বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > হিসাব চেয়ে ইসলামপুরের পঞ্চায়েত অফিসে তালা ঝুলিয়ে দিল তৃণমূল
ইসলামপুর পঞ্চায়েত অফিসের সামনে ধরনায় তৃণমূল
ইসলামপুর পঞ্চায়েত অফিসের সামনে ধরনায় তৃণমূল

হিসাব চেয়ে ইসলামপুরের পঞ্চায়েত অফিসে তালা ঝুলিয়ে দিল তৃণমূল

  • হিসাব চাইতেই আমরা এসেছিলাম। কিন্তু ওরা হিসাব দেয়নি। সেকারনেই আমরা তালা দিয়ে দিয়েছি। দাবি তৃণমূলের

পঞ্চায়েতের তিন বছরের হিসাব চেয়েছে তৃণমূল। আর সেই হিসাব চেয়ে এবার বিজেপি পরিচালিত ইসলামপুর পঞ্চায়েতের সামনে ধর্ণায় বসল তৃণমূল। তৃণমূলের সাফ কথা ২০১৮ সাল থেকে পঞ্চায়েতের কাজের হিসাব দেওয়া হচ্ছে না। সেই হিসাবই এবার কড়ায় গণ্ডায় বুঝে নিতে চাইছে তৃণমূল। তৃণমূল নেতৃত্বের দাবি বিভিন্ন ফান্ড থেকে প্রায় ৪০ লক্ষ টাকা এসেছিল। কিন্তু সেই ফান্ডের কোনও হিসাব পাওয়া যাচ্ছে না অভিযোগ তৃণমূলের। এদিন পঞ্চায়েত অফিসেও তালাও ঝুলিয়ে দেন আন্দোলনকারীরা।

স্থানীয় বাসিন্দা তথা আন্দোলনকারীদের অন্যতম নুর আলি বলেন, তিন বছর ধরে পঞ্চায়েতের কোনও হিসাব পাইনি। ৪২ লক্ষ টাকার হিসাব দিতে হবে। কোথায় উন্নয়ন হয়েছে, কোথায় কত টাকা খরচ হয়েছে এসব কিছুই জানতে পারছি না। 

 তৃণমূলের পঞ্চায়েত সদস্য রিঙ্কু দাস সরকার বলেন, আমরা ধরনায় বসতে বাধ্য হয়েছি। তিনবছর ধরে হিসাব চাইছি। কিন্তু কোনওভাবেই সেই হিসাবে দেয়নি। দিচ্ছি দেব বলে বছরের পর বছর কাটিয়ে দিচ্ছে ওরা। কিন্তু হিসাব কিছুতেই দিচ্ছে না। ওরা ইচ্ছা মতো পঞ্চায়ত চালাচ্ছে। তারই প্রতিবাদ আমরা জানিয়েছি। এদিন হিসাব চাইতেই আমরা এসেছিলাম। কিন্তু ওরা হিসাব দেয়নি। সেকারনেই আমরা তালা দিয়ে দিয়েছি। এদিকে তৃণমূলের এই ধরনার জেরে ব্যাপক চাঞ্চল্য ছড়ায় এলাকায়। তৃণমূল নেতৃত্বের দাবি, পঞ্চায়েতের কাজে ভুরি ভুরি দুর্নীতি হয়েছে। তিন বছর ধরে বার বার আমরা হিসাব চেয়েছি। কিন্তু কিছুতেই তারা হিসাব দিচ্ছে না। বিজেপি পঞ্চায়েত প্রধান জানিয়েছেন, কোন হিসাব ওরা কীভাবে চেয়েছেন সেটাই বুঝতে পারছি না। আমাকে লিখিতভাবে কিছু জানায়নি ওরা। 

 

বন্ধ করুন