বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Leopard: ময়নাগুড়িতে চিতাবাঘের আতঙ্কে ত্রস্ত গ্রামবাসী, মৃত শিয়ালের পাশে বড় পায়ের ছাপ

Leopard: ময়নাগুড়িতে চিতাবাঘের আতঙ্কে ত্রস্ত গ্রামবাসী, মৃত শিয়ালের পাশে বড় পায়ের ছাপ

চিতাবাঘ (Utpal Sarkar)

এই ঘটনার পর সরেজমিনে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। গ্রামবাসীদের রাতে বাড়ির বাইরে না বেরোনোর পরামর্শ দেওয়া হয়েছে বন দফতরের পক্ষ থেকে। জন্তু তাড়ানোর জন্য গ্রামবাসীদের পটকাও বিলি করেছে বন দফতর। সব মিলিয়ে গ্রামে যথেষ্ট আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে। গোটা এলাকায় তল্লাশি শুরু করছে বন দফতর। 

আবার চিতাবাঘের আতঙ্ক দেখা দিল ময়নাগুড়ি গ্রামে। আজ, শনিবার চিতাবাঘের আতঙ্কে কাবু হয়ে পড়ে গোটা একটা গ্রাম। কারণ আজ সকাল থেকেই চিতাবাঘের হানার আশঙ্কা করছে ময়নাগুড়ির ব্রহ্মপুর গ্রামের বাসিন্দারা। এখানেই মৃত শিয়াল দেখা গিয়েছে। ঠিক তার পাশেই ছিল বড় পায়ের ছাপ। গ্রামবাসীরা বলছেন এটা চিতাবাঘের পায়ের ছাপ।

ঠিক কী ঘটেছে ময়নাগুড়িতে?‌ স্থানীয় সূত্রে খবর, আজ, শনিবার সকালে স্থানীয় বাসিন্দা বীরেন্দ্রনাথ রায় তার বাড়ি সংলগ্ন জমিতে গরু বাঁধতে যান। তখনই সেখানে তিনি একটি মৃত শেয়াল দেখতে পান। সন্দেহ হতে এদিক–ওদিক তাকান। তখন নজরে আসে মৃত শিয়ালের পাশে বড় বড় পায়ের ছাপ। এটা দেখেই তিনি বাকি গ্রামের মানুষজনকে খবর দেন। গ্রামে থাকা মানুষজন এসে নিশ্চিত করেন এটা চিতাবাঘের পায়ের ছাপ।

তারপর সেখানে কী ঘটল?‌ এই ঘটনা দেখে খবর দেওয়া হয় পুলিশ এবং বন দফতরে। এই গ্রামের আশেপাশে অনেক জঙ্গল রয়েছে। কোনও হিংস্র জন্তু রাতে গ্রামে ঢুকে থাকতে পারে বলে অনুমান করা হচ্ছে। আর সেই জন্তু দিনের বেলায় জঙ্গলে লুকিয়ে থাকতে পারে। চিতাবাঘ জাতীয় কোনও প্রাণীর গ্রামে ঢুকে পড়ার কথা উড়িয়ে দিচ্ছে না।

কী বলছে বন দফতর?‌ এই ঘটনার পর সরেজমিনে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। গ্রামবাসীদের রাতে বাড়ির বাইরে না বেরোনোর পরামর্শ দেওয়া হয়েছে বন দফতরের পক্ষ থেকে। জন্তু তাড়ানোর জন্য গ্রামবাসীদের পটকাও বিলি করেছে বন দফতর। সব মিলিয়ে গ্রামে যথেষ্ট আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে। গোটা এলাকায় তল্লাশি শুরু করছে বন দফতর। বিভিন্ন জঙ্গলে পটকা ফাটিয়ে চলছে তল্লাশি।

বাংলার মুখ খবর

Latest News

কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য ‘গোডাউন একটাই কিন্তু শোরুম দুটো’, সায়নী বিজেপিতে চলে যেতে পারে দাবি সৃজনের বিজেপির প্রচারের মাঝে GST নিয়ে প্রশ্ন করায় মারধর মহিলাকে! অভিযোগ উঠল তামিলনাড়ুত শেষ কথা আমিই! সন্দেশখালিতে কতটা দাপট ছিল? ইডিকে ফলাও করে বলেছেন শাহজাহান ফের জব উই মেট ছবির গীত হয়ে ধরা দিলেন করিনা, ব্যাপারটা কী? বাম ইস্তেহারে পরমাণু বোমা বাতিলের প্রতিশ্রুতি নিয়ে কংগ্রেসকে বিঁধলেন মোদী ‘‌আসন্ন নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায় গুরুত্বপূর্ণ ভূমিকা নেবেন’‌, অকপট চিদম্বরম মুম্বইয়ের লোকাল ট্রেনে ভোটপ্রচার সারলেন উদ্ধব ঠাকরে ঘরের মাঠে খেলা, তাই শিল্ড জয়ের সেরা সুযোগ, হুংকার মোহনবাগানের অনিরুদ্ধ থাপার আইলিগের শেষ ম্যাচে হার মহমেডানের, যদিও লিগ জয়ের আনন্দে মাতলেন ফুটবলাররা

Latest IPL News

কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ শ্রীনাথ কি সত্যিই কয়েন ঘুরিয়ে MI-কে টস জিতিয়েছেন? অভিযোগ ঠিক কিনা, দেখুন ভিডিয়ো ফেয়ার প্লে ট্রফিটা পাবো তো….চাপ কাটানোর জন্য কী বলেছিলেন ধোনি, মনে করলেন হাসি মাত্র ২৯ বলে সেঞ্চুরির রেকর্ড আছে দিল্লি পরিবারের নয়া তারকা ম্যাকগার্কের!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.