এগরা ঝাঁটুলাল হাই স্কুল। এই স্কুলেই মেডিক্যাল ক্যাম্প বসিয়েছে প্রশাসন।
এগরা ঝাঁটুলাল হাই স্কুল। এই স্কুলেই মেডিক্যাল ক্যাম্প বসিয়েছে প্রশাসন।

দিঘার হোটেল থেকে এগরার বিয়েবাড়ি, আক্রান্ত আর কে? জানতে নেওয়া হল ১৬ জনের নমুনা

  • বৃদ্ধের পরিবার সূত্রে জানা গিয়েছে, ১৩ মার্চ এগরা গিয়েছিলেন তিনি। ১৪ মার্চ বউভাতে যোগ দেন। এর পর জ্বর আসে তাঁর।

hকলকাতার নয়াবাদে করোনা আক্রান্ত বৃদ্ধের সংক্রমণের উৎস খুঁজতে ২ দিন ধরে দক্ষযজ্ঞ চলছে পূর্ব মেদিনীপুরের এগরায়। জানা গিয়েছে, এগরায় এক চিকিৎসক বন্ধু মেয়ের বিয়েতে যোগ দিতে গিয়েছিলেন তিনি। তার পরই জ্বর আসে তাঁর। ওই অনুষ্ঠানে হাজির ছিলেন বেশ কয়েকজন মার্কিন নাগরিক।

বুধবার রাতে বৃদ্ধের করোনায় আক্রান্ত হওয়ার খবর পেয়েই বিয়ের অনুষ্ঠানে আমন্ত্রিত ৮০০ জনকে শারীরিক পরীক্ষার জন্য তলব করেন এগরার মহকুমাশাসক। স্থানীয় একটি স্কুলে স্বাস্থ্যপরীক্ষার ব্যবস্থা হয়। জানা গিয়েছে, ওই ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন এমন ১৫ জনের লালারসের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। বৃহস্পতি ও শুক্রবার হয়েছে শারীরিক পরীক্ষা, তাতে ৮০০ জনের মধ্যে মাত্র ১৫০ জন হাজির হয়েছেন বলে প্রশাসন সূত্রে জানা গিয়েছে।

বৃদ্ধের পরিবার সূত্রে জানা গিয়েছে, ১৩ মার্চ এগরা গিয়েছিলেন তিনি। ১৪ মার্চ বউভাতে যোগ দেন। এর পর জ্বর আসে তাঁর। ওষুধ খেয়ে জ্বর ছাড়লে ১৬ মার্চ দিঘা যান তিনি। সেখানে ফের জ্বর আসে তাঁর। এর পর কলকাতায় ফিরিয়ে আনা হয় তাঁকে। ভর্তি করতে হয় হাসপাতালে।

বিয়েবাড়িতে আমন্ত্রিত ছাড়াও বৃদ্ধের সঙ্গে এগরায় সাক্ষাৎ হয়েছে এমন অন্তত ১ জনের লালারসের নমুনা পরীক্ষায় পাঠানো হয়েছে। তাদের হোম কোয়ারেনটাইনে থাকতে বলেছে স্বাস্থ্য দফতর।

এছাড়া দিঘায় যে হোটেলে বৃদ্ধ ছিলেন তার ম্যানেজার-সহ ৬ জনকে কোয়ারেনটাইনে পাঠিয়েছে প্রশাসন। সিল করে দেওয়া হয়েছে হোটেলের ঘরটি।

হাসপাতাল সূত্রের খবর, বৃদ্ধের অবস্থা গভীর সঙ্কটজনক। ওষুধ কাজ করছে না। কাজ করা বন্ধ করে দিয়েছে কিডনি।



বন্ধ করুন