বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > উত্তরবঙ্গে কি এইমস হতে চলেছে?‌ ব্যানার ঘিরে বিভ্রান্তি চরমে, উত্তর দিলেন অশোক
অশোক লাহিড়ী
অশোক লাহিড়ী

উত্তরবঙ্গে কি এইমস হতে চলেছে?‌ ব্যানার ঘিরে বিভ্রান্তি চরমে, উত্তর দিলেন অশোক

  • তারপরও বালুরঘাট শহরের জলযোগ মোড়ে উত্তরবঙ্গে এইমস নির্মাণ প্রকল্প নিয়ে পড়ল ব্যানার। তাতেই শোরগোল পড়ে গিয়েছে বিজেপির অন্দরে।

উত্তরবঙ্গকে পৃথক রাজ্যের দাবি তুলে বিপাকে পড়েছিলেন বিজেপি সাংসদ জন বারলা। তাঁকে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী করা হলেও বিতর্ক শেষ হয়ে যায়নি। কারণ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ একুশের নির্বাচনের প্রাক্কালে বলেছিলেন, ‘ক্ষমতায় এলে উত্তরবঙ্গে এইমস নির্মাণ হবে’। কিন্তু বিধায়ক সংখ্যা বাড়লেও ক্ষমতায় অধরাই থেকে গিয়েছে। তারপরও বালুরঘাট শহরের জলযোগ মোড়ে উত্তরবঙ্গে এইমস নির্মাণ প্রকল্প নিয়ে পড়ল ব্যানার। তাতেই শোরগোল পড়ে গিয়েছে বিজেপির অন্দরে।

কী লেখা হয়েছে সেই ব্যানারে? ব্যানারে লেখা রয়েছে, ‘‌বালুরঘাটের চেতনা মঞ্চের দাবিতে গুরুত্ব দিয়ে মাননীয় বিধায়ক শ্রী অশোক লাহিড়ীর আন্তরিক প্রচেষ্টায় কেন্দ্রীয় সরকার কর্তৃক সংসদে উত্তরবঙ্গে এইমস ঘোষণার জন্য অভিনন্দন।’‌ ব্যানারের তলায় লেখা, ‘বালুরঘাট চেতনা মঞ্চ’। এই ব্যানার এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

এই খবর কানে যায় খোদ বিজেপি বিধায়ক অশোক লাহিড়ীর। তিনি জানান, বিষয়টি দেখে অবাক হয়েছিলাম। কেন্দ্র স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের ওয়েবসাইটে উল্লেখ রয়েছে রায়গঞ্জে এইমসের জন্য জায়গা দেওয়া হয়নি। তিনি বলেন, ‘‌আমরা চাই উত্তরবঙ্গে এইমস তৈরি হোক। এইমস তৈরির জন্য আমরা ঊর্ধ্বতন নেতৃত্বের সঙ্গে কথা বলব। কিন্তু এমন কোনও ঘোষণার কথা আমার জানা নেই।’‌

এই জেলা বিজেপির সাধারণ সম্পাদক বাপি সরকার বলেন, ‘‌অশোকবাবু বলেছেন এমন কোনও ঘোষণা হয়নি। হলে, আমরা খুবই খুশি হব। চেতনা মঞ্চের তরফে যে ব্যানার দেওয়া হয়েছে তাতে বিজেপির কোনও হাত নেই।’‌ জেলা তৃণমূল কংগ্রেস কো–অর্ডিনেটর সুভাষ চাকি বলেন, ‘‌সংসদ অধিবেশনে অশোক লাহিড়ীর উপস্থিতির কোনও জায়গা নেই। তবে অত্যুত্‍সাহী সমর্থক এই ধরনের যে বিভ্রান্তিমূলক কাজ করেছে সেটাকে ধিক্কার জানাই। অশোকবাবুকেও আমার আন্তরিক কৃতজ্ঞতা জানাই যে তিনি এই সত্যিটা সামনে এনেছেন।’‌

বন্ধ করুন