বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > চলতি মাসে ফের চালু হবে অসম-বাংলা সরকারি বাস পরিষেবা, প্রস্তুতি তুঙ্গে

চলতি মাসে ফের চালু হবে অসম-বাংলা সরকারি বাস পরিষেবা, প্রস্তুতি তুঙ্গে

অসমগামী বাস চালু করার সিদ্ধান্ত এনবিএসটিসির  (সংগৃহীত )

অসম সংলগ্ন কোচবিহার ও আলিপুরদুয়ার থেকে প্রচুর মানুষ নানা কারণে অসমে যান। অন্যদিকে অসম থেকেও অনেকে চিকিৎসা সহ নানা প্রয়োজনে বাংলায় আসেন।

প্রায় আড়াই বছর ধরে অসম ও বাংলার মধ্য়ে সরকারি বাস পরিষেবা কার্যত স্থগিত ছিল। তাছাড়া অসম ও বাংলার মধ্যে পুরানো কিছু রুটে বাস চলাচল দীর্ঘদিন ধরেই বন্ধ। এবার ফের অসম- বাংলা বাস পরিষেবা চালু করতে চলেছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা। এনবিএসটিসি সূত্রে খবর, আপাতত আগামী ২৬শে ডিসেম্বর থেকে সেই বাসগুলি চালানোর উদ্যোগ নেওয়া হবে। 

এদিকে অসম সংলগ্ন কোচবিহার ও আলিপুরদুয়ার থেকে প্রচুর মানুষ নানা কারণে অসমে যান। অন্যদিকে অসম থেকেও অনেকে চিকিৎসা সহ নানা প্রয়োজনে বাংলায় আসেন। ফের অসম রুটে সরকারি বাস পরিষেবা চালু হলে তাঁদের অনেকটাই সুবিধা হবে। সংস্থা সূত্রে জানা গিয়েছে, কোচবিহার-ধুবরি, আলিপুরদুয়ার থেকে বারোবিশা হয়ে কোকরাঝাড়, বঙ্গাইগাঁও পর্যন্ত রুট রয়েছে। অন্য়দিকে জয়গাঁ থেকে অসম রুটেও আগে বাস চলত। ধাপে ধাপে সেই সব রুটগুলিকে ফের বাঁচিয়ে তোলার চেষ্টা করছে এনবিএসটিসি। এই রুটগুলিতে পারমিটজনিত সমস্যা অনেকটাই মিটেছে। সেক্ষেত্রে অসম রুটের বাসগুলি চালাতে আর বিশেষ বাধা নেই। তবে এই রুট বর্তমানে কতটা লাভজনক হবে সেদিকেও নজর রয়েছে বিভিন্ন মহলের। অন্য়দিকে সংস্থা সূত্রে খবর আয় বাড়াতে সংস্থার বাস বিয়েবাড়ি, পিকনিক পার্টিকেও ভাড়া দেওয়ার ব্যাপারে চিন্তাভাবনা করা হচ্ছে। 

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

কলিঙ্গ যুদ্ধে ওড়িশাকে হারিয়ে ISL পয়েন্ট টেবলের মগডালে উঠতে মরিয়া মোহনবাগান অচেনা নম্বর থেকে ফোন এলেই দেখাবে নাম! নয়া নিয়মের পথে সরকার, কবে থেকে? ঝুপড়ি ভেঙে বহুতল গড়ে তুলল কেএমডিএ, খাস কলকাতায় মাথা তুলে দাঁড়াল ‘‌সূর্যতোরণ’‌ ‘ব্যর্থতা শিখিয়ে গিয়েছে..’,‘লাল সিং চাড্ডা’র ফ্লপ নিয়ে চমকে যাওয়া মন্তব্য আমিরের মাঘ পূর্ণিমায় রাশি অনুসারে করুন এই মন্ত্র জপ, লক্ষ্মীর কৃপায় মিটবে অর্থ সমস্যা বশ্যতা বিরোধী লড়াই চলছে, নন্দীগ্রাম হবে সন্দেশখালি: শুভেন্দু অধিকারী Ranji Trophy: দাদা সরফরাজের উপদেশকে হাতিয়ার করেই রঞ্জিতে প্রথম শতরান মুশির খানের বাবা রিক্সাচালক,বন্যায় হারান ভিটে,WPL-র শেষ বলে ছক্কা মেরে জেতানো এই সাজানা কে? সম্পর্কে মরচে ধরেছে, এই পাঁচটি পরামর্শ মেনে চলুন! পুরনো সম্পর্কও নতুন হবে CCL ম্যাচের ফাঁকে ছুটে এসে মাকে চুম্বন সলমনের, ‘নজর যেন না লাগে’, বলছে নেটদুনিয়া

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.