বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > বক্সা ব্যাঘ্র প্রকল্পের কাছে হাতিকে বিদ্যুৎপৃষ্ট করে খুনের অভিযোগ, গ্রেফতার ১
বক্সা ব্যাঘ্র প্রকল্পের কাছে হাতিকে বিদ্যুৎপৃষ্ট করে খুনের অভিযোগ (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
বক্সা ব্যাঘ্র প্রকল্পের কাছে হাতিকে বিদ্যুৎপৃষ্ট করে খুনের অভিযোগ (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

বক্সা ব্যাঘ্র প্রকল্পের কাছে হাতিকে বিদ্যুৎপৃষ্ট করে খুনের অভিযোগ, গ্রেফতার ১

  • মারাখাটা বিটে ঘটনাটি ঘটেছে।

বক্সা ব্যাঘ্র সংরক্ষণ প্রকল্পের মারাখাটা বিটের কাছে উদ্ধার হল একটি পূর্ণবয়স্ক পুরুষ হাতির মৃতদেহ। হাতিটিকে বিদ্যুৎপৃষ্ট করে খুন করার অভিযোগে স্থানীয় কলা চাষি রবীন্দ্রকুমার রাইকে গ্রেফতার করা হয়েছে। তাঁর জমির পাশ থেকেই হাতিটিকে উদ্ধার করা হয়েছে।

এক বন আধিকারিক জানিয়েছন, বক্সা ব্য়াঘ্র সংরক্ষণ প্রকল্পের বাইরে একটি কলাবাগানে হানা দেয় হাতিটি।  সেই সময় ওই চাষি হাই-টেনশন তার মাটি ফেলে দেন বলে অভিযোগ। সেই তারে বিদ্যুৎপৃষ্ট হয়ে ঘটনাস্থলে মৃত্যু হয় হাতিটির।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান বন আধিকারিকরা। ময়নাতদন্তের জন্য হাতিটির মৃতদেহ নিয়ে যাওয়া হয়। পরে বক্সা ব্য়াঘ্র সংরক্ষণ প্রকল্পের ডেপুটি ফিল্ড ডিরেক্টর হরিশ বলেন, ‘বিদ্যুৎপৃষ্ট হয়ে হাতিটির মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের রিপোর্টে তা নিশ্চিত হয়েছে। আমরা জমির মালিককে গ্রেফতার করেছি।’

উল্লেখ্য, গত ২৭ মে কেরালার পলক্কড়ে বাজিঠাসা আনারস খেয়ে মৃত্য়ু হয়েছিল একটি গর্ভবতী হাতির। তা নিয়ে সারাদেশে তোলপাড় হয়েছিল। সেই ঘটনায় গ্রেফতারও করা হয়েছে। পরে কেন্দ্রীয় বন মন্ত্রকের তরফে জানানো হয়, হাতিটি হয়ত ভুলবশত বাজিঠাসা খাবার খেয়ে নিয়েছিল। তবে দোষীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে কেন্দ্র।

বন্ধ করুন