বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > উদ্বেগ বাড়ছে শিলিগুড়িতে, আক্রান্ত অনেকেই, মৃত্যুমিছিল রুখতে লড়াই চিকিৎসকদের
উদ্বেগ বাড়ছে করোনাকে ঘিরে, হাল ছাড়তে নারাজ চিকিৎসকরা (প্রতীকী ছবি)
উদ্বেগ বাড়ছে করোনাকে ঘিরে, হাল ছাড়তে নারাজ চিকিৎসকরা (প্রতীকী ছবি)

উদ্বেগ বাড়ছে শিলিগুড়িতে, আক্রান্ত অনেকেই, মৃত্যুমিছিল রুখতে লড়াই চিকিৎসকদের

  • অক্সিজেনের ঘাটতি যাতে না থাকে সেব্যাপারে কড়া নজরদারি

বছর ছয়েক আগের ঘটনা। সেই সময় এনসেফেলাইটিস রোগে একের পর এক বাসিন্দার মৃত্যু হচ্ছিল শিলিগুড়িতে। একেবারে দিশেহারা অবস্থা হয়েছিল স্বাস্থ্য় দফতরের। এবারের করোনা পরিস্থিতিতে যেন সেই ছবিই ফিরিয়ে এনেছে আরও ভয়াবহভাবে। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, ১৭ই এপ্রিল থেকে ১৬ই মে এই এক মাস সময়কালের মধ্যেই দার্জিলিং জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৮৫জনের। এই গ্রাফকে নিম্নমুখী করাটাই এখন চিকিৎসকদের কাছে বড় চ্যালেঞ্জ।

তবে এব্যাপারে দফায় দফায় বৈঠক করেছেন স্বাস্থ্য দফতর ও পুরদফতরের কর্তারা। মঙ্গলবার পুরসভার মুখ্য প্রশাসক গৌতম দেব প্রশাসন, স্বাস্থ্য দফতর সহ বিভিন্ন বিভাগকে নিয়ে বৈঠক করেন। বৈঠক সূত্রে জানা গিয়েছে, উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালের জন্য ২৫জন চুক্তিভিত্তিক চিকিৎসক নিয়োগের অনুমতি মিলেছে। কিন্তু চিকিৎসক পাওয়ার ক্ষেত্রে কিছুটা সমস্যা রয়েছে। তবে শিলিগুড়ি জেলা হাসপাতালে কোভিড চিকিৎসার জন্য পরিকাঠামো উন্নয়ন করা হয়েছে। ২০ বেডের এইচডিইউ চালু করা হয়েছে। তার মধ্যে ৫টি ভেন্টিলেটর ও ট১টিতে ট্রান্সপোর্ট ভেন্টিলেটরের সুবিধা থাকবে। জেলা হাসপাতালে অক্সিজেন প্লান্ট বসানোর প্রক্রিয়া চলছে। উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালের জন্যও এই ধরণের প্লান্ট করা হবে। যাবতীয় অভিযোগ খতিয়ে দেখার জন্য টাস্ক ফোর্স রয়েছে। অক্সিজেনের ঘাটতি যাতে কোনওভাবেই না হয় সেটা দেখার জন্যও বলা হয়েছে। 

 

বন্ধ করুন