বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > INI-এর পর NEET PG! ডাক্তারি স্নাতকোত্তরের দুই প্রবেশিকায় ভারত সেরা বাঙালি চিকিত্সক অমর্ত্য
চিকিত্সক অমর্ত্য সেনগুপ্ত 
চিকিত্সক অমর্ত্য সেনগুপ্ত 

INI-এর পর NEET PG! ডাক্তারি স্নাতকোত্তরের দুই প্রবেশিকায় ভারত সেরা বাঙালি চিকিত্সক অমর্ত্য

  • ব্যান্ডেলের বাসিন্দা অমর্ত্য নিট-পিজিতে ৮০০ নম্বরের মধ্যে ৭১৪ পেয়ে সর্বভারতী ক্রমতালিকায় শীর্ষ স্থান অর্জন করেছেন।

এর আগে আইএনআই সিইটি-তে সর্বভারতীয় ক্রমতালিকায় প্রথম স্থান পেয়েছিলেন। এরপর নিট পিজির ফল প্রকাশের পরও দেখা যায় ভারত সেরা সেই তিনি। তিনি বাঙালি চিকিত্সক অমর্ত্য সেনগুপ্ত। ব্যান্ডেলের বাসিন্দা অমর্ত্য নিট-পিজিতে ৮০০ নম্বরের মধ্যে ৭১৪ পেয়েছেন। ব্যান্ডেল ডন বস্কো স্কুলের এই প্রাক্তনী অসাধারণ ফল করে নজর কেড়েছেন সবার। বর্তমানে দিল্লি এইমসে সার্জারির ছাত্র অমর্ত্য।

এর আগে আইএনআই প্রবেশিকাতেও প্রথম হয়েছিলেন তিনি। দিল্লি এইমস, চণ্ডীগড়ের পিজিআই ও পুদুচেরির জিপমার-এ ভর্তির জন্য আইএনআই পরীক্ষা অনুষ্ঠিত হয়। করোনা পরিস্থিতিতে গত জুলাই মাসে নেওয়া হয়েছিল আইএনআই পরীক্ষা। সেই পরীক্ষাতে শীর্ষ স্থান অর্জন করেন অমর্ত্য সেনগুপ্ত। 

এদিকে মেডিক্যালে স্নাতকোত্তরে অন্যান্য প্রতিষ্ঠানে ভর্তির জন্য অনুষ্ঠিত হয় নিট পিজি। সেই পরীক্ষা চলতি বছরে অনুষ্ঠিত হয় গত সেপ্টেম্বরে। সেই পরীক্ষাতেও ভআরত সেরা হন বাংলার এই তরুণ প্রতিভাবান চিকিত্সক। অমর্ত্য তাঁর বাবা-মায়ের একমাত্র সন্তান। তাঁ বাবা সুশোভন সেনগুপ্ত কলকাতা হাইকোর্টের আইনজীবী। মায়ের নাম মধুমিতা সেনগুপ্তর। অমর্ত্যর জেঠু চিকিত্সক। ছোটবেলায় জেঠুর খারাপ হয়ে যাওয়া স্টেথোস্কোপ গলায় ঝুলিতে ঘুরে বেরাতেন অমর্ত্য। সেই ছোট্টবেলা থেকেই লক্ষ্য স্থির ছিল তাঁর। লক্ষপূরণের পথে এই অসাধারণ কৃতিত্ব করে তাক লাগিয়েছেন অমর্ত্য। এই অসাধারণ ফলে স্বভাবতই খুশি অমর্ত্যর পরিবার। 

বন্ধ করুন