বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কলেজের পড়াশোনা লাটে, দুয়ারে সরকার ক্যাম্পের বিজ্ঞপ্তি দেখেই বিক্ষোভে পড়ুয়ারা

কলেজের পড়াশোনা লাটে, দুয়ারে সরকার ক্যাম্পের বিজ্ঞপ্তি দেখেই বিক্ষোভে পড়ুয়ারা

দুয়ারে সরকার ক্যাম্প। ফাইল ছবি

বিক্ষোভকারীদের দাবি, কলেজের পড়াশোনায় বিঘ্ন ঘটিয়ে দুয়ারে সরকার ক্য়াম্প করা হচ্ছে। বহু ছাত্রছাত্রী এর জেরে সমস্য়ায় পড়বেন। এই ধরনের প্রবণতা বন্ধ করার দাবি তুলেছেন তাঁরা।

কোন্নগরের নবগ্রাম হীরালাল পাল কলেজে দুয়ারে সরকার ক্য়াম্প। কলেজের পঠনপাঠন থামিয়ে সেই ক্যাম্প করার উদ্যোগ। এবার তারই প্রতিবাদে মাঠে নামলেন ছাত্রছাত্রীরা। কিন্তু কেন এই বিক্ষোভ?

পড়ুয়াদের দাবি, দুয়ারে সরকার ক্য়াম্প হওয়ার জন্য ক্লাসের পঠনপাঠন বন্ধ থাকবে বলে বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। এনিয়েই আপত্তি তোলেন বাম ছাত্র সংগঠন এসএফআই। তাঁদের প্রশ্ন পড়াশোনা বন্ধ করে কেন দুয়ারে সরকার ক্য়াম্প?

রীতিমতো পোস্টার হাতে রাস্তায় নেমে পড়েন তারা। তাদের দাবি, পড়াশোনা লাটে তুলে দুয়ারে সরকার ক্যাম্প করার উদ্যোগ নেওয়া হচ্ছে। অন্য় জায়গাতেও এনিয়ে ক্যাম্প করা যেত। তারই প্রতিবাদে নবগ্রাম মোড় অবরোধ করে বিক্ষোভ দেখানো শুরু করেন ছাত্রছাত্রীরা। পরে তাদের বিক্ষোভ সরিয়ে দেওয়া হয়। তবে সামগ্রিক পরিস্থিতি নিয়ে কলেজ কর্তৃপক্ষের কোনও অনুমতি পাওয়া যায়নি।

বিক্ষোভকারীদের দাবি, কলেজের পড়াশোনায় বিঘ্ন ঘটিয়ে দুয়ারে সরকার ক্য়াম্প করা হচ্ছে। বহু ছাত্রছাত্রী এর জেরে সমস্য়ায় পড়বেন। এই ধরনের প্রবণতা বন্ধ করার দাবি তুলেছেন তাঁরা। তাঁদের দাবি এভাবে কলেজ বন্ধ রেখে দুয়ারে সরকার ক্যাম্প করা কোনও ভাবেই উচিত নয়। কলেজ কর্তৃপক্ষ কীভাবে এই অনুমতি দিয়েছেন তা নিয়েও প্রশ্ন তুলেছেন বিক্ষোভকারীরা।

 

বন্ধ করুন