বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Mithun: ‌হঠাৎ উত্তরবঙ্গ সফরে মিঠুন চক্রবর্তী, কী কারণে শৈলশহরে ফাটাকেষ্ট?‌

Mithun: ‌হঠাৎ উত্তরবঙ্গ সফরে মিঠুন চক্রবর্তী, কী কারণে শৈলশহরে ফাটাকেষ্ট?‌

পাহাড়ে মিঠুন চক্রবর্তী

সূত্রের খবর, পাহাড়ের বিজেপি নেতা–সাংসদদের সঙ্গে তিনি পৃথক বৈঠক করবেন। এখানে কোনও রাজনৈতিক কর্মসূচি তাঁর থাকছে না। একুশের নির্বাচনে বিজেপির পরাজয়ের পর থেকে তাঁকে আর দেখা যায়নি। এবার দেড় বছর পর তিনি আবার নিজেকে সক্রিয় করতে এসেছেন।

কলকাতায় পা রেখেছিলেন রাজনৈতিক কারণে। মরা সংগঠনের গাঙে বান আনতে সক্রিয় হবেন বলে কথা দিয়েছিলেন ফাটাকেস্ট। এবার রবিবাসরীয় সকালে তাঁকে বাগডোগরা বিমানবন্দরে নামতে দেখা যায়। কিন্তু কেন হঠাৎ পাহাড়ে মিঠুন চক্রবর্তী?‌ এই প্রশ্ন উঠতে শুরু করেছে। কারণ তাঁকে দেখা গেল সোজা কার্শিয়াং চলে যেতে। সেখানে বিশ্রাম নিয়ে দার্জিলিং রওনা দেন তিনি।

কেন পাহাড়ে এসেছেন মহাগুরু?‌ জেলা বিজেপি সূত্রে খবর, মিঠুন চক্রবর্তী ব্যক্তিগত সফরে এসেছেন। আর জানা গিয়েছে, পাহাড়ে আসছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সুতরাং তাঁর সঙ্গে দেখা হয়ে যেতেই পারে পাহাড়ের রাস্তার বাঁকে। আগামী ১৬ জুলাই মিঠুন চক্রবর্তী কলকাতায় ফিরবেন। এখন পাহাড়ের পরিস্থিতি দেখতে যাচ্ছেন মুখ্যমন্ত্রী। অনীত থাপার সঙ্গে জিটিএ’‌র অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।

আর কী জানা যাচ্ছে?‌ সূত্রের খবর, পাহাড়ের বিজেপি নেতা–সাংসদদের সঙ্গে তিনি পৃথক বৈঠক করবেন। এখানে কোনও রাজনৈতিক কর্মসূচি তাঁর থাকছে না। একুশের নির্বাচনে বিজেপির পরাজয়ের পর থেকে তাঁকে আর দেখা যায়নি। এবার দেড় বছর পর তিনি আবার নিজেকে সক্রিয় করতে এসেছেন। তাই সম্প্রতি ফের মিঠুন চক্রবর্তীকে দেখা যেতে শুরু করেছে বঙ্গ–রাজনীতিতে।

রাজ্য বিজেপি থেকে কী জানা যাচ্ছে?‌ নামপ্রকাশে অনিচ্ছুক এক রাজ্য বিজেপির নেতা বলেন, ‘‌মিঠুন চক্রবর্তীকে রাজ্যসভায় সাংসদ করে বাংলায় বিজেপির সংগঠনকে সক্রিয় করার পরিকল্পনা করা হয়েছে। রুপা গঙ্গোপাধ্যায় এবং স্বপন দাশগুপ্তের রাজ্যসভা পদের মেয়াদ শেষ হয়েছে। সামনেই উপ–রাষ্ট্রপতি নির্বাচন। সেই নির্বাচনে রাজ্যসভার সাংসদরা ভোট দান করুন চান কেন্দ্র। তাই উপ–রাষ্টপতি নির্বাচনের আগেই রাজ্যসভায় বিজেপি শূন্যপদ পূরণ করতে চায়। তাই তাঁর পাহাড় সফর।’‌

বন্ধ করুন