বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কন্যাসন্তান প্রসবের পর সেলাই করে দেওয়া হল প্রসূতির মলদ্বার, দায় এড়ালেন চিকিৎসক

কন্যাসন্তান প্রসবের পর সেলাই করে দেওয়া হল প্রসূতির মলদ্বার, দায় এড়ালেন চিকিৎসক

প্রতীকী ছবি

প্রসব যন্ত্রণা নিয়ে বুধবার ভোরে কৃষ্ণনগর সদর হাসপাতালে ভর্তি হন নদিয়ার ভীমপুরের শিমুলিয়ার ওই তরুণী। স্বাভাবিকভাবে এক কন্যাসন্তানকে জন্ম দেওয়ার পরই হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি।

কন্যসন্তান ভূমিষ্ঠ করার পর বেশ কিছুক্ষণ স্বাভাবিক অবস্থায় ছিলেন প্রসূতি। হঠাৎ শুরু হয় অসহ্য যন্ত্রণা। দেখা যায়, প্রসবের পর প্রসূতির মলদ্বারও সেলাই করে দেওয়া হয়েছে। এই চরম গাফিলতির পরও দায়িত্বপ্রাপ্ত চিকিৎসকের দাবি, ‘‌আমরা সেলাই করি না। সিস্টার বা নার্সরাই জানেন।’‌ পরে ফের অস্ত্রোপচার করে সেলাই কেটে স্বাভাবিক অবস্থায় ফেরানো হয় ওই তরুণীকে। বুধবার মর্মান্তিক এই ঘটনাটি ঘটে নদিয়ার কৃষ্ণনগর সদর হাসপাতালে।

জানা গিয়েছে, প্রসব যন্ত্রণা নিয়ে বুধবার ভোরে কৃষ্ণনগর সদর হাসপাতালে ভর্তি হন নদিয়ার ভীমপুরের শিমুলিয়ার ওই তরুণী। স্বাভাবিকভাবে এক কন্যাসন্তানকে জন্ম দেওয়ার পরই হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। অসহ্য যন্ত্রণায় ককিয়ে ওঠেন তিনি। ছুটে আসেন পরিবারের লোকজন। ওই তরুণী অভিযোগ করে জানান, তাঁর মলদ্বার পর্যন্ত সেলাই করে দিয়েছেন কর্তব্যরত চিকিৎসক। শুনে হতবাক অন্য চিকিৎসকরা তড়িঘড়ি তাঁর অস্ত্রোপচারের বন্দোবস্ত করেন। অবশেষে ওই অবস্থা থেকে রেহাই পান শিমুলিয়ার ওই তরুণী।

এস গুপ্ত নামে এক চিকিৎসকের অধীনে ভর্তি ছিলেন ওই তরুণী। ঘটনার পর থেকে হাসপাতাল চত্বরে তাঁর দেখা মেলেনি। বুধবারই নদিয়া জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের দফতরে ডাঃ এস গুপ্তর বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছে তরুণীর পরিবার। ডাঃ এস গুপ্তকে এ ব্যাপারে ফোনে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, ‘‌আমি পুরো ব্যাপারটা জানি না। আমরা তো সেলাই করি না। এ সব ব্যাপার দেখেন সিস্টার ও নার্সরাই। এদিকে, মা ও শিশু দু’‌জনেই সুস্থ আছে বলে জানা গিয়েছে।

বাংলার মুখ খবর

Latest News

'হাফেরও কম...' কল্কি ২৮৯৮ এডির সমালোচনা ইমনের, রিভিউ দিতেই কটাক্ষের মুখে গায়িকা কারা প্রেম জীবনে নতুন সুযোগ পেতে চলেছেন? কী বলছে আজকের প্রেম রাশিফল মিলেছে বাইডেনের সমর্থন, তবে মনোনয়ন পেতে হবে এখনও, কী বলছেন কমলা হ্যারিস? মধ্যপ্রদেশে পথ কুকুরদের আতঙ্কে মানুষ, পরিস্থিতি রুখতে মাঠে নামলেন আইএএস অফিসার ‘কুলতলির সুড়ঙ্গ দেশের…’, বলে রাজ্যের কাছে রিপোর্ট তলব রাজ্যপাল সিভি আনন্দ বোসের প্যাকেটে জমিয়ে রাখা মাংস খেয়ে হাসপাতালে ভর্তি ২৮, মৃত ২ শুধু খেলেই হবে না, জানতে হবে কেন পালন করা হয় জাতীয় আম দিবস অপরাজিত ১০৬ রান! Punjab Kings-এর তারকার হাত ধরে LPL 2024 চ্যাম্পিয়ন Jaffna Kings 'এটা হাসার মতো কথা?', আচমকাই পাপারাৎজির উপর মেজাজ হারালেন রকুলপ্রীত, কেন? 'মিথ্যার আশ্রয় নিচ্ছে SC, ডিএ মামলা নিয়ে চলছে চক্রান্ত', বিস্ফোরক সরকারি কর্মীরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.