বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পুরভোটে সন্ত্রাসের অভিযোগে লোকসভার স্পিকারের কাছে নালিশ জানালেন অধীর
অধীর চৌধুরী। ফাইল ছবি।

পুরভোটে সন্ত্রাসের অভিযোগে লোকসভার স্পিকারের কাছে নালিশ জানালেন অধীর

  • চিঠিতে অধীর উল্লেখ করেছেন, তিনি যেহেতু একজন জনপ্রতিনিধি তাই মানুষের পাশে দাঁড়ানো যায় কাজ। কিন্তু, তাঁকে দায়িত্ব পালনে বাধা দেওয়া হচ্ছে।

রাজ্যে পুরভোটে বিভিন্ন বুথে অশান্তির ছবি ধরা পড়েছে। ভোট লুঠ, ছাপ্পা ভোটের অভিযোগে উঠেছে বহু বুথে। বিজেপি,কংগ্রেস থেকে শুরু করে সিপিএম একযোগে তৃণমূলের বিরুদ্ধে এই অভিযোগে সরব হয়েছে। এর প্রতিবাদে সোমবার ১২ ঘণ্টার বনধ ডেকেছিল বিজেপি। জলপাইগুড়িতে এসডিও অফিস ঘেরাও করতে দেখা যায় সিপিএম কর্মী-সমর্থকদের। এবার পুরভোটে সন্ত্রাসের অভিযোগ তুলে সরাসরি লোকসভার স্পিকার ওম বিড়লাকে নালিশ জানালেন প্রদেশ কংগ্রেস সভাপতি তথা কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী।

তাঁর চিঠিতে পুরভোটে সন্ত্রাস ছাড়াও একাধিক অভিযোগ উঠে এসেছে। চিঠিতে অধীর উল্লেখ করেছেন, তিনি যেহেতু একজন জনপ্রতিনিধি তাই মানুষের পাশে দাঁড়ানো যায় কাজ। কিন্তু, তাঁকে দায়িত্ব পালনে বাধা দেওয়া হচ্ছে। সরাসরি রাজ্যের শাসকদলের বিরুদ্ধে অভিযোগ এনেছেন অধীর চৌধুরী। তাঁর আশঙ্কা এনিয়ে পদক্ষেপ না করলে পরিস্থিতির আরও অবনতি হতে পারে। এ বিষয়ে তিনি স্পিকারের কাছে হস্তক্ষেপের আর্জি জানিয়েছেন।

প্রসঙ্গত, ভোটের আগে থেকেই কংগ্রেসের প্রার্থীদের মারধর, হুমকি এবং টাকার বিনিময় প্রার্থীপদ প্রত্যাহার করার অভিযোগ তুলেছিলেন অধীর চৌধুরী। পুরভোটে দিনও প্রার্থীদের মারধরের পাশাপাশি হুমকি দেওয়ার অভিযোগ তুলেছেন তিনি। সে সমস্ত অভিযোগ জানিয়ে স্পিকারের কাছে হস্তক্ষেপের আর্জি জানিয়েছেন। উল্লেখ্য, বিজেপির দাবি পুরভোটে ৯০০ তির বেশি অভিযোগ দায়ের হয়েছে। তাদের পক্ষ থেকে পুনর্নির্বাচনের দাবি জানানো হলে নির্বাচন কমিশন অবশ্য জানিয়ে দিয়েছে যে শুধুমাত্র দুটি বুথেই পুনর্বিবেচনা হবে।

বন্ধ করুন