বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Stone pelting at Vande Bharat Express: ফের পাথর ছোড়া হল বন্দে ভারত এক্সপ্রেসে, আবারও বিহার থেকে হল হামলা

Stone pelting at Vande Bharat Express: ফের পাথর ছোড়া হল বন্দে ভারত এক্সপ্রেসে, আবারও বিহার থেকে হল হামলা

বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়া হয় (HT_PRINT)

যাত্রী পরিষেবা চালুর পরই পরপর দু’‌দিনে দু’‌বার পাথর ছোড়ার ঘটনা ঘটেছিল বন্দে ভারত এক্সপ্রেসে। যা নিয়ে শুরু হয়েছিল রাজনৈতিক তরজা। এই ঘটনায় এনআইএ তদন্তের দাবি তুলেছিলেন শুভেন্দু অধিকারী। বিজেপি নেতাদের অভিযোগের আঙুল ছিল তৃণমূল কংগ্রেসের দিকে। তবে জানা যায়, দ্বিতীয় পাথর ছোড়ার ঘটনাটি ঘটেছিল বিহারে।

আবারও বন্দে ভারতে পাথর ছোড়ার ছোড়া। এবার পেল্টা এবং ডালখোলা স্টেশনের মধ্যবর্তী জায়গায় সেমি হাইস্পিড ট্রেন লক্ষ্য করে পাথর ছোড়া হয়। যে এলাকা বিহারের মধ্যে পড়ে বলে জানানো হয়েছে।

২০২৩ সালের শুরু হয় রাজ্যের প্রথম সেমি-হাইস্পিড বন্দে ভারত এক্সপ্রেস। যাত্রী পরিষেবার শুরু থেকেই এই ট্রেনে পাথর ছুড়ে হামলা করা হয়। তারপর বারবার বন্দে ভারত এক্সপ্রেসে হামলা চালানো হয়। প্রথমবার মালদা ঢোকার পথে কুমারগঞ্জ, ঠিক তার পরদিন নিউ জলপাইগুড়ি স্টেশন বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়া হয়। 

উল্লেখ্য, যাত্রী পরিষেবা চালুর পরই পরপর দু’‌দিনে দু’‌বার পাথর ছোড়ার ঘটনা ঘটেছিল বন্দে ভারত এক্সপ্রেসে। যা নিয়ে শুরু হয়েছিল রাজনৈতিক তরজা। এই ঘটনায় এনআইএ তদন্তের দাবি তুলেছিলেন শুভেন্দু অধিকারী। বিজেপি নেতাদের অভিযোগের আঙুল ছিল তৃণমূল কংগ্রেসের দিকে। তবে জানা যায়, দ্বিতীয় পাথর ছোড়ার ঘটনাটি ঘটেছিল বিহারে। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানিয়েছিলেন, বন্দে ভারতে পাথর ছোড়ার ঘটনাটি ঘটেছিল এনজেপি ঢোকার কিছু আগে। বিহার–বাংলা সীমান্তে এই ঘটনা ঘটে। পাথর ছোড়ার ঘটনায় রাজ্য জিআরপি এবং রাজ্য পুলিশের সঙ্গে তদন্ত করে তিন নাবালককে গ্রেফতার করে। ট্রেনে লাগানো সিসিটিভি ক্যামেরাতে বন্দি হওয়া ভিডিয়ো থেকেই চিহ্নিত করা হয়েছে এই তিন অভিযুক্তকে।

এবার ঠিক কী ঘটল?‌ সংবাদসংস্থা এএনআইয়ের প্রতিবেদন অনুযায়ী, শুক্রবার বিকেলে নিউ জলপাইগুড়ি থেকে হাওড়া ডাউন বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছুড়ে হামলার ঘটনা ঘটে। এবার পেল্টা এবং ডালখোলা স্টেশনের মধ্যবর্তী জায়গায় ওই ট্রেন লক্ষ্য করে পাথর ছোড়া হয় বলে জানিয়েছে কাটিহার ডিভিশনের আরপিএফ।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল সন্দেশখালির শাহজাহানের বিরুদ্ধে নয়া মামলা, কলকাতার আশেপাশে ৬ জায়গায় হানা ইডির Ranji Trophy 2024 QF LIVE: প্রথমে ধাক্কা সৌরাষ্ট্রের, ভালো শুরু মুম্বই, বিদর্ভের কংগ্রেসকে বাংলায় ৫টি আসন ছাড়তে পারে তৃণমূল, ফের দুই দলের আলোচনা শুরু: রিপোর্ট আজ কাদের প্রিয়জনের কাছ থেকে চমক পাওয়ার সম্ভাবনা রয়েছে? দেখুন আজকের প্রেম রাশিফল ‘কীরকম নোংরা’, রাঁচির পিচ নিয়ে মত আথারটনের, তবে আমল নয় স্টোকসদের ‘কাঁদুনিতে’ IND vs ENG 4th Test Live: আকাশ দীপের বলে বোল্ড হয়েও বেঁচে গেলেন জ্যাক ক্রলি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.