বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বিডিওর বদলির নির্দেশ বাতিলের দাবি, পোস্টার হাতে বিক্ষোভে বাসিন্দারা
বিডিওর বদলির নির্দেশ বাতিলের দাবিতে বিক্ষোভ (সংগৃহীত)
বিডিওর বদলির নির্দেশ বাতিলের দাবিতে বিক্ষোভ (সংগৃহীত)

বিডিওর বদলির নির্দেশ বাতিলের দাবি, পোস্টার হাতে বিক্ষোভে বাসিন্দারা

  • করোনা পরিস্থিতির মধ্যে তাঁদের এই বিক্ষোভের জেরে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে। তবে পুলিশ, প্রশাসনের আধিকারিকরা তাঁদের বুঝিয়ে সরিয়ে দেওয়ার চেষ্টা করেন।

রাজ্যের বিভিন্ন প্রান্তে প্রশাসনের একাংশের বিরুদ্ধে মাঝেমধ্যে ক্ষোভের পারদ চড়তে থাকে। এলাকায় রাস্তার সমস্যা, পানীয় জলের সমস্যা , বিভিন্ন সরকারি সুযোগ সুবিধা না পাওয়া নিয়ে বাসিন্দাদের নানা অভিযোগের জেরে তৈরি হওয়া ক্ষোভ আছড়ে পড়ে বিডিও অফিস চত্বরে। এই ছবি দেখা গিয়েছে বার বারই। এনিয়ে এলাকায় সাময়িক উত্তেজনাও তৈরি হয়। তবে এর বিপরীত চিত্রও আছে। এলাকায় ভালো কাজ করলে সেই প্রশাসনিক আধিকারিককে কার্যত মাথায় তুলে রাখেন বাসিন্দাদের অনেকেই। এই যেমন হুগলির গোঘাট ২ নম্বর ব্লক। বিডিও অভিজিৎ হালদার। বাসিন্দাদের দাবি তাঁকে বদলি করার সরকারিস্তরে তৎপরতা শুরু হয়েছে।

বাসিন্দাদের দাবি তিনি আসার পর থেকেই এলাকায় নানা উন্নয়নমূলক কাজ হয়েছে। বাসিন্দাদের বিপদে আপদে তিনি পাশে থাকেন। তাঁকে কোনওভাবেই বদলি করা যাবে না। সেকারণে তাঁর বদলির নির্দেশের প্রতিবাদে একেবারে দল বেঁধে আন্দোলনে নামেন বাসিন্দারা। ব্লক অফিসের সামনে বিক্ষোভ দেখান তাঁরা। বিডিও অফিস চত্বর ও কামারপুকুর চটি এলাকায় তাঁরা দফায় দফায় বিক্ষোভ দেখান।

মূলত বদলির নির্দেশ বাতিলের দাবিতে একেবারে দল বেঁধে তাঁরা আন্দোলনে শামিল হন। অনেকেরই হাতে ছিল পোস্টার। এদিকে করোনা পরিস্থিতির মধ্যে তাঁদের এই বিক্ষোভের জেরে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে। তবে পুলিশ, প্রশাসনের আধিকারিকরা তাঁদের বুঝিয়ে সরিয়ে দেওয়ার চেষ্টা করেন।

 

বন্ধ করুন