বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > শিলিগুড়ি শহর থেকে সরানো হবে খাটাল, এবার অ্যাকশন, হুঁশিয়ারি মেয়রের

শিলিগুড়ি শহর থেকে সরানো হবে খাটাল, এবার অ্যাকশন, হুঁশিয়ারি মেয়রের

শিলিগুড়ি শহর থেকে খাটাল সরানো হবে। প্রতীকী ছবি (Photo by William WEST / AFP) (AFP)

খাটাল মালিকদের দাবি, এর সঙ্গে তাঁদের জীবিকার ব্যাপার জড়়িত রয়েছে। খাটাল তুলে দিলে তাঁরা বিপাকে পড়ে যাবেন।

শিলিগুড়ি শহরের মধ্যে খাটাল থাকা নিয়ে বার বার নানা অভিযোগ উঠেছে। এবার সেই খাটালের বিরুদ্ধে পুরসভা যে বড় পদক্ষেপ নেবে তা স্পষ্ট করে দিলেন পুরসভার মেয়র গৌতম দেব। মেয়র জানিয়ে দিয়েছেন, শহরে আর খাটাল থাকবে না। এজন্য় খাটাল মালিকদের শীঘ্রই নোটিস পাঠানো হবে। এরপর কাজ না হলে খাটাল ক্রোক বা সিজ করা হবে। এরসঙ্গেই তিনি জানিয়ে দেন, এতদিন খাটাল সরানোর ব্যাপারে মালিকদের অনুরোধ করেছি। আর অনুরোধ করব না। এবার অ্যাকশন হবে। ফের খাটাল মালিকদের কাছে নোটিস পাঠানোর জন্য পুরসভার আধিকারিকদের বলেছি। খাটাল সরানোর জন্য় মালিকদের নির্দেশ দেব। তা কার্যকরী না হলে কড়া পদক্ষেপ নেওয়া হবে।

এদিকে শহর জুড়ে ডেঙ্গির বাড়বাড়ন্ত। তার মধ্যেই ফের সামনে আসছে খাটাল প্রসঙ্গ। বছরের পর বছর ধরে শিলিগুড়ির একাধিক ওয়ার্ডে রয়েছে এই খাটাল। সূত্রের খবর শহরে খাটালের সংখ্যা ১১০টিরও বেশি। শুধু ১ নম্বর বরো এলাকায় অন্তত ৫৫টি খাটাল রয়েছে। মহানন্দা নদীর ধারেও রয়েছে একাধিক খাটাল। সব মিলিয়ে খাটালকে কেন্দ্র করে বার বার আপত্তি উঠেছে শিলিগুড়িতে। খাটাল মালিকদের দাবি, এর সঙ্গে তাঁদের জীবিকার ব্যাপার জড়়িত রয়েছে। খাটাল তুলে দিলে তাঁরা বিপাকে পড়ে যাবেন।

তবে বাস্তবে শিলিগুড়ি শহর থেকে আদৌ খাটাল তোলা হবে কি না তা নিয়ে সংশয়টা থেকেই গিয়েছে।  বাসিন্দাদের একাংশের মতে, এর আগেও এই ধরনের কড়া ব্য়বস্থা নেওয়ার কথা বলা হয়েছে। কিন্তু বাস্তবে কাজের কাজ বিশেষ হয়নি।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

‘‌আমাদের সরকার নিরাপদ, পাঁচ বছরই চলবে’‌, হিমাচল প্রদেশ নিয়ে দাবি শিবকুমারের ভারতে বিমান নিরাপত্তার শীর্ষপদে প্রথম মহিলা, ইতিহাস গড়লেন ক্যাপ্টেন শ্বেতা সিং প্রসেসড ফুড খেয়ে হচ্ছে ক্যানসার সহ ৩২টি কঠিন রোগ, উঠে এল সমীক্ষায় Health Tips: চা খাওয়া বন্ধ করলে শরীরের কী হবে? কিশোরের গানের নেশায় ভাসাতে আসছেন 'আরজে' শান, কোথায়? প্রথমবার বাবা-মা হতে চলেছেন রণবীর-দীপিকা, কোথা থেকে শুরু হয় তাঁদের প্রেম? বিজেপিতে যোগ দিলেন কৌস্তভ বাগচী, বিকল্প শক্তির সন্ধানে গেলেন গেরুয়া শিবিরে‌ খাবারের আগেই পাতে নুন? দ্বিগুণ হারে আয়ু কমতে পারে! নতুন তথ্য দিল WHO ম্যাচে নিষিদ্ধ ড্রাগ সেবন, অভিযোগ প্রমাণিত হতেই চার বছরের জন্য নির্বাসিত পোগবা ৫ বছরের দাম্পত্যে ইতি, সোহমের সঙ্গে প্রেমচর্চা, দ্বিতীয় বিয়ে করবেন শোলাঙ্কি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.