বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ভোর থেকে অপেক্ষা, টিকা না পেয়ে ফিরে গেলেন মায়েরা, তুমুল বিশৃঙ্খলা শিলিগুড়িতে
তুমুল বিশৃঙ্খলা শিলিগুড়ির টিকাকরণকেন্দ্রে (নিজস্ব চিত্র)
তুমুল বিশৃঙ্খলা শিলিগুড়ির টিকাকরণকেন্দ্রে (নিজস্ব চিত্র)

ভোর থেকে অপেক্ষা, টিকা না পেয়ে ফিরে গেলেন মায়েরা, তুমুল বিশৃঙ্খলা শিলিগুড়িতে

  • ভোর থেকে অপেক্ষা করেও মায়েরা এদিন টিকা পাননি বলে অভিযোগ। ওষুধ ব্যবসায়ীদের এদিন টিকা দেওয়া হয়। 

টিকা নিতে এসে শনিবার শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে তুমুল হয়রানির মধ্যে পড়লেন শিশুদের মায়েরা। তাঁদের দাবি  ভোর থেকে টিকার নেওয়ার জন্য অপেক্ষা করেও টিকা মেলেনি। এরপরই তাঁরা ক্ষোভে ফেটে পড়েন। স্থানীয় সূত্রে খবর, শনিবার মূলত বাচ্চার মায়েরা টিকা নেওয়ার জন্য এসেছিলেন। অনেকেই ভোর থেকে লাইনে দাঁড়ান।এদিকে বেলা কিছুটা গড়ালে টিকাকরণকেন্দ্র থেকে ঘোষণা করা হয় কেবলমাত্র ওষুধ ব্যবসায়ীদের জন্য টিকার ব্যবস্থা এদিন করা হয়েছে। এরপরই তুমুল বিশৃঙ্খল পরিস্থিতি শুরু হয়ে যায় টিকাকরণকেন্দ্রে। তুমুল বিক্ষোভ দেখাতে শুরু করেন মহিলারা। এদিকে সম্প্রতি পুলিশ ও পুরকর্তারা বৈঠকে বসে সিদ্ধান্ত নিয়েছিলেন টিকাকরণকেন্দ্রে পুলিশ পাহারার ব্যবস্থা থাকবে। তারপরেও কেন এই ধরনের বিশৃঙ্খলা পরিস্থিতি তৈরি হল তা নিয়ে প্রশ্নটা থেকেই যাচ্ছে।

 বাসিন্দাদের দাবি এদিন শিশুর মায়েদের টিকাকরণের কথা ছিল। কিন্তু বেলা হতে বলা হচ্ছে কেবলমাত্র ওষুধ ব্যবসায়ীদের দেওয়া হবে। শান্তিনগরের বাসিন্দা নন্দিনী সেন বলেন, করোনা থেকে বাঁচার জন্য টিকা নিতে এসেছিলাম। কিন্তু এমন পরিস্থিতি তৈরি করল যে করোনা হয়ে যাবে এবার। ভোর ৫টা থেকে এসে বসে আছি। কিন্তু কাদের টিকা দেওয়া হবে তা নিয়েও ওদের কাছে কোনও খবর নেই। কোথাও কোনও নোটিশও নেই। বাইরের পুলিশকে জিজ্ঞাসা করেই ঢুকলাম। কিন্তু কাদের দেওয়া হবে সেটাই তাঁরা জানেন না। অপর এক মহিলার দাবি, সকাল সাড়ে ৬টা থেকে লাইনে দাঁড়িয়েছি। বেলাতে বলছে মেডিসিনের লোকজনকে দেবে। কিন্তু সেটা আগে নোটিশ দিয়ে জানালো না কেন? কেন এই অব্যবস্থা প্রশ্ন তুলেছেন বাসিন্দারা। তবে এব্যাপারে কর্তৃপক্ষের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি। 

 

বন্ধ করুন