বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Cooch Behar: ফের অস্ত্র উদ্ধার কোচবিহারে, পাঁচ পিস্তল-সহ ধৃত তিন

Cooch Behar: ফের অস্ত্র উদ্ধার কোচবিহারে, পাঁচ পিস্তল-সহ ধৃত তিন

উদ্ধার হওয়া পিস্তল

তিনি জানান, কোচবিহারের দিনহাটায় কাউকে বিক্রি করার কথা শুনছি। তবে সেটি তদন্ত করে দেখা হচ্ছে। উল্লেখ্য, এর আগেও কোচবিহারের দিনহাটা থেকে এই রকম অস্ত্র উদ্ধারের ঘটনা ঘটেছে। দিনহাটায় একটা সময়ে একটা অস্ত্র সারাইয়ের কারখানারও হদিশ পাওয়া গিয়েছিল।

‌সাম্প্রতিককালে রাজ্য জুড়ে অস্ত্র উদ্ধারের অভিযান চলছেই। এবার অস্ত্র উদ্ধার হল কোচবিহারে। গোপন সূত্রে খবর পেয়ে পাঁচটি পিস্তল-সহ তিনজনকে গ্রেফতার করল পুলিশ। প্রাথমিকভাবে পুলিশ জানতে পেরেছে, অস্ত্রগুলি দিনহাটায় নিয়ে যাওয়া হচ্ছিল। তবে কী কারণে নিয়ে যাওয়া হচ্ছিল, পুলিশ তা খতিয়ে দেখছে।

পুলিশ সূত্রে খবর, গোপন সূত্রে খবর পেয়ে সোমবার রাতে কোচবিহারের হরিণচৌরা এলাকায় বিহার থেকে আসা একটি গাড়িকে আটক করে পুলিশের ক্রাইম ব্রাঞ্চ। যে তিন জনকে গ্রেফতার করা হয়েছে, তারা হলেন রাহুল কুমার মহত, সানি কুমার পাসবান ও ধনঞ্জয় সাহা। এই গাড়ি থেকে পাঁচটি পিস্তল উদ্ধার করা হয়েছে। জানা গিয়েছে, ধৃতরা প্রত্যেকেই বিহারের পূর্ণিয়া জেলার বাসিন্দা। কী কারণে এই পিস্তল এই রাজ্যে আসছিল, পুলিশ তা খতিয়ে দেখছে।

এই প্রসঙ্গে কোচবিহারের পুলিশ সুপার সুমিত কুমার জানান, ‘‌অস্ত্রগুলি বিক্রির জন্য নিয়ে আসা হয়েছিল। কিন্তু বিক্রির আগেই তিন জনকে গ্রেফতার করা সম্ভব হয়েছে। পাঁচটি যে পিস্তল উদ্ধার করা হয়েছে, সেটি পুরোপুরি নতুন পিস্তল। যাদেরকে গ্রেফতার করা হয়েছে, তারা পুরনো ব্যবসায়ী। ওদেরকে আমরা অনেকদিন ধরে ট্র‌্যাক করছিলাম। কিছুদিন আগে আমরা আরেক জন বিহার থেকে আগত অস্ত্র ব্যবসায়ীকে ধরেছিলাম। অনেকেই এই রকম বেআইনি ব্যবসা চালানোর চেষ্টা করছে। আমরা সব নজরে রাখছি।’‌ একইসঙ্গে তিনি জানান, কোচবিহারের দিনহাটায় কাউকে বিক্রি করার কথা শুনছি। তবে সেটি তদন্ত করে দেখা হচ্ছে। উল্লেখ্য, এর আগেও কোচবিহারের দিনহাটা থেকে এই রকম অস্ত্র উদ্ধারের ঘটনা ঘটেছে। দিনহাটায় একটা সময়ে একটা অস্ত্র সারাইয়ের কারখানারও হদিশ পাওয়া গিয়েছিল।

বন্ধ করুন