বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বিজেপির বিধানসভা বয়কট নিয়ে প্রশ্ন তুললেন অধীর
 অধীর রঞ্জন চৌধুরী

বিজেপির বিধানসভা বয়কট নিয়ে প্রশ্ন তুললেন অধীর

  • প্রদেশ কংগ্রেস সভাপতির মতে, বিধানসভা যদি বয়কটই করতে হয়, তাহলে বিজেপি নির্বাচনে অংশ নিল কেন?‌

‌শপথ নিয়েই বিজেপি বিধায়কদের অধিবেশন বয়কট নিয়ে এবার প্রশ্ন তুললেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী।প্রদেশ কংগ্রেস সভাপতির মতে, বিধানসভা যদি বয়কটই করতে হয়, তাহলে বিজেপি নির্বাচনে অংশ নিল কেন?‌

এদিন প্রদেশ কংগ্রেস সভাপতি জানান,‘‌বিজেপির এই সিদ্ধান্ত অত্যন্ত সংকীর্ণ। শুধুমাত্র সরকার গড়তেই কী নির্বাচনে অংশ নেওয়া?‌ গণতন্ত্রে সরকার ও বিরোধী পক্ষ উভয়কেই থাকতে হবে। কারণ, বিরোধী দলকে বাদ দিয়ে কোনও গণতন্ত্রই শক্তিশালী হয় না।’‌  প্রদেশ কংগ্রেস সভাপতি আরো বলেন,‘‌বিজেপির বিধানসভা বয়কটের সিদ্ধান্তে যারা বিজেপিকে ভোট দিয়ে জিতিয়েছেন, তাঁদের অসম্মান জানানো হচ্ছে। বিধানসভায় যদি তাঁরা নাই থাকেন, তাহলে মানুষের সুবিধা অসুবিধার কথা তাঁরা বলবেন কী করে?‌বিধানসভার মধ্যে উপস্থিত থেকে প্রতিবাদ করা ও প্রতিবাদ করে বেরিয়ে যাওয়া এক জিনিস, আর বিধানসভাকেই বয়কট করা আসলে মানুষের রায়কেই অসম্মান করা হচ্ছে। প্রদেশ কংগ্রেস সভাপতির মতে, বিজেপির এই সিদ্ধান্তের পিছনে পরাজয় মানতে না পারার মানসিকতা লুকিয়ে আছে।

উল্লেখ্য, বাংলার রাজনীতির ইতিহাসে এই প্রথম এবারে রাজ্য বিধানসভায় বাম বা কংগ্রেসের কোনও প্রতিনিধিই নেই। তৃণমূল ক্ষমতায় থাকাকালীন গত ১০ বছর বাম ও কংগ্রেস প্রতিনিধিরাই বিরোধী দলের ভূমিকা পালন করেছিল।

বন্ধ করুন