বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কেন্দ্র টাকা দেয় না? দাবি দুর্গতদের, গঙ্গাসাগরে অগ্নিমিত্রাকে ঘিরে বিক্ষোভ
গঙ্গাসাগরে বিক্ষোভের মুখে বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল

কেন্দ্র টাকা দেয় না? দাবি দুর্গতদের, গঙ্গাসাগরে অগ্নিমিত্রাকে ঘিরে বিক্ষোভ

  • অগ্নিমিত্রা পাল প্রশ্ন করেন, কেন এখানে পাকা বাঁধ হচ্ছে না? পালটা স্থানীয় এক তৃণমূল কর্মী তাঁকে প্রশ্ন করেন, ১০০ দিনের টাকা, বাংলার বাড়ির টাকা, সমস্ত রাস্তা তৈরির টাকা, আয়লার পরে স্থায়ী বাঁধ নির্মাণের জন্য কেন্দ্র অনেক প্রতিশ্রুতি দিয়েছিল। কিন্তু সেই টাকা কেন দিল না?

গঙ্গাসাগরের বঙ্কিমনগরে প্লাবিত এলাকায় দুর্গতদের দেখতে গিয়েছিলেন আসানসোলের বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল। কিন্তু সেখানে গিয়ে বিক্ষোভের মুখে পড়লেন তিনি। মূলত তৃণমূল কর্মীরাই তাঁকে ঘিরে বিক্ষোভ দেখানো শুরু করেন। তাঁদের দাবি, কেন্দ্রীয় বঞ্চনার জন্য় বাঁধ মেরামতি করা যায় না। এর দায় কেন্দ্রকেই নিতে হবে। 

এদিকে স্থানীয় সূত্রে খবর, এলাকায় পাকা বাঁধ নির্মাণের জন্য় দিনের পর দিন ধরে দাবি তুলেছেন সাধারণ মানুষ। কিন্তু সেই দাবি পূরণ হয়নি। এদিকে পূর্ণিমার ভরা কোটালে বানভাসি হয়ে যান স্থানীয় বাসিন্দারা। সেই দুর্গতদের সঙ্গে কথা বলতেই তিনি এলাকায় গিয়েছিলেন। কিন্তু সেখানেই বিক্ষোভের মুখে পড়েন অগ্নিমিত্রা।

তাঁকে কালো পতাকা দেখানো হয়। বাসিন্দাদের একাংশ তাঁর কাছে প্রশ্ন তোলেন, ১০০ দিনের কাজের টাকা কেন কেন্দ্রীয় সরকার আটকে রেখেছে? কেন রাজ্যের প্রাপ্য টাকা কেন্দ্রীয় সরকার দেয় না? প্রশ্ন তোলেন বাসিন্দারা। 

এদিকে অগ্নিমিত্রা পাল প্রশ্ন করেন, কেন এখানে পাকা বাঁধ হচ্ছে না? পালটা স্থানীয় এক তৃণমূল কর্মী তাঁকে প্রশ্ন করেন, ১০০ দিনের টাকা, বাংলার বাড়ির টাকা, সমস্ত রাস্তা তৈরির টাকা, আয়লার পরে স্থায়ী বাঁধ নির্মাণের জন্য কেন্দ্র অনেক প্রতিশ্রুতি দিয়েছিল। কিন্তু সেই টাকা কেন দিল না? এরপরই অগ্নিমিত্রাকে ঘিরে তুমুল বিক্ষোভ শুরু হয়ে যায়। বিক্ষোভ সামাল দিতে হিমসিম খায় পুলিশ। কোনওরকমে এলাকা ছাড়েন অগ্নিমিত্রা।     

বন্ধ করুন