বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > উত্তরে কন্যাশ্রীর জয়জয়কার, সেরার সেরা আলিপুরদুয়ার
গোটা রাজ্য জুড়েই রূপায়িত হয়েছে কন্যাশ্রী প্রকল্প (প্রতীকী ছবি)
গোটা রাজ্য জুড়েই রূপায়িত হয়েছে কন্যাশ্রী প্রকল্প (প্রতীকী ছবি)

উত্তরে কন্যাশ্রীর জয়জয়কার, সেরার সেরা আলিপুরদুয়ার

  • চা বলয়ের আওতায় থাকা আলিপুরদুয়ারে কন্যাশ্রীর এই সাফল্যে উচ্ছসিত জেলার অনেকেই। 

আলিপুরদুয়ার জেলার মুকুটে যুক্ত হতে চলেছে নতুন পালক। কন্যাশ্রী প্রকল্প রূপায়ণের নিরিখে কার্যত সেরার সেরা শিরোপা পাচ্ছে আলিপুরদুয়ার জেলা। ভালো কাজের জন্য আলিপুরদুয়ার জেলাকে পুরস্কৃত করা হবে। প্রশাসন সূত্রে খবর, রাজ্যের ২৬টি জেলার নিরিখে কন্যাশ্রী প্রকল্পে ভালো কাজের নিরিখে পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে আলিপুরদুয়ার। তবে শুধু আলিপুরদুয়ার নয় উত্তরবঙ্গের একাধিক জেলা কন্যাশ্রী প্রকল্প রূপায়নের ক্ষেত্রে নজর কেড়েছে। 

প্রশাসন সূত্রে খবর, কন্যাশ্রী প্রকল্পে ভালো কাজের নিরিখে চারটি জেলাকে বেছে নেওয়া হয়েছে। তার মধ্যে আলিপুরদুয়ার, কালিম্পং, দার্জিলিং ও কোচবিহার জেলা রয়েছে। মহকুমা পরিষদ হিসাবে নাম রয়েছে শিলিগুড়ি মহকুমা পরিষদের। জেলা প্রশাসন সূত্রে খবর আগামী ১৪ই অগস্ট কন্যাশ্রী দিবস। সেদিন অন্যান্য জেলার সঙ্গে আলিপুরদুয়ার জেলাকেও পুরস্কৃত করা হবে। এনিয়ে খুশির হাওয়া জেলা জুড়ে। 

জেলা প্রশাসন ও শিক্ষা দফতরের আধিকারিকরাও এই সাফল্যে অত্যন্ত খুশি। জেলা প্রশাসন সূত্রে খবর, কন্য়াশ্রীতে ভালো কাজের সুবাদে আলিপুরদুয়ারের পয়েন্ট ৯৯.৮২, কালিম্পংয়ের পয়েন্ট ৯৯.৮১। দার্জিলিংয়ের পয়েন্ট ৯৯.৬৬ ও কোচবিহারের পয়েন্ট রয়েছে ৯৯.৩৬। অন্যদিকে শিলিগুড়ি মহকুমা পরিষদ পেয়েছে ৯৯.১৯।প্রশাসন সূত্রে জানা গিয়েছে কন্যাশ্রীর কাজ কত দ্রুততার সঙ্গে করা হয়েছে, কত তাড়াতাড়ি কন্যাশ্রী রিনিউ করা হয়েছে এসবের ভিত্তিতে এই পয়েন্ট ধার্য করা হয়েছে। জেলা থেকে একজন অতিরিক্ত জেলা শাসক এই পুরস্কার আনতে কলকাতায় যাবেন।

 

বন্ধ করুন