বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রঘুনাথগঞ্জে বেআইনি পানীয় জলের প্ল্যান্ট বন্ধ করল প্রশাসন
রঘুনাথগঞ্জে বেআইনি পানীয় জলের প্ল্যান্ট বন্ধ করল প্রশাসন (ছবিটি প্রতীকী, সৌজন্য ফেসবুক)‌
রঘুনাথগঞ্জে বেআইনি পানীয় জলের প্ল্যান্ট বন্ধ করল প্রশাসন (ছবিটি প্রতীকী, সৌজন্য ফেসবুক)‌

রঘুনাথগঞ্জে বেআইনি পানীয় জলের প্ল্যান্ট বন্ধ করল প্রশাসন

ওই প্ল্যান্টের কর্মীদের কাছে লাইসেন্স দেখতে চাইলে, আধিকারিকদের তা দেখাতে পারেনি ওই প্ল্যান্টের কর্মীরা।

রমরমিয়ে চলছিল পানীয় জলের অবৈধ প্ল্যান্ট। সরকারের অনুমতি না নিয়ে ভূগর্ভস্থ জল তুলে প্লাস্টিকের জারে ভরে বিক্রি করা হচ্ছিল বলে অভিযোগ। স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে অভিযোগ পেয়ে ওই অবৈধ জলের প্ল্যান্টে অভিযান চালিয়ে বন্ধ করে দিল খাদ্য সুরক্ষা দফতরের আধিকারিকরা।

পুলিশ জানিয়েছে, সোমবার বিকেলে অভিযানের পর অবৈধ প্ল্যান্টটি বন্ধ করে দেওয়া হয়েছে। খাদ্য সুরক্ষা আধিকারিক কিশোর বিশ্বাস এপ্রসঙ্গে বলেন, ‘‌এই প্লান্টের কোনও বৈধ লাইসেন্স ছিল না। এখান থেকে বিভিন্ন নমুনা সংগ্রহ করা হয়েছে। তা পরীক্ষার পর খাদ্য সুরক্ষা আইনে পদক্ষেপ করা হবে।’‌

পুলিশ সূত্রে জানা গিয়েছে, হানা দিয়ে ওই প্ল্যান্টের কর্মীদের কাছে লাইসেন্স দেখতে চাইলে, আধিকারিকদের তা দেখাতে পারেনি ওই প্ল্যান্টের কর্মীরা। এরপরেই ওই প্ল্যান্টে তল্লাশি চালানো হলে, সেখান থেকে জলের বোতল, স্টিকার-সহ জল প্রস্তুতকারী বিভিন্ন যন্ত্রাংশ বাজেয়াপ্ত করা হয়েছে।স্থানীয় বাসিন্দারা অভিযোগ, সরকারের অনুমতি না নিয়ে বেআইনিভাবে ভূগর্ভস্থ জল তুলে তা বিক্রি করা হচ্ছিল।

প্রসঙ্গত, বেশ কিছুদিন ধরেই রঘুনাথগঞ্জের ওই বেআইনি জলের প্ল্যান্টের বিষয়ে অভিযোগ পাচ্ছিলেন স্থানীয়রা। তাঁরা সংশ্লীষ্ট দফতরে গিয়ে অভিযোগ জানান। সোমবার বিকেলে পুলিশকে সঙ্গে নিয়ে রঘুনাথগঞ্জের তেঘড়ি বাঁশতলা এলাকার ওই পানীয় জলের অবৈধ প্ল্যান্টে যৌথভাবে অভিযান চালায় খাদ্য সুরক্ষা দফতর।

বন্ধ করুন