বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > নেই বিধির বালাই, মালদায় গাদাগাদি করে বাসে তোলা হচ্ছে ভিনরাজ্য ফেরত শ্রমিকদের
সোমবার ভোরে মালদার রথবাড়ি বাসস্ট্যান্ডের ছবি।
সোমবার ভোরে মালদার রথবাড়ি বাসস্ট্যান্ডের ছবি।

নেই বিধির বালাই, মালদায় গাদাগাদি করে বাসে তোলা হচ্ছে ভিনরাজ্য ফেরত শ্রমিকদের

  • সোমবার ভোর রাতে মালদা স্টেশনে এসে পৌঁছয় একটি শ্রমিক স্পেশ্যাল ট্রেন। অভিযোগ, গ্রামে ফেরত পাঠানোর জন্য সোশ্যাল ডিসট্যান্সিংয়ের বিধি না মেনে সেই ট্রেনের যাত্রীদের তোলা হয় বাসে।

জেলায় হু হু করে বাড়ছে Covid-19 সংক্রমণ। প্রশাসনিক কর্তারাই জানাচ্ছেন, আক্রান্ত প্রায় সবাই ভিনরাজ্য ফেরত শ্রমিক। তার পরও সোশ্যাল ডিসট্যান্সিংয়ের বিধি না মেনে শ্রমিকদের স্টেশন থেকে ফেরত পাঠানো হচ্ছে বাড়িতে। সোমবার ভোর রাতে এমন অভিযোগে মালদা স্টেশনের বাইরে বিক্ষোভ দেখালেন ভিনরাজ্য ফেরত কিছু শ্রমিক। তাদের অভিযোগ, গবাদি পশুর মতো গাদাগাদি করে বাসে তুলে তাদের বাড়ি পাঠাচ্ছেন প্রশাসনিক আধিকারিকরা। 

সোমবার ভোর রাতে মালদা স্টেশনে এসে পৌঁছয় একটি শ্রমিক স্পেশ্যাল ট্রেন। অভিযোগ, গ্রামে ফেরত পাঠানোর জন্য সোশ্যাল ডিসট্যান্সিংয়ের বিধি না মেনে সেই ট্রেনের যাত্রীদের তোলা হয় বাসে। মালদার রথবাড়ি এলাকায় বাসস্ট্যান্ডে এই নিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন শ্রমিকরা। 

তাদের দাবি, অতিরিক্ত বাস থাকলেও তা ব্যবহার করছে না প্রশাসন। যার ফলে সংক্রমণ ছড়ানোর সম্ভাবনা থাকছে। এই নিয়ে পুলিশের সঙ্গে একপ্রস্থ বচসাও হয় শ্রমিক ও তাদের পরিবারদের। কিন্তু শেষ পর্যন্ত বাসে উঠতে বাধ্য হন তারা। ওই ভাবেই যাত্রী নিয়ে রতুয়ার উদ্দেশে রওনা দেয় বাসটি। 

বলে রাখি, মালদায় করোনা আক্রান্তের সংখ্যা ইতিমধ্যে ২০০ পার করেছে। আর আক্রান্তরা প্রায় সবাই ভিনরাজ্য ফেরত শ্রমিক।

 

বন্ধ করুন