে বলে অভিযোগ।  

আরও অভিযোগ, এই ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জড়িত এবং তারা টাকা নিয়ে ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে। গোটা ঘটনায় রাজ্যপালকেও অভিযোগ জানানো হয়। এই ঘটনায় অভিযুক্ত অধ্যাপকের কড়া শাস্তির দাবি জানান মৃতার পরিবার। 

উল্লেখ্য, এর আগে গত সপ্তাহের সোমবার দুপুরে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের ল-মোড়ে এবিভিপি গণস্বাক্ষর গ্রহণ করে। পরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে। অবশেষে অভিযুক্ত গ্রেফতার হওয়ায় কিছুটা হলেও স্বস্তি পেলেন মৃতার পরিবার।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

জন্মদিনেই কিনা জামাইষষ্ঠী!নিজেকে তাও 'অবাঞ্ছিত জামাই'য়ের তকমা দিলেন কেন জয়জিৎ? চিরশত্রু পাকিস্তানকে সাহায্য রোহিতদের!অবশ্য শুক্রবারই স্বপ্নভঙ্গ হতে পারে বাবরের রোহিতের ক্লাবেই খেলতেন তাঁর উইকেট নেওয়া সৌরভ ও হরমিত! একই স্কুলেও পড়তেন ১ জন ওড়িশার আগে ফল প্রকাশ, ৯ দিন পর অরুণাচলের CM-এর নাম ঘোষণা BJP-র, আজ শপথ শেষ ১৩ বলে ৩৭ রান!T20 WCup-এ দশম উইকেটে পার্টনারশিপের রেকর্ড শেরফান রাদারফোর্ডের Athhoi Review: মুখ ও মুখোশের খেলায় কতটা জমল অথৈ? প্রত্যাশা পূরণ করতে পারল কি ? রহস্য এক চিঠি নিয়ে, রেশনকাণ্ডে এবার তাই বালুর হাতের লেখা পরীক্ষা করাতে চায় ইডি বৈষ্ণো দেবীর পুণ্যার্থীবোঝাই বাসে জঙ্গি হামলা, গর্জে উঠলেন পাক তারকা ক্রিকেটার সম্পর্ক নতুন করে শুরু করার জন্য আজকের দিনটি ভালো, দেখুন আজকের প্রেম রাশিফল মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুনের রাশিফল

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.