বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Bomb Recovered: চাষের জমিতে মিলল ব্যাগ ভর্তি বোমা, ভাঙড় জুড়ে আলোড়ন, কে রাখল এসব?‌

Bomb Recovered: চাষের জমিতে মিলল ব্যাগ ভর্তি বোমা, ভাঙড় জুড়ে আলোড়ন, কে রাখল এসব?‌

ব্যাগ ভর্তি বোমা উদ্ধার

সম্প্রতি ভাঙড় থেকে প্রচুর পরিমাণ বোমা ও আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছিল। ডিসেম্বর মাসের শুরুতেই ভাঙড়ের নাটাপুকুরে অভিযান চালায় পুলিশ। নজরুল মোল্লা নামে ব্যক্তির বাড়িতে অভিযান চালিয়ে ১৫ কেজির বেশি বোমা বানানোর বারুদ উদ্ধার করে। যে পরিমাণ বোমা ও অস্ত্র উদ্ধার হয়েছে সেটা সাজিয়ে রাখতে তিনটি টেবিল লেগেছিল।

আজ, বৃহস্পতিবার সকালে ধান ক্ষেতে গিয়েছিলেন চাষিরা। সেখানে কাজ শুরু করতে গিয়ে চাষের জমি ঘুরে দেখছিলেন। হঠাৎ তাঁদের চোখে পড়ে একটা ব্যাগ রাখা আছে। তাও ক্ষেতের মধ্যে লুকানো অবস্থায় রয়েছে। কিন্তু সবজির ব্যাগে কী রাখা রয়েছে?‌ এই প্রশ্ন মনে উদয় হতেই ভিতরে উঁকি দেন চাষিরা। আর উঁকি দিতেই চোখ কপালে ওঠে চাষিদের। আর সময় নষ্ট না করে সঙ্গে সঙ্গে খবর দেন থানায়। পুলিশ এসে চাষের জমিতে ওই ব্যাগটি ঘিরে ফেলে। ভাঙড়ে সাতসকালে এক ব্যাগ তাজা বোমা উদ্ধারকে কেন্দ্র করে আলোড়ন পড়ে গিয়েছে।

ঠিক কী ঘটেছে ভাঙড়ে?‌ স্থানীয় সূত্রে খবর, পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে ভাঙড়ে আবার তাজা বোমা উদ্ধার হওয়ায় আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে। পুলিশ বোমা ভর্তি ব্যাগ ঘিরে ফেলে খবর দেয় বম্ব স্কোয়াডকে। এখন সেই বোমাগুলিকে নিষ্ক্রিয় করার প্রক্রিয়া শুরু হয়েছে। তবে চাষের জমিতে শুধু এক ব্যাগ তাজা বোমা মেলেনি সঙ্গে উদ্ধার হয়েছে বোমা তৈরির মশলাও। কেউ বা কারা বিস্ফোরণ ঘটাতেই এই বোমা রাখা হয়েছিল। তবে তদন্ত শুরু করেছে পুলিশ। এলাকা এখন থমথমে।

পুলিশ কী তথ্য পেয়েছে?‌ পুলিশ সূত্রে খবর, আজ বৃহস্পতিবার সকালে কাশীপুর থানার সোমনাথ কলোনির মোড় এলাকায় থাকা চাষের জমিতে বোমা পড়েছিল। সেখানে চাষিরা চাষ করতে গিয়ে জমিতে একটি ব্যাগ পড়ে রয়েছে দেখতে পান। ওই ব্যাগেই তাজা বোমাগুলি রাখা ছিল। যে কোনও সময় বড় বিস্ফোরণ ঘটতে পারত। তাই বম্ব স্কোয়াডকে খবর দেওয়া হয়। তাঁরা এসে বোমা নিষ্ক্রিয় করার কাজ শুরু করেছেন। আর কাশীপুর থানার পুলিশ এলাকাটিকে ঘিরে রেখেছে।

আর কী জানা যাচ্ছে?‌ সাতসকালে এতগুলি বোমা চাষের জমিতে পড়ে থাকা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। এখানে বসে বোমা বাঁধা হচ্ছিল বলেও মনে করা হচ্ছে। যারা এই কাজ করছিল তারাই ব্যাগ ভর্তি বোমা ফেলে গিয়েছে। আবার পরে নিয়ে যাবে বলেই হয়ত রেখে দেওয়া হয়েছিল। পঞ্চায়েত নির্বাচনের আগে এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। সম্প্রতি ভাঙড় থেকে প্রচুর পরিমাণ বোমা ও আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছিল। ডিসেম্বর মাসের শুরুতেই ভাঙড়ের নাটাপুকুরে অভিযান চালায় পুলিশ। নজরুল মোল্লা নামের এক ব্যক্তির বাড়িতে অভিযান চালিয়ে প্রায় ১৫ কেজির বেশি বোমা বানানোর বারুদ উদ্ধার করে পুলিশ। যে পরিমাণ বোমা ও অস্ত্র উদ্ধার হয়েছে সেটা সাজিয়ে রাখতে অন্ততপক্ষে তিনটি টেবিল লেগেছিল।

বাংলার মুখ খবর

Latest News

ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে শনিবার সৌভাগ্যের কৃপা কাদের ওপর?১৮ মের রাশিফল রইল সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে শনিবার কারা লাকি? রইল ১৮ মে রাশিফল দ মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ লাকি কারা? ১৮ মে শনিবারের রাশিফল দেখে নিন জিতেও বিদায় LSG-র, হেরে তলানিতেই MI, প্লে-অফের দৌড়ে অ্যাডভান্টেজ CSK ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট '১৫ বছর বয়স থেকেই আমার জীবনে ও আছে', শিখরের সঙ্গে প্রেমে ‘সিলমোহর’ জাহ্নবীর! কেজরিওয়াল ও আপের বিরুদ্ধে চার্জশিট দাখিল করল ইডি মালা পরাতে এসে কানহাইয়া কুমারের উপর হামলা, ছেটানো হল কালি, দেখুন Video শীতলকুচিতে গুলি, ২৪ ঘণ্টার মধ্যে প্রশাসনের কাছে রিপোর্ট চাইল CEO দফতর

Latest IPL News

ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত IPL 2024-এর ভিত্তিতেই কি T20 WC 2024-র দল নির্বাচন করা হয়েছে? কী বললেন BCCI সচিব গভীর অন্ধকারের মধ্যে.....টানা হারের যন্ত্রণার কথা জানালেন RCB-র বিরাট কোহলি IPL 2024-ধোনির এটাই শেষ মরশুম নয়, আরসিবি ম্যাচের আগে বড় বার্তা প্রাক্তন সতীর্থর ‘ভামিকা ভালোই ব্যাট চালাচ্ছে, তবে ক্রিকেটে আসবে কিনা’!মেয়েকে নিয়ে বিরাটের বার্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.