বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Bomb Recovered: আবার বোমা উদ্ধার বীরভূমে, এবার বালতি ভর্তি অবস্থায় উদ্ধারকে ঘিরে আলোড়ন

Bomb Recovered: আবার বোমা উদ্ধার বীরভূমে, এবার বালতি ভর্তি অবস্থায় উদ্ধারকে ঘিরে আলোড়ন

বোমাগুলি উদ্ধার করে তারাপীঠ থানার পুলিশ।

তারাপীঠ থানার খামেডডা গ্রামে প্রচুর বোমা উদ্ধার করেছে পুলিশ। সোমবার খামেডডা কোয়েল পুকুরের ধার থেকে বোমাগুলি উদ্ধার করা হয়েছে। প্লাস্টিকের চারটি বালতিতে এই বোমাগুলি রাখা ছিল। সম্প্রতি পাড়ুই থানার ভেড়ামারি গ্রাম থেকে তিনটি প্লাস্টিকের ড্রাম ভর্তি বোমা উদ্ধার করা হয়েছিল। বোমা বিস্ফোরণও হয়েছিল বীরভূমে।

আবার প্রচুর পরিমাণে তাজা বোমা উদ্ধার হল বীরভূমে। আজ, সোমবার সকালে বীরভূমের তারাপীঠ থানার খামেড্ডা গ্রাম থেকে চারটি প্লাস্টিকের বালতি ভর্তি বোমা উদ্ধার হয়েছে। বোমাগুলি উদ্ধার করে তারাপীঠ থানার পুলিশ। ইতিমধ্যেই বম্ব স্কোয়াডকে খবর দেওয়া হয়েছে। বোমাগুলি নিস্ক্রিয় করার জন্য ডাকা হয়েছে তাঁদের। ঝুঁকি এড়াতে এলাকাটি ঘিরে রেখেছে পুলিশ।

এখন বাংলায় পঞ্চায়েত নির্বাচন আসন্ন। বারবার বোমা উদ্ধারের ঘটনা, কখনও আবার বিস্ফোরণের ঘটনা ঘটছে। তাতে বেশিরভাগ ক্ষেত্রেই ড্রাম বা প্লাস্টিকের বালতিতে এই বোমা খুঁজে পাওয়া যাচ্ছে। এমনকী গত কয়েকদিন আগেই প্লাস্টিকের ড্রামেও বোমা উদ্ধার করা হয়েছিল। এভাবে ফাঁদ পাতছে কি দুষ্কৃতীরা? উঠছে প্রশ্ন। পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে প্রায় সব জেলা থেকেই বোমা উদ্ধার হচ্ছে। রাজ্যের একাধিক জেলার তালিকার মধ্য়ে বোমা উদ্ধারের তালিকায় প্রথমসারিতে রয়েছে বীরভূম। আর আবার বোমা উদ্ধার হয়েছে বীরভূমে। তাতেই আলোড়ন পড়েছে।

পুলিশ কী তথ্য পেয়েছে?‌ পুলিশ সূত্রে খবর, প্রাথমিকভাবে মনে করা হচ্ছে চারটি বালতিতে ৪০টি বোমা রয়েছে। খামেড্ডা–ঈশিরা গ্রাম যাওয়ার রাস্তার মাঠের মধ্যে একটি পুকুর পাড়ে ঝোপের আড়ালে লুকিয়ে রাখা ছিল বোমা ভর্তি বালতি গুলি। আজ, সোমবার সকালে মাঠে চাষের কাজ করতে যাওয়ার সময় বোমাগুলি দেখতে পান কৃষকরা। তারা পুলিশে খবর দিলে তারাপীঠ থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে এলাকাটিকে ঘিরে রাখে। বোমাগুলি নিষ্ক্রিয় করার জন্য খবর দেওয়া হয়েছে বম্ব স্কোয়ার্ডে।

আর কী জানা যাচ্ছে?‌ তারাপীঠ থানার খামেডডা গ্রামে থেকে প্রচুর বোমা উদ্ধার করেছে পুলিশ। সোমবার খামেডডা কোয়েল পুকুরের ধার থেকে এই বোমাগুলি উদ্ধার করা হয়েছে। প্লাস্টিকের চারটি বালতিতে এই বোমা গুলি রাখা ছিল। সম্প্রতি পাড়ুই থানার ভেড়ামারি গ্রাম থেকে তিনটি প্লাস্টিকের ড্রাম ভর্তি বোমা উদ্ধার করা হয়েছিল। বোমা বিস্ফোরণও হয়েছিল বীরভূমে। বোমা উদ্ধারের ঘটনায় ইতিমধ্যেই একাধিকবার নাম উঠেছে বীরভূমের। গোটা ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

সারারাত কাটিয়ে সন্দেশখালি ছাড়লেন DGP, অত্যন্ত ইঙ্গিতবহ মন্তব্য রাজীব কুমারের ছেলে-বউমার ডিভোর্সের খবর! রাহুল গান্ধী ঐশ্বর্যকে আক্রমণ করতেই টুইট অমিতাভের দক্ষিণবঙ্গ জুড়ে বইবে ঝোড়ো হাওয়া! বজ্রবিদ্যুৎ সহ হবে শিলাবৃষ্টি, জারি সতর্কতা সন্দেশখালিতে এবার সফরে অভিষেক বন্দ্যোপাধ্যায়!‌ বিজেপির কর্মসূচির পরই কি তৃণমূল? খসবে এক পয়সাও! মশা তাড়াতে এই ৬ ঘরোয়া উপায় করবে কেল্লাফতে! মাঘ পূর্ণিমায় ঘটছে আশ্চর্য কাকতালীয় সংযোগ, করুন এই কাজ, জীবন ভরে উঠবে সম্পদে গিলরা চিনতেই পারলেন না IPL-এর আদিবাসী ক্রিকেটার রবিনের 'সিকিউরিটি গার্ড' পিতাকে কৃষক মৃত্যুর আবহে বড় সিদ্ধান্ত, এই ফসলের ন্যায্য পারিশ্রমিক মূল্য বাড়ালেন মোদী হঠাৎ ভেঙে যাওয়া সম্পর্ক আজ কাদের জীবনকে টলাতে পারে? কী বলছে আজকের প্রেম রাশিফল পা রাখবেন হলিউডে, মিশেল ও বারাক ওবামার মেয়ে মালিয়া বদলে ফেললেন নিজের নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.