বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বঙ্গ বিজেপির সমস্ত সেল ও বিভাগ ভেঙে দেওয়ার নির্দেশ সুকান্তর, তুমুল শোরগোল দলে
সুকান্ত মজুমদার। ফাইল ছবি (PTI)
সুকান্ত মজুমদার। ফাইল ছবি (PTI)

বঙ্গ বিজেপির সমস্ত সেল ও বিভাগ ভেঙে দেওয়ার নির্দেশ সুকান্তর, তুমুল শোরগোল দলে

  • এভাবে খোলনলচে বদলে ফেলে দল কতটা ঘুরে দাঁড়াতে পারবে তা নিয়েও প্রশ্ন উঠছে।

সামনেই পুরভোট। তার আগে একেবারে তাৎপর্যপূর্ণ সিদ্ধান্ত রাজ্য বিজেপির। বঙ্গ বিজেপির সমস্ত সেল ও বিভাগকে ভেঙে ফেলার নির্দেশ দিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। রাজ্য বিজেপির অফিস সেক্রেটারি প্রণয় রায়ের স্বাক্ষরিত নির্দেশনামায় উল্লেখ করা হয়েছে,ডঃ সুকান্ত মজুমদারের নির্দেশে সমস্ত বিভাগ ও সেল ভেঙে দেওয়া হচ্ছে। নতুন করে তৈরি না হওয়া পর্যন্ত এই নির্দেশ জারি থাকবে। নতুন নিয়োগ না হওয়া পর্যন্ত এই কমিটি ভাঙা অবস্থায় থাকবে, জানানো হয়েছে নির্দেশে। এদিকে পুরভোটের আগে এই সিদ্ধান্তের জেরে দলের অন্দরে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে।

তবে দলের একাংশের মতে,দলের বিভিন্ন সেল ও বিভাগগুলি তৃণমূলস্তরে কার্যকরী থাকে। সেই সেলগুলিই এবার ভেঙে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সেক্ষেত্রে আগামী পুরভোটে কীভাবে তৃণমূল স্তরে কাজ হবে তা নিয়েও সংশয় দেখা দিয়েছে। এভাবে খোলনলচে বদলে ফেলে দল কতটা ঘুরে দাঁড়াতে পারবে তা নিয়েও প্রশ্ন উঠছে।  তবে এনিয়ে বিজেপি নেতৃত্ব বিশেষ মুখ খুলতে চাননি। তবে দলের নীচুতলার কর্মীদের মতে, দলের অন্দরের দ্বন্দ্ব দূর করতে এই পদক্ষেপ কার্যকরী হবে। 

এদিকে দল সূত্রে খবর রাজ্যে বিজেপির ৩৫টি বিভাগ ও ১৫টি সেল রয়েছে। এসবই ভেঙে দেওয়ার কথা উল্লেখ করা হয়েছে। তবে এবার সেই সেল ও বিভাগগুলিতে কতটা রদবদল হয় সেদিকেও আগ্রহ রয়েছে অনেকের। সেই সঙ্গেই এই রদবদলকে কেন্দ্র করে ফের দলের অন্দরে ক্ষোভ দানা বাঁধতে পারে। মনে করছেন অনেকে। 

 

বন্ধ করুন