বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > UPSC result 2023: রাজ্য চালিত কেন্দ্রে প্রশিক্ষণ নিয়েছেন UPSC-তে সফল বাংলার ৭ জন

UPSC result 2023: রাজ্য চালিত কেন্দ্রে প্রশিক্ষণ নিয়েছেন UPSC-তে সফল বাংলার ৭ জন

সত্যেন্দ্রনাথ ঠাকুর স্টাডি সেন্টার।

এই সাতজনের মধ্যে পাঁচজন বাংলাতেই কাজ করতে চান। বাংলায় প্রথম স্থান অধিকার করেছে ২৪ বছর বয়সি চৈতন্য ক্ষেমানি। সর্বভারতীয় মেধা তালিকায় তিনি ১৫৮তম স্থান অধিকার করেছেন।  শিলিগুড়ির বাসিন্দা চৈতন্য দিল্লির হংসরাজ কলেজ থেকে বিকম করেছেন। তিনবার প্রচেষ্টার পর তিনি ইউপিএসসিতে সফল হয়েছেন।

এবার ইউপিএসসি পরীক্ষায় সর্বভারতীয় মেধা তালিকায় জায়গা করে নিয়েছেন বাংলার ৭ জন। এঁরা হলেন চৈতন্য ক্ষেমানি, ঈশান সিনহা, ঋষভ সিং, আকাঙ্ক্ষা ঝা, মহম্মদ বুরহান জামান, প্রিয়াঙ্কা মণ্ডল এবং সৌরভ দাস। কেউ তিন বার আবার কেউ পাঁচবার পরীক্ষা দেওয়ার পর সফল হয়েছেন। সফল হওয়া এই সাত জনই রাজ্য চালিত সত্যেন্দ্রনাথ ঠাকুর সিভিল স্টাডি সেন্টার থেকে ট্রেনিং নিয়েছিলেন। তাঁদের এই সাফল্যের জন্য কুর্নিশ জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এই সাতজনের মধ্যে পাঁচজন বাংলাতেই কাজ করতে চান। বাংলায় প্রথম স্থান অধিকার করেছে ২৪ বছর বয়সি চৈতন্য ক্ষেমানি। সর্বভারতীয় মেধা তালিকায় তিনি ১৫৮ তম স্থান অধিকার করেছেন। শিলিগুড়ির বাসিন্দা চৈতন্য দিল্লির হংসরাজ কলেজ থেকে বিকম করেছেন। তিনবার প্রচেষ্টার পর তিনি ইউপিএসসিতে সফল হয়েছেন। এই সাফল্যের জন্য তিনি রাজ্য পরিচালিত ওই ট্রেনিং সেন্টারের সাহায্যের কথা স্বীকার করেছেন। তিনি জানিয়েছেন, বাংলাতেই তিনি কাজ করতে চান। বাংলায় দ্বিতীয় হয়েছেন ঈশান সিনহা। সর্বভারতীয় মেধাতালিকায় তিনি ২৩৭ তম স্থান অধিকার করেছেন। তিনবার পরীক্ষায় বসার পর তিনি সফল হয়েছেন। তাঁর দাদা বাংলার একজন আইপিএস অফিসার। রাজস্থানের সেন্ট্রাল ইউনিভার্সিটি থেকে রসায়নে স্নাতক করেছেন সিনহা। পশ্চিমবাংলাতেই তিনি কাজ করতে চান। সর্বভারতীয় মেধা তালিকায় ২৯৪ তম স্থান অধিকার করেছেন ঋষভ সিং। তিনি আইআইটি ধানবাদ থেকে বিটেক করেছেন এবং বর্তমানে তিনি কলকাতায় থাকেন। তিনি রাজ্য চালিত ট্রেনিং সেন্টারের কৃতিত্বের কথা উল্লেখ করেছেন।

কলকাতার আকাঙ্ক্ষা ঝা ৩৭১ তম স্থান অধিকার করেছেন। তিনি মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ থেকে ডাক্তারি সম্পন্ন করেন। তিনি বর্তমানে টাটা মেডিক্যাল সেন্টারের কর্মরত একজন চিকিৎসক। তিনবারের চেষ্টায় তিনি সফল হয়েছেন। ৮০২ তম স্থান অধিকার করেছে বিষ্ণুপুরের প্রিয়াঙ্কা মণ্ডল। তিনি পাঁচবারের চেষ্টায় সফোম হয়েছেন। তিনি পরীক্ষার জন্য পুনরায় আবেদন করার কথা ভাবছেন। ৮১৫ তম স্থান অধিকার করেছেন সৌরভ দাস। তিনি আবার পরীক্ষায় বসবেন বলে জানিয়েছেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

USA-র কাছেও T20I-তে হারল বাংলাদেশ! প্রাক্তন ভারতীয়দের ঝড়ে লজ্জায় ডুবলেন শাকিবরা পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে? স্টার্কের আগ্রাসন, শ্রেয়সের ডাকাবুকো নেতৃত্ব, SRH-এর ভুলচুক, ৫ কারণে ফাইনালে KKR ‘ওঁরা বলেছিলেন গুরুত্ব পাচ্ছেন না, BJPতেই বা কী পাচ্ছেন?’দলত্যাগীদের নিয়ে খাড়গে ১৩.৪ ওভারে খেল খতম, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR ফর্ম্যালিটির জন্য ব্যাট করেছি! ভাবিনি যে ১৫৯-তে SRH অল-আউট হবে, ফুটছেন বেঙ্কটেশ ‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন ছবির মেয়েটি বলিউডের মস্ত অভিনেত্রী, রয়েছে বাংলার যোগও, চিনতে পারছেন? KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের

Latest IPL News

KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.