বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ৪০-৬০ কিমি বেগে বইবে ঝোড়ো হাওয়া, আজ-আগামিকাল একাধিক জেলায় কালবৈশাখীর সম্ভাবনা
৪০-৬০ কিমি বেগে বইবে ঝড়, আজ ও আগামিকাল একাধিক জেলায় কালবৈশাখীর পূর্বাভাস। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
৪০-৬০ কিমি বেগে বইবে ঝড়, আজ ও আগামিকাল একাধিক জেলায় কালবৈশাখীর পূর্বাভাস। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

৪০-৬০ কিমি বেগে বইবে ঝোড়ো হাওয়া, আজ-আগামিকাল একাধিক জেলায় কালবৈশাখীর সম্ভাবনা

  • উত্তরবঙ্গেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে।

আগামী দু'দিন দক্ষিণবঙ্গের একাধিক জেলায় দাপট দেখাতে পারে কালবৈশাখী। বজ্রবিদ্যুৎ-সহ শিলাবৃষ্টিরও পূর্বাভাস দেওয়া হয়েছে। অধিকাংশ জেলায় ঘণ্টায় ৫০-৬০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। পাশাপাশি উত্তরবঙ্গেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে।

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, বৃহস্পতিবার যত বেলা বাড়বে, তত অস্বস্তির মাত্রা বাড়বে। কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে দু'ডিগ্রি কম। আর সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। সর্বোচ্চ আর্দ্রতা ৮৮ শতাংশ। সেইসঙ্গে ঝাড়খণ্ডের তাপপ্রবাহের ফলে রাজ্যের পশ্চিমাঞ্চলের জেলাগুলিতেও গরম বাড়তে পারে।

তবে দিনে চৈত্রের গরমে হাসফাঁস করতে হলেও বিকেলের দিকে স্বস্তি নিয়ে আসতে পারে কালবৈশাখী। শুধু কলকাতা নয়, আজ (বৃহ্স্পতিবার) এবং আগামিকাল (শুক্রবার) দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, হাওড়া, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। কয়েকটি জেলায় শিলাবৃষ্টিরও পূর্বাভাস দেওয়া হয়েছে। দুই ২৪ পরগনা, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদে ঘণ্টায় ৫০-৬০ কিলোমিটার বেগে ঝোড়া হাওয়া বইতে পারে। বাকি জেলাগুলিতে ঝড়ের গতিবেগ থাকবে ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটার। শনিবারও দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, কলকাতা এবং ঝাড়গ্রামে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে বইতে পারে ঝড়।

অন্যদিকে আজ (বৃহস্পতিবার) দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং আলিপুরদুয়ারে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। আগামিকাল (শুক্রবার) উত্তরবঙ্গে বাড়বে বৃষ্টির রেশ। উত্তরবঙ্গের আট জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা আছে। হাওয়া অফিসের পূর্বাভাস, আগামিকাল ঘণ্টায় ঝড়ের গতিবেগ থাকবে ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটার।

বন্ধ করুন