বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > জোট হবে? সব দায়িত্ব জেলার উপর, আমরা কিছু বলব না,পুরনির্বাচন নিয়ে কৌশলী বিমান
বিমান বসু, বামফ্রন্ট চেয়ারম্যান। ফাইল ছবি
বিমান বসু, বামফ্রন্ট চেয়ারম্যান। ফাইল ছবি

জোট হবে? সব দায়িত্ব জেলার উপর, আমরা কিছু বলব না,পুরনির্বাচন নিয়ে কৌশলী বিমান

  • আপাতত উপর থেকে চাপিয়ে দেওয়া কোনও সিদ্ধান্ত নয়

সামনেই কলকাতা পুরসভা নির্বাচন। কিন্তু সেই নির্বাচনেও কি জোট করেই লড়বে বাম- কংগ্রেস? নাকি তারা পরস্পরের হাত ছেড়ে একলা লড়াই করবে? এনিয়ে নতুন করে চর্চা চলছে বাংলার রাজনীতির আঙিনায়। তবে এবার আর জোটের সিদ্ধান্ত নিয়ে আর কোনও ঝুঁকি নিতে রাজি নন বাম নেতৃত্ব। আপাতত জেলা নেতৃত্বের উপরই সিদ্ধান্ত নেওয়ার দায়িত্ব চাপিয়ে দিলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে গত বিধানসভা নির্বাচনে বাম, কংগ্রেস ও আইএসএফের মধ্যে জোট হয়েছিল। কিন্তু ভোটে ভরাডুবির পর সেই জোট নিয়ে প্রশ্ন তুলেছিলেন বামেদের জেলা নেতৃত্বের একাংশ। সেকারণেই কি জেলা নেতৃত্বের উপর আগাম জোটের দায়িত্ব চাপিয়ে দিলেন পোড় খাওয়া বাম নেতা বিমান বসু? সেই প্রশ্নও উঠতে শুরু করেছে। 

 এদিকে বৃহস্পতিবার জোট প্রসঙ্গে বীরভূমে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু বলেন,আমরা রাজ্য বামফ্রন্টের সভা করে অধিকারটা দিয়েছি জেলাগুলোর উপরে। পুরনির্বাচন জেলাগুলি ঠিক করবে। প্রার্থী জেলা ঠিক করবে। আমরা কিছু বলব না। সিট অ্য়াডজাস্টমেন্ট জেলা ঠিক করবে। আমরা কিছু বলব না। বোঝাপড়া হবে কি হবে না, জেলা ঠিক করবে, আমরা কিছু বলব না। জানিয়েছেন বিমান বসু।

 কংগ্রেসের সঙ্গে আসন সমঝোতা, জোট হবে কি হবে না তা নিয়ে এভাবেই খোলসা করে দিয়েছেন বাম চেয়ারম্যান। অর্থ্যাৎ আপাতত উপর থেকে চাপিয়ে দেওয়া কোনও সিদ্ধান্ত নয়, পুর নির্বাচনের প্রার্থী থেকে আসন সমঝোতা বা জোট পুরোটাই ঠিক করবে জেলা, সেখানে হস্তক্ষেপও করবে না রাজ্য বামফ্রন্ট। 

 

 

 

 

বন্ধ করুন