বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > AIIMS Kalyani: স্বপ্নের এইমস হাসপাতাল কল্যাণীতে, কলকাতা ফেল! ১০ টাকায় চিকিৎসা, ভর্তি হতে কত? বেড কটা?

AIIMS Kalyani: স্বপ্নের এইমস হাসপাতাল কল্যাণীতে, কলকাতা ফেল! ১০ টাকায় চিকিৎসা, ভর্তি হতে কত? বেড কটা?

এইমস হাসপাতাল কল্যাণী। সংগৃহীত ছবি 

এবার নামমাত্র খরচে কলকাতার বিরাট হাসপাতালের মতো সুবিধা পেতে পারেন কল্যাণী এইমসে। বিরাট সুবিধা। 

উত্তর দিনাজপুরের রায়গঞ্জে এইমস হাসপাতাল করা যায়নি। এনিয়ে অসন্তোষ কম কিছু নয়। তবে কল্যাণীতে এইমস হয়েছে। এবার সেই হাসপাতালেই ইন্ডোর পরিষেবা চালু হতে পারে। খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সেই হাসপাতালের উদ্বোধন করতে পারেন রবিবার ভার্চুয়াল মাধ্যমে। এই হাসপাতালকে ঘিরে দক্ষিণবঙ্গের একাধিক জেলার লোকজন নতুন করে আশায় বুক বাঁধতে শুরু করেছেন। কবে এই হাসপাতালের ইন্ডোর পরিষেবা চালু হয় সেদিকে নজর ছিল সব মহলের। শেষ পর্যন্ত এইমসের ইন্ডোর পরিষেবা আর কয়েকদিনের মধ্যে চালু হতে চলেছে।

প্রায় ২০,০০০ বর্গমিটার এলাকার উপর গড়ে উঠেছে এই আধুনিকতম হাসপাতাল। তবে এই হাসপাতালের দূষণ সংক্রান্ত ছাড়পত্র পাওয়ার ক্ষেত্রে কিছু সমস্যা রয়েছে বলে খবর। 

দেড় হাজার কোটি টাকারও বেশি অর্থে তৈরি হয়েছে এই অত্য়াধুনিক হাসপাতাল। বিরাট ভরসা রাজ্য়ের। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত দিয়ে পুরোপুরি পথ চলা শুরু হবে এই হাসপাতালের। প্রাথমিকভাবে জানা গিয়েছে এখানে আপাতত ৯৬০টি বেড থাকছে। মেডিক্যাল আসন সংখ্য়া থাকবে ১২৫টি। 

কার্যত বিনামূল্য়ে এখানে চিকিৎসা করানো যাবে। দেশের একেবারে নামকরা চিকিৎসকরা থাকবেন সেখানে। একেবারে অত্যাধুনিক যন্ত্রপাতির ব্যবস্থা থাকছে এখানে। কার্যত বিশ্বমানের চিকিৎসা পরিষেবা মিলতে পারে একই ছাতার তলায়। সূত্রের খবর, এখানে চিকিৎসা করাতে গেলে ১০ টাকা দিয়ে বুকলেট তৈরি করতে হবে। এই বুকলেটের মেয়াদ থাকবে ১ বছর। সেই ১ বছরের মধ্য়েই আপনি বিনামূল্যে একেবারে আধুনিকতম চিকিৎসা পাবেন। 

সূত্রের খবর, রোগী ভর্তির জন্য় এখানে প্রথমে ৩৫০ টাকা দিতে হবে। মানে জেনারেল বেডের ভাড়া ৩৫ টাকা করে। এই নামমাত্র টাকার মধ্য়েই রোগীদের খাবারের ব্যবস্থাও থাকবে। কসান মানি হিসাবে ২৫ টাকা দিতে হবে। একেবারে বেড ভাড়া ও খাওয়া মিলিয়ে ১০ দিনের মোট টাকা ৩৫০ টাকা দিলেই হবে। তার সঙ্গে ২৫ টাকা যুক্ত করে অর্থাৎ ৩৭৫ টাকা দিলেই আধুনিকতম চিকিৎসা। এককথায় একেবারে বেসরকারি কর্পোরেট হাসপাতালের ধাঁচে তৈরি হয়েছে এই হাসপাতাল। শুধু কল্যাণী নয়, নদিয়া সহ পার্শ্ববর্তী এলাকার মানুষও এই হাসপাতালের দিকে তাকিয়ে রয়েছেন। সেই সঙ্গেই ইশ্বরগুপ্ত ব্রিজ পেরিয়ে হুগলির দিক থেকেও সহজেই রোগীরা এই হাসপাতালে যেতে পারবেন। 

একেবারে নামমাত্র খরচে এখানে বিভিন্ন পরীক্ষার ব্যবস্থা থাকবে। আয়ুস্মান কার্ড করা থাকলে এখানে চিকিৎসার ক্ষেত্রে বাড়তি সুবিধা মিলবে। এই হাসপাতালকে ঘিরে নতুন করে স্বপ্ন বুনছে বাংলা। 

বাংলার মুখ খবর

Latest News

কটাক্ষে বুড়ে আঙুল, ৬ বছরের ছোট রাতুলকে আজই বিয়ে রূপাঞ্জনার, কেমন সাজবেন বর-কনে? ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক বিজেপির ‘দ্বিতীয় বিকল্প’ তৃণমূল কংগ্রেস, নতুন লাইনে পুরনো ছন্দে হাঁটল বামফ্রন্ট ‘‌পানীয় জলের অপচয় করা ঠিক নয়’‌, মাসিক অধিবেশনে ক্ষোভ প্রকাশ করলেন মেয়র ১২ বছর পর বৃষ রাশিতে বৃহস্পতির প্রবেশ, ৩ রাশির জীবনে আসছে সুখ সমৃদ্ধির জোয়ার রাত থেকেই উত্তপ্ত কোচবিহার, সকালে দিনহাটায় মার খেলেন তৃণমূলের ব্লক সভাপতি ফুলবাড়িতে পুড়ল বিজেপির অফিস, তুফানগঞ্জে তৃণমূলের অস্থায়ী কার্যালয়ে আগুন IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে ভোট মিটলেই বিয়ে তৃণমূলের দেবাংশুর? প্রেমিকার সত্যি ফাঁস করলেন ‘খেলা হবে’র জনক খিদে পেত না,রাতে ঘুম হত না,ওজন কমে যাচ্ছিল- অবসাদের কারণেই ৩১ বছরেই অবসর নেন মেগ

Latest IPL News

ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.