বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > তৃণমূলের কার্যালয়েই রেশন কার্ডের সঙ্গে আধার লিঙ্কের ব্যবস্থা, অভিযোগে সরব বিজেপি
তৃণমূলের কার্যালয়ে আধার লিঙ্কের ব্যবস্থার অভিযোগ উঠেছে (প্রতীকী ছবি)
তৃণমূলের কার্যালয়ে আধার লিঙ্কের ব্যবস্থার অভিযোগ উঠেছে (প্রতীকী ছবি)

তৃণমূলের কার্যালয়েই রেশন কার্ডের সঙ্গে আধার লিঙ্কের ব্যবস্থা, অভিযোগে সরব বিজেপি

  • কোচবিহারের তুফানগঞ্জে এই অভিযোগ উঠেছে

সকাল থেকেই কোচবিহারের তুফানগঞ্জের ধলপলের চন্ডীরহাট এলাকায় তৃণমূল কার্যালয়ের সামনে ভিড় লেগেই থাকে। বাসিন্দাদের দাবি শাসকদলের ওই কার্যালয় থেকে রেশন কার্ডের সঙ্গে আধার কার্ডের লিঙ্ক করিয়ে দেওয়া হয়। আর এনিয়েই এবার দলবাজির অভিযোগ তুলেছেন বিজেপি নেতৃত্ব। তাঁদের দাবি বিরোধী দলের লোকজনও এলাকায় থাকেন। তাঁদের অনেকেই ওই কার্যালয়ে যেতে পারছেন না। গেলেও তাদেরকে নানাভাবে হয়রানি করা হচ্ছে। বাসিন্দাদের একাংশের প্রশ্ন সরকারি কাজ কেন দলীয় কার্যালয় থেকে হবে? প্রয়োজনে কোনও সরকারি স্কুলে বা অন্য প্রতিষ্ঠানে শিবির করে করা যেতে পারে।এদিকে এনিয়ে ইতিমধ্যেই ব্লক প্রশাসন ও ব্লক খাদ্যদফতরের কাছে নালিশ জানিয়েছেন বিজেপি নেতৃত্ব।

 

 এদিকে এই অভিযোগকে ঘিরে রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে উঠেছে। স্থানীয় তৃণমূল নেতৃত্বের দাবি, বয়স্ক মানুষদের সুবিধার জন্য অল্প সময়ের জন্য রেশন কার্ডের সঙ্গে আধার লিঙ্ক হয়েছিল। কিন্তু পরে তা বাড়ি বাড়ি গিয়েই হচ্ছে। তবে এর সঙ্গে রাজনীতির কোনও বিষয় জড়িত নেই বলে শাসকদলের নেতৃত্বের দাবি। তবে স্থানীয় বিজেপি নেতা যুগল কিশোর দাস জানিয়েছেন,  'তৃণমূলের কার্যালয়ে রেশন কার্ডের সঙ্গে আধার লিঙ্ক হচ্ছিল। এটা কোনওভাবে প্রত্যাশিত নয়। তাছাড়া শাসকদলের কার্যালয়ে গেলে বিরোধী দলের পরিচিত কর্মীদের নানাভাবে হেনস্থা করা হচ্ছে।' তবে প্রশাসন গোটা বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছে। 

 

বন্ধ করুন