বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দিঘার সমুদ্রে উঠে এলো একেবারে জ্যান্ত ইলিশ, ভিড় পর্যটকদের, খুশি মৎস্যজীবীরা
মৎস্যজীবীদের জালে ধরা দিল একেবারে জ্যান্ত ইলিশ।

দিঘার সমুদ্রে উঠে এলো একেবারে জ্যান্ত ইলিশ, ভিড় পর্যটকদের, খুশি মৎস্যজীবীরা

  • এমন ঘটনা যে ঘটতে পারে তা কেউ কল্পনাও করেননি। বরাবরই মাছের মধ্যে ইলিশের গুরুত্ব অপরিসীম।

এখন শীতের মরশুমে সমুদ্র–সৈকত দিঘায় পর্যটকদের ভিড় বেড়েছে। সকাল থেকেই সমুদ্রের তীরে পর্যটকরা হালকা জলে পা ভেজাচ্ছেন। কিন্তু তারপরই ঘটে গেল এক অদ্ভূত ঘটনা। মৎস্যজীবীদের জালে ধরা দিল একেবারে জ্যান্ত ইলিশ। শীতের মরশুমে একে তো ইলিশ, তার উপর আবার জ্যান্ত—পর্যটকদের মন ভরিয়ে দিয়েছে।

এমন ঘটনা যে ঘটতে পারে তা কেউ কল্পনাও করেননি। বরাবরই মাছের মধ্যে ইলিশের গুরুত্ব অপরিসীম। সেখানে যদি তা জ্যান্ত পাওয়া যায় তাহলে তো কথাই নেই। ইলিশ জ্যান্ত পাওয়া কার্যত কঠিন বিষয়। সেখানে এবার সেই জ্যান্ত ইলিশ উঠে এলো সমুদ্র সৈকত পূর্ব মেদিনীপুর জেলার দিঘাতে। যা দেখতে ভিড় জমিয়েছেন সমুদ্রসৈকতে আগত পর্যটকরা।

ঠিক কী ঘটেছে সেথানে?‌ জানা গিয়েছে, শুক্রবার মৎস্যজীবীদের জালে উঠে এসেছে ছোট জ্যান্ত খোকা ইলিশ। আর তা ধরা পড়তেই পর্যটকদের ভিড় উপচে পড়ে। কেউ কেউ কিনতে পর্যন্ত চায়। এমনকী এমন দৃশ্য দেখে পর্যটকরা বেশ খুশি হন। কেউ কেউ সেলফি তোলেন। আবার কেউ এমনি ছবি তোলেন। এমনকী ভিডিও পর্যন্ত করা হয় এই ঘটনার।

এই ঘটনা দেখে ইলিশ কেনরা ভিড়ও বেড়ে যায়। এই ঘটনায় খুশি পর্যটক থেকে শুরু করে মৎস্যজীবী এবং ব্যবসায়ীরা। জ্যান্ত ইলিশ এখন চর্চার কেন্দ্রবিন্দুতে চলে এসেছে। তবে এই মরশুমে ইলিশ পাওয়াই কঠিন ব্যাপার। সেখানে জ্যান্ত ইলিশ এলো কী করে?‌ এই প্রশ্নেই এখন চায়ে পে চর্চা শুরু হয়েছে। তবে জ্যান্ত ইলিশে মশগুল সকলেই।

বন্ধ করুন