বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ভাইরাল আব্বাসের 'উস্কানিমূলক' ভিডিয়ো, চরম অস্বস্তিতে 'ধর্মনিরপেক্ষ' বাম-কংগ্রেস
আব্বাস সিদ্দিকি। 
আব্বাস সিদ্দিকি। 

ভাইরাল আব্বাসের 'উস্কানিমূলক' ভিডিয়ো, চরম অস্বস্তিতে 'ধর্মনিরপেক্ষ' বাম-কংগ্রেস

  • ভিডিয়োতে ভাইজানকে বলতে শোনা যায়, 'সব মেনে নেব কিন্তু ধর্মের অপমান মানব না।' তাছাড়া আরও অনেক ‘উস্কানিমূলক’ বক্তব্য পেশ করতে দেখা যায় তাঁকে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় আব্বাস সিদ্দিকির একটি ভিডিয়ো। তাতে এই পীরজাদাকে বাংলাদেশের ঘটনাকে বকলমে সমর্থন করতে শোনা যায়। ভিডিয়োতে ভাইজানকে বলতে শোনা যায়, 'সব মেনে নেব কিন্তু ধর্মের অপমান মানব না।' এছাড়া বেশ কিছু সাম্প্রদায়িক বক্তব্য শোনা যায় আব্বাস সিদ্দিকির সেই বক্তব্যে। যা ভাইরাল হতেই অস্বস্তিতে পড়ে সংযুক্তমোর্চায় আইএসএফ-এ জোটসঙ্গী সিমিএম ও কংগ্রেস।

২১-এর নির্বাচনের আগে আব্বাস সিদ্দিকিকে 'ধর্মনিরপেক্ষ' দাবি করে জোটে নিয়েছইল সিপিএম। কংগ্রেসের প্রাথমিক আপত্তি থাকলেও জোটধর্ম মেনে শেষ পর্যন্ত প্রকাশ্যে আইএসএফ-এর বিরোধিতা করেনি তারা। তবে এই পরিস্থিতিতে ভোট মিটতেই সংযুক্ত মোর্চা নিয়ে প্রশ্ন চিহ্ন দেখা দেয়। বাম-কংগ্রেসের কোনও কর্মসূচিতে আইএসএফ-কে দেখা যায়নি। আর এরই মধ্যে বাংলাদেশে সংখ্যালঘুদের উপর বারংবার হামলা নিয়ে মুখ খুলে বিতর্ক সৃষ্টি করলেন আব্বাস।

আব্বাসের ভাইরাল ভিডিয়ো প্রসঙ্গে কংগ্রেস নেতা অধীর চৌধুরী সংবাদমাধ্যমে বলেছেন, 'আব্বাস সিদ্দিকির উক্তি অত্যন্ত নিন্দনীয়। সাম্প্রদায়িক রাজনীতি কংগ্রেস কোনওদিন বরদাস্ত করেনি। সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ১০০ বছরেরও বেশি সময় ধরে লড়াই করে যাচ্ছে কংগ্রেস। আগামী দিনেও তা করবে দল। শেষ রক্তবিন্দু পর্যন্ত লড়ে যাবে কংগ্রেস। ভোটের অঙ্কের চেয়ে বাংলা তথা দেশের সম্প্রীতি রক্ষা কংগ্রেসের কাছে অনেক অনেক বেশি গুরুত্বপূর্ণ।' এদিকে কংগ্রেস এই বিষয়ে নিন্দা জানালেও সিপিএম এই বিষয়ে স্পিক টি নট। উল্লেখ্য, সিপিএম-এ হাত ধরেই জোটে এসেছিল আইএসএফ। ব্রিগেড সমাবেশে সিপিএমের দৌলতে ভাষণ রেখে বাংলার রাজনৈতিক পরিসরে সাড়া ফেলেছিলেন পীরজাদা আব্বাস সিদ্দিকি। তবে সাম্প্রতিক ভাইরাল ভিডিয়োর পর প্রশ্ন উঠেছে আব্বাসের ধর্মনিরপেক্ষতা নিয়ে। এই আবহে সিপিএমের যুক্তি, আব্বাস সিদ্দিকি সংযুক্ত মোর্চায় নেই। উনি একজন ধর্মগুরু। ওনার ভাই বিধায়ক।

বন্ধ করুন