বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ফের বিকাশ মিশ্রের জেল হেফাজতের নির্দেশ, খারিজ হয়ে গেল জামিনের আবেদন
আসানসোল সিবিআই আদালত।

ফের বিকাশ মিশ্রের জেল হেফাজতের নির্দেশ, খারিজ হয়ে গেল জামিনের আবেদন

  • সম্প্রতি বিকাশকে গ্রেফতার করে সিবিআই। তাঁকে আসানসোলের সিবিআই আদালতে তোলা হয়েছিল।

জামিনের আবেদন খারিজ হয়ে গেল কয়লা কাণ্ডে মূল অভিযুক্ত বিকাশ মিশ্রের। বরং তাঁকে ফের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন আসানসোল সিবিআই আদালত। এই মামলার পরবর্তী শুনানি আগামী ৫ জানুয়ারি। তবে অসুস্থ হয়ে হাসপাতালে থাকায় চিকিৎসকের অনুমতি ছাড়া এখনই তাঁকে জেরা করতে পারবেন না তদন্তকারীরা বলেও খবর।

এই বিষয়ে বিকাশ মিশ্রর আইনজীবী সোমনাথ চট্টোপাধ্যায় জানান, তিনি হাজির হননি। কারণ তাঁর শরীর অসুস্থ। পরবর্তী মামলার শুনানি ৫ জানুয়ারি ধার্য করা হয়েছে। সিবিআই আইনজীবী বিচারকের কাছে আবেদন করেছেন, চিকিৎসকদের একটি দল গঠন করা হোক। আর বিকাশ মিশ্রকে তাড়াতাড়ি সুস্থ করে তোলা হোক। তারপর আদালতে তাঁকে হাজির করানো হোক। তবে এই বিষয়ে এখনও কোনও নির্দেশ জারি দেননি বিচারক।

সম্প্রতি বিকাশকে গ্রেফতার করে সিবিআই। তাঁকে আসানসোলের সিবিআই আদালতে তোলা হয়েছিল। সেদিনই জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়। কিন্তু অসুস্থ হয়ে পড়লে তাঁকে বর্ধমান হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে তাঁকে স্থানান্তরিত করা হয় এসএসকেএমে। আজ বুধবার মামলার শুনানি চলাকালীন বিকাশের শারীরিক অবস্থার সমস্ত তথ্য আদালতকে জানিয়েছে সিবিআই।

এদিন সিবিআই ও বিকাশ মিশ্রের আইনজীবীর— দু’‌পক্ষের বক্তব্য শুনে বিকাশ মিশ্রকে ফের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন আসানসোল সিবিআই আদালতের বিচারক। আগামী ৫ জানুয়ারি ফের তাঁকে আসানসোল সিবিআই আদালতে পেশ করার নির্দেশ দিয়েছেন। অন্যদিকে অনুপ মাজি ওরফে লালা, বিনয় ও বিকাশ মিশ্রের প্রায় সাড়ে ৯ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বিনয় মিশ্র বাংলা ছেড়ে মুম্বই হয়ে পালিয়ে যান দুবাইয়ে।

বন্ধ করুন