বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > তিন শর্ত পূরণ হয়নি, দিঘার দোরগোড়া থেকে পর্যটকদের ফেরৎ পাঠাল প্রশাসন
 দিঘার সমুদ্র (নিজস্ব চিত্র)
 দিঘার সমুদ্র (নিজস্ব চিত্র)

তিন শর্ত পূরণ হয়নি, দিঘার দোরগোড়া থেকে পর্যটকদের ফেরৎ পাঠাল প্রশাসন

  • প্রশাসন সূত্রে খবর, সোমবারই বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছিল দুটি কোভিড টিকাপ্রাপ্তরা অথবা ৪৮ ঘণ্টার মধ্যে করোনা অ্য়ান্টিজেন পরীক্ষা করানো বা আরটিপিসিআর পরীক্ষার নেগেটিভ রিপোর্ট সঙ্গে রাখতে হবে। না হলে দিঘার দরজা তাদের জন্য বন্ধ।

পড়ে পাওয়া চোদ্দ আনার মতো অনেকেই করোনা ছুটি উপভোগ করছেন।আর ঘরবন্দি তো দূরের কথা, দল বেঁধে দিঘা বেড়াতে যাওয়ারও প্ল্যান করেছিলেন অনেকে। কিন্তু দোরগোড়া থেকে ফিরে আসতে হল অনেককেই। আসলে পর্যটকদের উপর আরোপ করা তিন শর্ত পূরণ না করায় ফিরিয়ে দেওয়া হল তাদের। রামনগর ২ ব্লকের বিডিও  বিষ্ণুপদ রায় জানিয়েছেন, 'নমস্কার আপনি আসতে পারেন। আপনি যদি তিনটি শর্তের একটিও পূরণ করতে না পারেন তবে আপনার দিঘায় ঢোকা বারণ।' আর কাজ হয়েছে তাতেই। প্রশাসন সূত্রে খবর, সোমবারই বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছিল দুটি কোভিড টিকাপ্রাপ্তরা অথবা ৪৮ ঘণ্টার মধ্যে করোনা অ্য়ান্টিজেন পরীক্ষা করানো বা আরটিপিসিআর পরীক্ষার নেগেটিভ রিপোর্ট সঙ্গে রাখতে হবে। না হলে দিঘার দরজা তাদের জন্য বন্ধ। 

এদিকে শুক্রবারও দলে দলে দিঘামুখী হয়েছিলেন পর্যটকরা। কিন্তু সদর দরজা থেকে ফেরৎ এলেন পর্যটকদের অনেকেই। তাঁদেরকে ঢুকতেই দেয়নি প্রশাসন। মূলত তিন শর্ত পূরণ না করার জেরেই তাদের ফেরৎ পাঠানো হয়। এদিকে গোটা ব্যবস্থায় পর্যটকদের একাংশ যথেষ্ট বিভ্রান্ত। তাদের একাংশের দাবি, সরকারি বিজ্ঞপ্তিকে কেন্দ্র করেও অনেকের মধ্যে বিভ্রান্তি ছড়িয়েছিল। অনেকেই ভেবেছিলেন দিঘার হোটেলে থাকতে না পারলেও কয়েকঘণ্টার জন্য ঘোরার ছাড়পত্র মিলবে। কিন্তু সেটাও হয়নি। ফিরিয়ে দেওয়া হয়েছে শতাধিক পর্যটককে।  

 

বন্ধ করুন